1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ সংস্কারে স্বেচ্ছাশ্রমে কাজ চলছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

জগন্নাথপুরে ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ সংস্কারে স্বেচ্ছাশ্রমে কাজ চলছে

  • Update Time : রবিবার, ২৬ এপ্রিল, ২০১৫
  • ৬২৯ Time View

আজিজুর রহমান:: জগন্নাথপুরে হাওরের ফসল রক্ষায় নির্মিত বেড়িবাঁধ সংস্কারে স্বেচ্ছাশ্রমে কাজ চলছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা তত্বাবধানে স্থানীয় কৃষকরা স্বেচ্ছাশ্রমে কাজ করে বাঁধ মেরামতের প্রাণপণ প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে বস্তা ও বাঁশ দিয়ে হাড়গড় দেয়ার কাজ চলছে।
কৃষকরা জানান, গত কয়েকদিনের অব্যাহত বৃষ্টিতে উপজেলার নদনদীতে পানি বেড়ে যাওয়ায় রোববার ভোর রাত থেকে মইয়ার হাওরের পানি উন্নয়ন বোর্ড প্রকল্পের বড় ডহর বেড়িবাঁধ ভেঙ্গে হাওরে পানি প্রবেশ করেছে। এ বাঁধ ভেঙ্গে যাওয়ায় উপজেলার প্রধান নলুয়ার হাওরে পানি প্রবেশ করার আশংকা দেখা দিয়েছে। কৃষকার জানিয়েছেন এখনও হাওরের ৬০ ভাগ ধান কাটা বাকী রয়েছে। বাঁধ ভেঙ্গে যাওয়ায় দুই হাওরের ১৫ হাজার হেক্টর বোরো সফল পানিতে তলিয়ে যেতে পারে। খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করে জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ হুমায়ুন কবীর ও কৃষি কর্মকর্তা আসাদ্দুজ্জামান বাঁধটি মেরামতের প্রচেষ্ঠা চালান। উপজেলা ইসমাইলচক গ্রামের কৃষক শিশু মিয়া বলেন, হাওরে আমার জমি নেই। তারপরও কৃষক বাঁচলে আমি বাঁচব। তাই বাঁধ রক্ষায় স্বেচ্ছাশ্রমে কাজ করছি।
চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের চেয়ারম্যান আরশ মিয়া বলেন বাঁধ ভাঙ্গার খবর পেয়ে এলাকাবাসীকে নিয়ে বাঁধটি মেরামতের চেষ্ঠা চালিয়ে যাচ্চি। আশা করছি বাঁধ মেরামতের মাধ্যমে হাওর রক্ষা সম্ভব হবে।
উপজেলা কৃষি কর্মকর্তা আসাদ্দুজামান জানান, এ বছর নলুয়া ও মইয়ার হাওরসহ প্রায় ২১ হাজার হেক্টর বোরো ফসলের চাষাবাদ করা হয়। ইতিমধ্যে ৬০ ভাগ ধান কাটা সম্পন্ন হয়ে গেছে। ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধে পানি ঢুকায় কৃষকরা আতংকে আছেন। তিনি জানান, বাঁধটি সংস্কারের চেষ্টা চলছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ সংষ্কারে কাজ চলছে। এদিকে বেড়িবাঁধ ভাঙ্গার খবর পেয়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আকমল হোসেন বেড়িবাঁধ পরির্দশন করে দ্রুত কাজ করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। এসময় তার সাথে ছিলেন জগন্নাথপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাজেরা বারী, চেয়ারম্যান আরশ মিয়া, কৃষক আব্দুল গফুর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম রিপন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com