1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ঈদকে সামনে রেখে সুনামগঞ্জে জমজমাট মাদক ব্যবসা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন

ঈদকে সামনে রেখে সুনামগঞ্জে জমজমাট মাদক ব্যবসা

  • Update Time : মঙ্গলবার, ৫ জুলাই, ২০১৬
  • ২১৭ Time View

জগন্নাথপুর টুয়ে্ন্টিফোর ডেস্ক:; মুসলমান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর সন্নিকটে। সুনামগঞ্জের শহর ছাড়াও উপজেলার বাজারগুলোর বিপণি বিতানে এখন ক্রেতা-বিক্রেতাদের ভিড়। ঈদের দিনকে কেন্দ্র করে অভিজাত খাবারের দোকানমালিকরাও নিচ্ছেন প্রস্তুতি। আর সবকিছুর সাথে তাল মিলিয়ে প্রস্তুতি সেরে নিচ্ছে ‘অন্ধকার জগতে’র বাসিন্দারাও। মাদক কেনাবেচাই যাদের নেশা এবং পেশা। তাদের টার্গেট ঈদের রাত। প্রতি বছর ঈদের রাতকে কেন্দ্র করে বছরের সবচেয়ে বেশি কেনা-বেচায় মেতে ওঠেন সুনামগঞ্জের মাদক ব্যবসায়ী ও ক্রেতারা। ক্রেতাদের মধ্যে উঠতি বয়সীরাই বেশি সংখ্যক বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মাদক কারবারি জানান, মাদক বিক্রি একটি লাভজনক ব্যবসা। এটাতে যারা একবার জড়িয়ে পড়েন তারা সহজেই বেরিয়ে আসতে পারেন না। বিভিন্ন উৎসবে এ ব্যবসা হয়ে ওঠে আরও রমরমা। বিশেষ করে প্রতি ঈদে বিক্রি হয় বছরের সবচেয়ে বেশি সংখ্যক দেশীয় ও ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের মদ। ঝুঁকি থাকার পরও এবছর ঈদকে কেন্দ্র করে ব্যবসায়ীরা মাদক মজুদে ব্যস্ত সময় পার করছেন বলে তিনি জানিয়েছেন।

সূত্র জানায়, কেবল ঈদুল ফিতরের রাতেই শহরের বিভিন্ন পয়েন্ট থেকে সাপ্লাই হয়ে থাকে হাজার হাজার বোতল চোলাই ও ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের মদ। এর মধ্যে রয়েছে ৫শ ও ২৫০ এমএল প্লাস্টিকের বোতলে ভরা দেশীয় চোলাই, ভারতীয় মদ অফিসার্স চয়েজ, এসি ব্ল্যাক, ম্যাগডুয়েলস, নাম্বার ওয়ান, ঈগল, ট্যাংগু, ভদকা, বিয়ারসহ অন্যান্য উচ্চমাত্রার অ্যালকোহলযুক্ত পানীয়।

জেলা শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি এলাকায় বিভিন্ন কৌশলে বিক্রি হচ্ছে এসব মাদক। এর মধ্যে শহরের সবচেয়ে বড় ভারতীয় মদের চালান আসে সাহেববাড়ি ঘাট এলাকায়। দেশীয় মদের বড় মজুদ রয়েছে শহরের মধ্যবাজারে। এ দুই স্থান ছাড়া ময়নার পয়েন্ট, ওয়েজখালি, মাইজবাড়ি ব্রিজ সংলগ্ন এলাকা থেকে সাপ্লাই হয় দেশীয় ও ভারতীয় মদের বিভিন্ন সাইজের বোতল।

এ বছর ঈদুল ফিতরকে কেন্দ্র করে মাদক ব্যবসায়ীরা আগে থেকেই মজুদ করেছেন বিভিন্ন ব্র্যান্ডের মদ। ঈদ ঘনিয়ে এলে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা কয়েকগুণ বেড়ে যাওয়ায় এ সময় মাদক পরিবহন করা সম্ভব হয় না। তাই আগে থেকেই রাতের আঁধারে মদের চালান সুবিধামত এলাকা দিয়ে নির্দিষ্ট স্থানে পৌঁছানো হয়। পরে বস্তা বোঝাই করে খাল না হয় ডোবার পানিতে ডুবিয়ে রাখা হয়।

জানা যায়, মাদকসেবীদের চাহিদার ওপর ভিত্তি করে ঈদে দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর ও তাহিরপুরের তিনটি রুট দিয়ে শহরে আনা হয় মদের চালান। এরমধ্যে মল্লিকপুরের আব্দুজ জহুর সেতু এলাকার বৈঠাখালি নৌকাঘাট হয়ে চালান আসে সবচেয়ে বেশি মদের। সেতুতে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা থাকায় কৌশল অবলম্বন করে সেতুর নিচ দিয়ে নৌকায় করে রাতের বেলা শহরে এসব মদ সাপ্লাই করা হয় বলে জানিয়েছে বিশ্বস্ত সূত্র।

সূত্র আরও জানায়, শহরের উঠতি বয়সী ছেলেরা সাহেববাড়ি ঘাট এলাকা থেকে মদ কালেকশন করে ভিন্ন পদ্ধতিতে। গত ঈদে তারা মোবাইলে ফোন করে অধিকাংশ বুকিং দিয়েছে। পরে মাদক ব্যবসায়ী তার নিজস্ব লোক দিয়ে মোটরসাইকেলে করে ক্রেতাদের কাছে মদ সাপ্লাই করেছেন। এবারও এর ব্যতিক্রম হবে না বলে সূত্রটি জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মাদক ব্যবসায়ী বলেন, ‘মদখোর যারারে কওয়া হয় তারা আর কত বোতল খায়? ওখন আগের দিন শেষ। স্মার্ট পুয়াইনতে ঈদের সময় আনন্দ ফুর্তির নামে মদ খাইয়া টাল ওই যায়। গত বছর ঈদে হাজার হাজার বোতল মদ বেচা-কিনা হইছে। এইবার আগে থাকিই ওয়েজখালি, মাইজবাড়ি, সাহেববাড়ি, ময়নার পয়েন্ট, মধ্যবাজারসহ আরো অনেক এলাকার ব্যবসায়ীরা মদ মজুদ করছে। ভদ্র মানুষ দেইখ্যা পুলিশে সন্দেহ না করাতে শহরের অনেকেই সহজে মদ বহন করতে পারে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com