1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাতকের সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

ছাতকের সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

  • Update Time : মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮
  • ২২৩ Time View

স্টাফ রিপোর্টার
অসদাচরণ ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
হাওরের বোরো ফসলরক্ষা কাজের অতিরিক্ত বিল আদায়ের জন্য ছাতকের উপজেলা নির্বাহী অফিসার ও পাউবোর উপ সহকারি প্রকৌশলীকে অবরুদ্ধ রেখে লাঞ্ছিত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভ প্রচার করার ঘটনা তদন্তে প্রমাণিত হওয়ায় মন্ত্রণালয় থেকে তাকে বরখাস্ত করা হয়।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বভিাগের ইপ-১ অধিশাখা থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ১৫ জুলাই মন্ত্রণালয়ের উপ সচিব মো. ইখতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এই প্রজ্ঞাপন জারি হয়।
প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয় থেকে সুনামগঞ্জের জেলা প্রশাসক, ছাতক উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুলিপি প্রদান করা হয়েছে। মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন ও আদেশ জারির বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১৭ মে ছাতক উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে ঢুকে সিংচাপইড় ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল স্থানীয় চাউলীর হাওরের বাঁধের অতিরিক্ত বিল দাবি করেন। উপজেলা নির্বাহী অফিসার নাছির উল্লাহ খান ও পাউবোর উপ সহকারি প্রকৌশলী সাদত হোসেনকে অবরুদ্ধ রেখে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ও লাঞ্ছিত করেন তিনি। পুরো ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ৫০ মিনিট লাইভ প্রচারও করেন তিনি। ঘটনাটি ফেইসবুকে লাইভ প্রচার হওয়ায় জেলাজুরে তোলপাড় সৃষ্টি হয়। এ ঘটনায় সুনামগঞ্জ জেলা প্রশাসন থেকে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি সরেজিমনে ঘটনার তদন্ত করে সত্যতা পান এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে অনুরোধ করেন। ইউপি চেয়ারম্যান সাহেলের বিরুদ্ধে ছাতক থানায় দ্রুত বিচার আইনে মামলা রয়েছে। পুলিশ সেই মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করেছে। তাছাড়াও ইউপি চেয়ারম্যান সাহেলের বিরুদ্ধে পুলিশ এসল্টসহ আরো দুইটি মামলা চলমান রয়েছে।
সিংচাপইড় ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেলকে মন্ত্রণালয় থেকে সাময়িক বরখাস্তের পাশাপাশি কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। নোটিশে বলা হয়েছে কেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ থেকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ দিনের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের প্রেরণ করতে হবে।
সাময়িক বরখাস্ত ও মন্ত্রণালয়ের কারণ দর্শানোর নোটিশ পাওয়ার বিষয়ে কথা বলতে চাইলে ফোন রিসিভ করেননি বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল।
প্রসঙ্গ, গত ১৮ মে দৈনিক সুনামগঞ্জের খবরের প্রথম পৃষ্ঠায় ‘ইউএনওকে অবরুদ্ধ রেখে ইউপি চেয়ারম্যানের ফেইসবুক লাইভ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com