1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
উপজেলার নাম শান্তিগঞ্জ হওয়ার পক্ষে দাবি জোরালো হয়ে উঠেছে,সমর্থন দেয়ায় পরিকল্পনামন্ত্রী কে অভিনন্দন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন

উপজেলার নাম শান্তিগঞ্জ হওয়ার পক্ষে দাবি জোরালো হয়ে উঠেছে,সমর্থন দেয়ায় পরিকল্পনামন্ত্রী কে অভিনন্দন

  • Update Time : শুক্রবার, ৭ জুন, ২০১৯
  • ৬৭৩ Time View

 

স্টাফ রিপোর্টার::দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম শান্তিগঞ্জ উপজেলা করার দাবি জোরালো হয়ে উঠেছে।পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এ দাবির প্রতি তাঁর সমর্থন জানানোর পর উপজেলার বিভিন্ন শ্রেণীপেশার মানুষের মধ্যে আনন্দের বন্যা বইছে। বৃহষ্পতিবার বিকেলে উপজেলা ছাত্রলীগ আয়োজিত ঈদ পরবর্তী সুধী সমাবেশে মন্ত্রী পারিপার্শিকতা ও বাস্তবতার কারণে নামপরিবর্তনের পক্ষে আনুষ্ঠানিক মত দেন। শান্তিগঞ্জ উপজেলার নাম ঘোষণার পর হাজারো জনতা আনন্দ মিছিল করেছে। তারা দ্রুত গেজেট আকারে শান্তিগঞ্জ নাম ঘোষণার দাবি জানিয়েছেন। দক্ষিণ সুনামগঞ্জের মন্ত্রীর বাসভবনে আরফান আলী হলে এই ঘোষণা দেন মন্ত্রী। এসময় উপস্থিত জনতা করতালি দিয়ে মন্ত্রীর মতামতকে স্বাগত জানান।
জানা গেছে উপজেলা ছাত্রলীগ সভাপতি রয়েল আহমদ ও সাধারণ সম্পাদক ইমরান আহমদের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা দক্ষিণ সুনামগঞ্জের বদলে ‘শান্তিগঞ্জ’ হিসেবে উপজেলার নামকরণের জন্য মন্ত্রীকে স্মারকলিপি প্রদান করতে যায়। এসময় উপজেলার দলমত নির্বিশেষে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দও অংশ নেন। স্মারকলিপি প্রদানের সময় ছাত্রলীগ নেতৃবৃন্দ ঘোষণা দেন তারা আজ থেকে আর দক্ষিণ সুনামগঞ্জ নয় শান্তিগঞ্জ হিসেবেই উপজেলার পরিচয় দিবেন। দ্রুত গেজেট আকারে নাম পরিবর্তনের অনুরোধ জানান মন্ত্রীকে নেতৃবৃন্দ। ছাত্রলীগের স্মারকলিপি ও সুধীজনের দাবির প্রেক্ষিতে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানও পারিপার্শিকতা ও বাস্তবতার প্রেক্ষিতে শান্তিগঞ্জ নামকরণের পক্ষে তার অবস্থান ব্যক্ত করে দক্ষিণ সুনামগঞ্জের বদলে শান্তিগঞ্জ হিসেবে উপজেলার নামকরণের পক্ষে মতামত ব্যক্ত করেন। এসময় উপস্থিত জনতা মন্ত্রীর মতামতকে গুরুত্ব দিয়ে সহমত জানান। পরবর্তীতে উপজেলায় আনন্দ মিছিল বেরে করেন নামপরিবর্তনের গেজেট প্রকাশের জন্য মন্ত্রীকে অনুরোধ জানান।
এমন খবর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র ছড়িয়ে পড়লে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ এর পক্ষে অবস্হান নিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের কে অভিনন্দন জানিয়ে দ্রুত গেজেট প্রকাশ করে তা বাস্তবায়নের দাবি জানান। জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সুশীলশ্রেনীর মানুষ  মন্ত্রীকে এ সিদ্ধান্তের জন্য অভিনন্দন জানান।

রাতে মন্ত্রীর বাসভবনে অভিনন্দন জানানোকালে  কথা হয় সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সদস্য প্রবীণ রাজনীতিবিদ কলকলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলামের সঙ্গে। তিনি  বলেন, দক্ষিণ সুনামগঞ্জ এর বদলে শান্তিগঞ্জ নামকরণ এখন যৌক্তিক ও সময়ের  দাবি। এ দাবির প্রতি জননেতা পরিকল্পনামন্ত্রী এম এম এ মান্নানের সমর্থন থাকায় আমরা তাকে দেখা করে অভিনন্দন জানিয়েছি। পাশাপাশি দ্রুত এ জনদাবি বাস্তবায়নের পক্ষে গেজেট প্রকাশ  করতে ভূমিকা রাখতে অনুরোধ করেছি।।দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন বলেন,এটি উপজেলার সর্বস্তরের মানুষের দাবি।এ দাবির প্রতি পরিকল্পনামন্ত্রীসমর্থন থাকায় আমরা আনন্দিত। এখন থেকে আমরা উপজেলার নাম শান্তিগঞ্জ হিসেবে ব্যবহার করতে দ্রুত গেজেট প্রকাশের দাবি জানাচ্ছি।

জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব বলেন, জনদাবির প্রতি একাত্মতা ঘোষনা করে শান্তিগঞ্জ উপজেলা নামকরণ করা এখন জোরালো হয়ে উঠেছে।  পরিকল্পনামন্ত্রী জনগনের দাবির প্রতি সন্মান দেখিয়ে সমর্থন জানিয়ে জনগনের আশা আঙ্কাকার প্রতিফলন করেছেন।শান্তিগঞ্জের বাসিন্দা প্রভাষক এনামুল কবির বলেন, উপজেলার নাম শান্তিগঞ্জ উপজেলা হবে এটি সময়ের দাবি।এ দাবির পক্ষে উপজেলার সসর্বস্তরের  মানুষ একমত। উপজেলার সকল দপ্তর ও প্রশাসনিক স্হাপনা শান্তিগঞ্জ। শান্তিগঞ্জ কে ঘিরে দক্ষিণ সুনামগঞ্জের অসিত্ব  বিদ্যমান। তাই উপজেলার নাম শান্তিগঞ্জ উপজেলা হোক এটিই আমাদের প্রত্যাশা।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসময় বলেন, আমার উপজেলার গনমানুষের যৌক্তিক দাবির প্রতি সন্মান জানিয়ে আমি উপজেলার নাম শান্তিগঞ্জ হওয়ার পক্ষে সমর্থন জানিয়েছি।  তিনি বলেন,আমরা জনগনের প্রতিনিধি। জনগনের সরকার হিসেবে জমগনের যৌক্তিক দাবি বাস্তবায়ন করা আমাদের কাজ।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com