1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে কাউন্সিলর প্রার্থীদের সবার পছন্দ ‘উট পাখি” - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

জগন্নাথপুরে কাউন্সিলর প্রার্থীদের সবার পছন্দ ‘উট পাখি”

  • Update Time : শনিবার, ১২ ডিসেম্বর, ২০১৫
  • ২৯১ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের কাছে এবার সবার পছন্দের প্রতীক হচ্ছে ‘উট পাখি। প্রার্থীরা তাদের প্রথম পছন্দ হিসেবে উট পাখিকে বেছে নিয়েছেন। সাধারণ কাউন্সিলর প্রার্থীদের জন্য বরাদ্দকৃত প্রতীকের মধ্যে উট পাখি প্রতীকটি চেয়েছেন প্রায় সব প্রার্থীই।
উপজেলা রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, আসন্ন পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের জন্য বরাদ্দ করা উট পাখি, পাঞ্জাবি, পানির বোতল, গাজর, টিউবলাইট, টেবিল ল্যাম্প, ডালিম, ঢ্যাঁড়স, ব্লাকবোর্ড , ফাইল কেবিন, সেতু ও স্ক্রু-ড্রাইভার ১২টি প্রতীকের মধ্যে যে কোন ১টি প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেবেন। পছন্দের ভালো ভালো প্রতীক না থাকায় মহিলা কাউন্সিলর প্রার্থীদের মতো পুরুষ কাউন্সিলর প্রার্ধীরা হতাশ।
জগন্নাথপুর পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে অধিকাংশ প্রার্থীর প্রতীক হিসেবে পছন্দের তালিকার শীর্ষে রয়েছে উট পাখি। দ্বিতীয় পছন্দের তালিকায় রয়েছে পাঞ্জাবি ও পানির বোতল। কাউন্সিলর প্রার্থীরা জানান,তাদের জন্য বরাদ্দকৃত প্রতীকের মধ্যে অধিকাংশ প্রতীকই অস্পষ্ট থাকায় প্রতীক না চিনে বেশিরভাগ ভোটার বিশেষ করে বয়স্ক ও মহিলা ভোটাররা ব্যালট পেপারে ভুল প্রতীকে সীল মারার করণে ভোট নষ্ট হতে পারে। এ নিয়ে তাঁরা বিব্রতকর পরিস্থিতিতে রয়েছেন। এদিকে ঢ্যাঁড়স, স্ক্রু-ড্রাইভার, পানির বোতল ও টিউবলাইট এসব প্রতীক নিয়ে প্রার্থী এবং ভোটারদের মধ্যে নানা হাস্যরসের সৃষ্টি হয়েছে। চলছে নানা মন্তব্য।
জগন্নাথপুর পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, কোনো প্রতীকের বিপরীতে একাধিক আবেদনকারী থাকলে সে ক্ষেত্রে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দ করা হবে। তিনি বলেন, প্রায় সব প্রার্থীই উট পাখি কে পছন্দের তালিকায় রেখেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com