1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইসরায়েলে লেবাননের মুহুর্মুহু হামলা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:০০ অপরাহ্ন

ইসরায়েলে লেবাননের মুহুর্মুহু হামলা

  • Update Time : শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ১০১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের উপপ্রধান সালেহ আল-অরৌরিকে হত্যার প্রতিশোধের হুঁশিয়ারি দিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। দলটির প্রধান সৈয়দ হাসান নাসরুল্লাহ ইসরায়েলকে যুদ্ধের ব্যাপারে হুঁশিয়ারি দিয়েছেন। এরপরই দেশটির সেনাদের ঘাঁটিতে মুহুর্মুহু হামলা চালিয়েছে তারা।

শনিবার (০৬ জানুয়ারি) আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের সেনাঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে হিজবুল্লাহ। হামাসের উপপ্রধানকে হত্যার জবাবে তারা ইসরায়েলে ৬০টির বেশি রকেট ছুড়েছে।

ইসরায়েলের সেনাবাহিনী হিজবুল্লাহর হামলার তথ্য নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, উত্তরাঞ্চলে সেনাদের ঘাঁটি আক্রান্ত হয়েছে। তবে যেই স্থান থেকে হামলা করা হয়েছে সেখানে তারা পাল্ট হামলা চালিয়েছে।

উভয়পক্ষ হামলার কথা জানালেও এতে হতাহত বা ক্ষয়ক্ষতির কোনো তথ্য জানানো হয়নি।

গাজায় ইসরায়েলি হামলার পর থেকে ফিলিস্তিনের সমর্থন জানিয়ে আসছে লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহ। গত বছরের অক্টোবর থেকে এ হামলা শুরু করেছে ইসরায়েল। এর জবাবে সীমান্তে বেশ কয়েকটি হামলা চালিয়েছে লেবানন।

এর আগে গত বৃহস্পতিবার ইসরায়েলের বিমান হামলায় হামাসের পলিটব্যুরোর উপপ্রধান সালেহ আল-অরৌরি নিহত হন। তার মৃত্যুর ঘটনাকে শুরুতে ড্রোন হামলার কথা বলা হলেও পরে জানানো হয়, তিনি ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন। তার অবস্থান করা বাড়িতে বিমান থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। এতে তিনিসহ আরও সাতজন নিহত হন।

 

এ ঘটনার পর দেশটির সাথে যুদ্ধের হুমকি দিয়েছেন লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান সৈয়দ হাসান নাসরুল্লাহ। তিনি বলেন, লেবাননের সঙ্গে যুদ্ধে জড়ালে তা ইসরায়েলের জন্য বিপর্যয়ের কারণ হবে। আমরা যুদ্ধকে ভয় পাই না।

টেলিভিশনে দেওয়া এক ভাষণে তিনি বলেন, শত্রুপক্ষ আমাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলে আমরা কোনোরকম সংযম দেখাব না। আমরা কোনো নিয়মের তোয়াক্কা ও বিধিনিষেধ ছাড়াই সীমাহীন যুদ্ধ চালিয়ে যাব।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com