1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাতকে ওএমএস’র চালসহ পিক-আপ আটক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

ছাতকে ওএমএস’র চালসহ পিক-আপ আটক

  • Update Time : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭
  • ২৬৭ Time View

ছাতক প্রতিনিধি
ছাতকে ওএমএস’র চালসহ একটি পিক-আপ আটক করেছে জনতা। পরে আটককৃত চালসহ পিক-আপটি জাউয়া তদন্ত কেন্দ্রে নিয়ে যায় পুলিশ। চাল আটকের ঘটনায় গোটা উপজেলা জুড়ে তোলপাড় শুরু হয়েছে। সোমবার বিকেলে উপজেলার জাউয়া বাজারে এ ঘটনা ঘটে।
জানা যায়, উপজেলার সিংচাপইড় ইউনিয়নের ওএমএস’র ডিলার এমাদুর রহমান চাল উত্তোলন করে একটি পিক-আপ যোগে ইউনিয়নের জিয়াপুর বাজারে তার গোদামে নিয়ে যাওয়ার পথে স্থানীয় জনতা জাউয়া বাজারে পিক-আপসহ চাল আটক করে। ৩ টন ৬০ বস্তা ওএমএস’র চাল নিয়ে যাওয়ার কথা থাকলে দেড় টন চাল অন্যত্র বিক্রি করে দেয়া হয়। বাকী চাল পিক-আপ যোগে গোদামে নিয়ে যাওয়ার সময় জনতার হাতে আটক হয়। এসময় পিক-আপ ড্রাইভার গোদামের চালান কপি পুলিশকে দেখায়। চালান কপিতে ৬০ বস্তা চালের কথা স্পষ্টভাবে উল্লেখ থাকলে পিক-আপে পাওয়া যায় ৩০ বস্তা। চালান ও মালের মধ্যে ব্যাপক গড়মিল থাকায় পিক-আপসহ চাল জাউয়া পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে আটক করে রাখা হয়।
স্থানীয়দের অভিযোগ, গোদামের ওসিএলএসডি’র সহায়তায় দুনীতিবাজ ডিলাররা জনগণের চাল গোদাম থেকেই দালালদের মাধ্যমে বিক্রি করছে। এসব কাজে গোদামের ওসিএলএসডি অবৈধ আর্থিক সহায়তা নিয়ে প্রত্যক্ষভাবে চোরাই কাজে সহায়তা করে আসছে বলে অভিযোগ উঠেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওএমএস’র ৩০ বস্তা চাল জাউয়া পুলিশের হেফাজতে রাখা হয়েছে।
ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন সাহেল জানান, তার ইউনিয়নের দরিদ্র জনগোষ্ঠির চাল এভাবেই লুটে-পুটে খাচ্ছে দালালরা। ইউনিয়নের বঞ্চিত জনতা চোর হাতেনাতে ধরে প্রমাণ করে দিয়েছে। ওএমএস, কাবিখা, কাবিটাসহ সরকারী সযোগ সুবিধা থেকে এমনকি উন্নয়ন থেকে সিংচাপইড় ইউনিয়নকে বঞ্চিত রাখা হয়েছে। মাসিক সমন্বয় সভায় তিনি এসব বিষয় বার-বার উত্থাপন করেও কোন ফল পাননি। প্রতিকার না পাওয়ার কারণ হিসেবে জানান, লুটপাটের টাকা স্থানীয় রাঘব-বোয়ালদের অংশিদারিত্ব রয়েছে।
ডিলার এমাদুর রহমান জানান, পরিবহনের কারণে তিনি দু’পিক-আপে করে চাল নিয়ে যাচ্ছিলেন।
গোদামের ওসিএলএসডির সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ব্যবহৃত মুটোফোন বন্ধ পাওয়া যায়।
জাউয়া তদন্ত কেন্দ্রের এসআই নূর মোহাম্মদ খান চাল আটকের বিষয়টি স্বীকার করেছেন।
উপজেলা খাদ্য কর্মকর্তা শাহাব উদ্দিন জানান, গোদাম থেকে এক বারেই সব মাল বের করে নিয়ে যাওয়ার বিধান রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনা শুনেছেন বলে জানান। তবে ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথাও বলেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com