1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাত্রলীগের কোন্দল টিলাগড়ে একর পর এক লাশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

ছাত্রলীগের কোন্দল টিলাগড়ে একর পর এক লাশ

  • Update Time : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
  • ২৫৬ Time View

স্টাফ রিপোর্টার::সিলেট নগরীর টিলাগড় এলাকায় ছাত্রলীগের ‘গ্রুপিং’ দ্বন্দে সোমবার প্রাণ হারিয়েছেন ওমর আহমদ মিয়াদ নামের এক ছাত্রলীগ কর্মী। এটি নিয়ে সিলেটে গত ৭ বছরে ছাত্রলীগের অভ্যন্তরীন বিরোধের জের ধরে নিহতের সংখ্যা দাড়ালো ৮ জন। এর মধ্যে শুধুমাত্র টিলাগড় কেন্দ্রিক খুনের ঘটনা ঘটেছে ৩টি।

সর্বশেষ গত ১৪ সেপ্টেম্বর বিকেলে শিবগঞ্জে ছাত্রলীগ নেতা জাকারিয়া মোহাম্মদ মাসুমের উপর হামলা চালায় ছাত্রলীগের অপর একটি পক্ষ। উপর্যুপরি ছুরিকাঘাতে আহত মাসুম সেদিন বিকেল সাড়ে ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। এই খুনের ঘটনার জড়িতরা ছাত্রলীগের টিলাগড় গ্রুপের কর্মী। এছাড়া এ ঘটনায় এমসি কলেজ ছাত্রলীগ নেতা টিটু চৌধুরীসহ টিলাগড় কেন্দ্রিক ১১ জনকে আসামী করে মামলাও দায়ের করা হয়।

জাকারিয়া মোহাম্মদ মাসুম হত্যার ঘটনার মাত্র এক মাসের ব্যবধানেই সোমবার আরো একটি হত্যাকান্ড ঘটালো ছাত্রলীগের আলোচিত ‘টিলাগড় গ্রুপ’।

সোমবার খুন হওয়া মিয়াদ এমসি কলেজে বিএসএস এবং লিডিং ইউনিভার্সিটিতে আইন বিষয়ের ছাত্র ছিলেন। সে শাহপরাণ থানাধীন সদর উপজেলার বালুচর এলাকার বাসিন্দা আবুল মিয়ার পুত্র। তার গ্রামের বাড়ি জগন্নাথপুর উপজেলার বালিশ্রী গ্রামে।

এদিকে, ঘটনার পরপরই টিলাগড়সহ নগরীতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সন্ধ্যা ৭টার দিকে শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী টিলাগড় পয়েন্টে সড়ক অবরোধ করেন। এসময় টিলাগড় পয়েন্টে গাড়ির টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। নেতাকর্মীদের সড়ক অবরোধের কারণে টিলাগড়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। সিলেট-তামাবিল সড়কে, টিলাগড় থেকে আম্বরখানা অভিমুখী রাস্তায় যানজটের সৃষ্টি হয়। টিলাগড়ে প্রায় আধাঘন্টাব্যাপী অবরোধের পর সেখান থেকে মোটরসাইকেল যোগে নেতাকর্মীরা চলে আসেন নগরীর সিটি পয়েন্টে। সাড়ে ৮ টার দিকে তারা সিটি পয়েন্ট থেকে নেতাকর্মীরা মিছিল দিয়ে চলে আসেন চৌহাট্টা পয়েন্টে গিয়ে দ্বিতীয় দফা রাস্তা অবরোধ করে। চৌহাট্টা পয়েন্টে বিক্ষুব্দ নেতাকর্মীরা প্রায় আধাঘন্টা বিক্ষোভ প্রদর্শন করে। এসময় বিক্ষুব্দ নেতাকর্মীরা খুনীদের বিচারের দাবিতে স্লোগান দেন। পরে অবরোধকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

এরআগে ২০১০ সালের ১২ জুলাই নগরীর টিলাগড়ে খুন হন এমসি কলেজের গণিত বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছাত্রলীগ কর্মী উদয়েন্দু সিংহ পলাশ। এই খুনেরও কারণ ছিল ছাত্রলীগের অভ্যন্তরীন কোন্দল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com