1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের কেশবপুর গ্রাম উত্তপ্ত- ধর্মঘট ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

জগন্নাথপুরের কেশবপুর গ্রাম উত্তপ্ত- ধর্মঘট ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

  • Update Time : বুধবার, ১২ জুলাই, ২০১৭
  • ১৮৫ Time View

স্টাফ রিপোর্টার :: জগন্নাথপুরে সমাজচ্যুত দুই ব্যবসায়ী দোকানঘর খোলায় গ্রামবাসী ও বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে ঘন্টাব্যাপি ধর্মঘট ও প্রতিবাদ কর্মসুচী পালন করা হূেয়ছে। বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। উত্তপ্ত হয়ে উঠছে গ্রাম।

এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীরা জানান, জগন্নাথপুর পৌরশহরের কেশবপুর গ্রামের সাবেক চেয়ারম্যান আছকির মিয়া ও একই গ্রামের আছকির আলীর পক্ষের লোকজনের মধ্যে প্রায় দুই মাস ধরে পূর্ব বিরোধ চলছিল।
সাবেক চেয়ারম্যান আছকির মিয়া পক্ষের লোকজন প্রতিপক্ষের সাত জন কে মাসখানেক আগে অসামাজিক কাজে জড়িত থাকার অভিযোগে সমাজচ্যুত ঘোষনা করেন । এ নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে আসছিল।
বুধবার সকালে আছকির আলীর পক্ষের তোতা মিয়া ও জাহাঙ্গীর মিয়া এ দুই ব্যবসায়ী স্থানীয় কেশবপুর বাজারে তাদের বন্ধকৃত দোকানঘর খোলেন। এতে গ্রামবাসীবাসী ও বাজারের ব্যবসায়ীরা উত্তেজিত হয়ে সব বাজারের দোকানপাট বন্ধ করে ধর্মঘট কর্মসুচী পালন করেন।
পরে বিকাল ৩টার দিকে সাবেক ইউপি চেয়ারম্যান আছকির মিয়ার সভাপতিত্বে ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তাজিবুল রহমানের পরিচালনায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন গ্রামের মুরব্বী বাদশা মিয়া, বাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আরজাদ খান, গ্রামের যুবক আবু হেনা, আনোয়ার হোসেন আনু, আলাল হোসেন প্রমুখ।

কেশবপুর বাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আরজাদ খান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, অসামাজিক কাজে জড়িত থাকায় গ্রামবাসী তাদেরকে সমাজচ্যুত করেছেন। তাই তারা বাজারে দোকানঘর খোলায় গ্রামবাসী ও বাজারে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তাজিবুল রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, শান্তিপ্রিয় কেশবপুর গ্রামে আছকির আলীর নেতৃত্বে একদল সন্ত্রাসী মদ, গাজা, জুয়া, চাদাবাজিসহ অসামাজিক কার্যক্রম চালিয়ে অশান্তির পরিবেশ তৈরি করতে প্রচেষ্টা চালায়। গ্রামবাসীকে এ সব অপকর্ম বন্ধের দাবিতে সর্বদা সোচ্চার। ইতিমধ্যে সামাজিকভাবে তাদেরকে গ্রামবাসী প্রত্যাখান করেছেন। এ সব অপকর্ম বন্ধ না হলে তাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন ঘরে তোলা হবে।

এব্যাপার কেশবপুর গ্রামের আছকির আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, গ্রামের একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়কে কেন্দ্র করে প্রতিপক্ষের সঙ্গে পূর্ব বিরোধ চলছিল। স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নির্দেশে বন্ধকৃত দুইটি ব্যবসা প্রতিষ্টান খোলতে গেল প্রতিপক্ষের হামলার শিকারের আশংকায় আমাদের দুইজন ব্যবসায়ী বাজার থেকে চলে এসেছেন।

জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে। পরিস্থিতি এখন শান্ত। বিষয়টি সামাজিকভাবে নিস্পত্তির প্রচেষ্টা চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com