1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ঘুষ নেয়ার সময় ভূমি কর্মকর্তা আটক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনাম:
পাকিস্তানে বজ্রপাত ও ভারী বৃষ্টিতে ৪১ জনের প্রাণহানি জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন

ঘুষ নেয়ার সময় ভূমি কর্মকর্তা আটক

  • Update Time : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭
  • ১৯২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ময়মনসিংহের ত্রিশালে চার হাজার টাকা ঘুষ নেয়ার সময় সদর ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা হেলাল উদ্দিনকে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুপুরে হেলাল আটক করে দুদক। পরে দুদক কর্মকর্তা বাদী হয়ে ত্রিশাল থানায় একটি মামলা দায়ের করেন।

জানা গেছে, উপজেলার ত্রিশাল বাজার হিন্দু পল্লীর বাসিন্দা অমর চন্দ্র রায়ের ছেলে অজয় চন্দ্র রায় তার নামে পূর্বের মাঠ জরিপের নামজারী ও ভূমি কর পরিশোধ সংক্রান্তে রেকর্ডপত্র দাখিল করে নতুন জরিপের ওপর নামজারী করার আবেদন করেন।

আবেদনের সময় এক হাজার তিনশ’ টাকা নেয়ার পর সব রেকর্ডপত্র সঠিক থাকার পরও দুটি নামজারীর আবেদন প্রস্তাব আকারে সহকারী কমিশনার (ভূমি) বরাবরে প্রেরণ করার জন্য চার হাজার টাকা দাবি করেন ভূমি কর্মকর্তা হেলায়।

কিন্তু টাকা না দেয়ায় সহকারী কমিশনার (ভূমি) বরাবরে নামজারী প্রস্তাব পাঠাননি তিনি।

এ নিয়ে অজয় চন্দ্র রায় মঙ্গলবার দুর্নীতি দমন কমিশন সমন্বিত ময়মনসিংহ জেলা কার্যালয়ের উপ-পরিচালক বরাবরে একটি অভিযোগ দায়ের করেন।

বৃহস্পতিবার দুপুরে অজয় চন্দ্র রায়ের কাছ থেকে ঘুষ গ্রহণের সময় দুদকের ফাঁদ টিমের কর্মকর্তারা ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা হেলাল উদ্দিনকে আটক করে।

এ সময় তার পকেট থেকে আরও ২৬ হাজার নয়শ’ টাকা জব্দ করা হয়, যার সন্তোষজনক কোনো ব্যাখ্যা তিনি দিতে পারেননি।

আটক হেলাল উদ্দিন ময়মনসিংহের নান্দাইল উপজেলার ভাটিসাভার গ্রামের মৃত হাফিজ উদ্দিন সরকারের ছেলে।

এ ঘটনায় দুদকের সমন্বিত ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাসুদুর রহমান বাদী হয়ে ত্রিশাল থানায় হেলাল উদ্দিনের বিরুদ্ধে মামলা করেন।

মামলায় ঘুষ গ্রহণের দায়ে ১৬১ ধারা এবং সরকারি কর্মচারী হিসেবে ক্ষমতার অপব্যবহার ও অসদাচরণের দায়ে ১৯৪৭ সনের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ করা হয়েছে।

দুদকের সমন্বিত ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাসুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে ঘুষ নেয়ার সময় ওই কর্মকর্তাকে দুদকের ফাঁদ টিম হাতেনাতে আটক করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com