1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে দলীয় প্রতীকে কাউন্সিলর হওয়ার স্বপ্ন ভেঙ্গে গেছে আওয়ামীলীগ ও বিএনপির সমর্থক তরুণদের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

জগন্নাথপুরে দলীয় প্রতীকে কাউন্সিলর হওয়ার স্বপ্ন ভেঙ্গে গেছে আওয়ামীলীগ ও বিএনপির সমর্থক তরুণদের

  • Update Time : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০১৫
  • ৩৮৮ Time View

স্টাফ রিপোর্টার:: ক্ষমতাসীন দল আওয়ামীলীগ ও দেশের অন্যতম বিরোধীদল বিএনপি নেতাকমীদের দলীয় প্রতীকের ওপর ভর করে কাউন্সিলর, ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের ‍বিজয়ী হওয়ার স্বপ্ন ভেঙ্গে গেছে। বিশেষ করে আসন্ন জগন্নাথপুর পৌরসভার নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতা যুবলীগ ও ছাত্রলীগের তরুণরা দলীয় প্রতীকের ওপর স্বপ্ন দেখে কাউন্সিলর হতে চেয়েছিলেন অনুরূপভাবে বিএনপি থেকে ছাত্রদল ও যুবদলের তরুণরা দলীয় প্রতিকে নির্বাচন করে জয়লাভ করার স্বপ্ন দেখেছিলেন। ইতিমধ্যে দুইদলের এসব তরুণ প্রাথীরা মাঠে নেমে দলীয় প্রাথী হিসেবে মনোনয়ন পাওয়ার আশায় কাজ শুরু তারা পৌর এলাকায় গন সংযোগ সহ পোষ্টার প্লে-কার্ড দিয়ে নিজেদেরকে পরিচিতি করার চেষ্টা চালাচ্ছিলেন। কিন্তু হঠাৎ করে সরকারের সংবিধান সংশোধন করে কাউন্সিলার পদে দলীয় প্রতিক প্রত্যাহার করায় আশাহত হতে হয়েছে এসব প্রার্থীদের। তাদের আশা ছিল ক্ষমতাসীন দলের কাঁধে ভর করে কাউন্সিলার হওয়া। কিন্তু সেই সুযোগ আর থাকল না।একইভাবে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য প্রাথীরাও দলীয় প্রতীকে নির্বাচন করতে পারবেন না। যে কারণে ইউপি সদস্য পদে দলীয় মনোনয়ন দাবীদার তরুণ প্রাথীরাও হতাশ হয়েছেন।

সংবিধান সংশোধনের ঘোষণায় দলীয় প্রতিক নিয়ে নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনী মাঠ থেকে সরে যাচ্ছেন বলেই ধারণা করা হচ্ছে। তবে এখন তারা কেউ মন্তব্য করতে রাজি হননি। সংবিধানের এই সংশোধনীতে সবচেয়ে বেশী লাভবান হয়েছে নির্দলীয় কাউন্সিলার প্রার্থীরা। তাদের আশা দলীয় প্রতিকবিহীন কাউন্সিলর নির্বাচন প্রতিদ্বদ্বীতা এনে দেবে। নির্বাচন স্বচ্ছ হলে পৌরসভায় তাদের মনোনীত প্রার্থীরাই জয়লাভ করবে।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষকরা জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, দলীয় নেতাকমীরা কিছুটা হতাশ হলেও এ সিদ্ধান্তে সঠিক হয়েছে। ফলে স্থানীয়ভাবে বিবাধ ও ঘরে ঘরে সংঘাত থেকে সমাজ রক্ষা পাবে। তাদের মতে এখন মফস্বল এলাকার শহর ও গ্রামগুলোতে কাউন্সিলর ও ইউপি সদস্য নির্বাচিত হন ব্যক্তি ইমেজ ও গোষ্টীগত প্রভাবে। এমন পরিবার রয়েছে এক পরিবারের আপন ভাইয়েরা ভিন্ন ভিন্ন দলের সক্রিয় কর্মী। দলীয় প্রতীকে নির্বাচন হলে পারিবারিক দ্বন্ধ দেখা দিত।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, কাউন্সিলর ও ইউপি সদস্য পদে দলীয় প্রতিক থাকায় দলের অনেক নেতাকর্মী নির্বাচনের মাঠে কাজ শুরু করেছিলেন। কিন্তু সংবিধান সংশোধনীতে কাউন্সিলার ও ইউপি সদস্য পদে দলীয় প্রতিক না থাকায় অনেকেই আশাহত হয়েছেন। তবে কাউন্সিলর পদে প্রাথীদের প্রতীক না থাকলে দলীয় মনোনয়ন দেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com