1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ভোটাররা খুশি প্রার্থীরা বেকায়দায় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুরে ভোটাররা খুশি প্রার্থীরা বেকায়দায়

  • Update Time : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২২২ Time View

বিশেষ প্রতিনিধি :: হঠাৎ করে জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা হওয়ায় জগন্নাথপুর উপজেলার সর্বত্র শুরু হয়ে গেছে নির্বাচনী আমেজ। চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন হাট বাজার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচন নিয়ে চলছে জোর আলোচনা। আকস্মিক নির্বাচন ঘোষনা হওয়ায় সাধারণ মানুষ ও ভোটাররা বেজায় খুশি হলেও প্রার্থীরা পড়েছেন বেকায়দায়। বিশেষ করে প্রবাসী প্রার্থীরা স্বল্প সময়ে তফসিল ঘোষনা করায় বেকায়দায় পড়েছেন। প্রবাসীরা নির্বাচন ঘোষনার খবর পেয়ে তৎপর হয়ে নানা হিসেব নিকেষ কষছেন। অনেক প্রবাসী নির্বাচনে অংশ নিতে শ্রীঘ্রই দেশে আসবেন বলে জানিয়েছেন। তাদের মধ্যে রযেছেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ আবুল কাশেম,সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আবুল হাসান,যুক্তরাজ্য বিএনপি নেতা এম এ কাদির, আওয়ামীলীগ নেতা হারুণ রাশীদ,ভাইস চেয়ারম্যান প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী সাবেক ছাত্রনেতা জুবায়ের আহমদ ও ফয়সল আম্বিয়া। এছাড়াও মাঠে থেকে নির্বাচনী প্রচারনায় আলোচনায় রয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সভাপতি আকমল হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি নুরুল ইসলাম,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা, যুক্তরাজ্য আওয়ামীলীগ সহ-সভাপতি হরমুজ আলী আলোচনায় রয়েছেন। এছাড়াও কেন্দ্রেীয় যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা সৈয়দ আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগ নেতা ব্যবসায়ী মিন্টু রঞ্জন ধর, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আতাউর রহমান, উপজেলা বিএনপি সাবেক সভাপতি আক্তার হোসেন,বর্তমান সভাপতি আবু হোরায়রা ছাদ মাষ্টার,সেক্রেটারী কবির আহমদ, পাটলী ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল হক ও চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের চেয়ারম্যান আরশ মিয়ার নাম শোনা যাচ্ছে। ভাইস চেয়ারম্যান হিসেবে উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র,আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম বকুল,উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন,উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি মুজিবুর রহমান মুজিব, সাবেক ছাত্রনেতা যুক্তরাষ্ট্র প্রবাসী লিটন তালুকদার, বিএনপি নেতা সুহেল আহমদ খান টুনু,জমিয়ত নেতা জয়নুল ইসলাম, সমাজকর্মী শিব্বির আহমদ ওসমানীর নাম আলোচনায় রয়েছে। এসব প্রার্থীদের অধিকাংশই আকস্মিক নির্বাচনী তফসিল ঘোষনা হওয়ায় বেকায়দায় পড়েছেন। নির্বাচন নিয়ে তাদের প্রস্তুুতি না থাকায় প্রার্থীরা এই সময়ে নির্বাচন ঘোষনায় খুশি হতে পারছেন না।

বুধবার ঘোষিত তফসিল অনুযায়ী ৯ ফেব্রুয়ারির মধ্যে প্রার্থীদেরকে মনোনয়নপত্র দাখিল করতে হবে। তাই এত স্বল্প সময়ে প্রার্থীদেরকে নির্বাচনী প্রস্তুতি ও প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে বেকায়দায় পড়েতেন পারেন। যে কারণে প্রার্থীরা বেকায়দায় রয়েছেন।
এ প্রসঙ্গে জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, এ উপজেলার জনগন আমাকে ভোট দিয়ে ৫ বছরের জন্য দায়িত্ব দিয়েছিলেন। আমি আমার নির্ধারিত সময়কালীন দায়িত্ব পালন করেছি। এখন নির্বাচন কমিশন তফসিল ঘোষনা করায় পরবর্তী নির্বাচন নিয়ে দলীয় নেতাকর্মীদের নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেব। তিনি বলেন, প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হবে তাই দল যাকে প্রার্থী দিবে তার পক্ষেই সবাইকে কাজ করতে হবে । আজ শুক্রবার দলের সভা আহ্বান করা হয়েছে।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা নির্বাচনী তফসিলকে স্বাগত জানিয়ে জগন্নাথপুর টুয়েন্টিফোর বলেন,আমি ওয়ার্ড থেকে শুরু করে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে বঙ্গবন্ধুর আর্দশের একজন কর্মী হিসেবে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে কাজ করে যাচ্ছি। গত আট বছর ধরে নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছি। এবার দলীয় প্রতীকে প্রথম নির্বাচনে দলের একজন কর্মী হিসেবে দলের প্রার্থীতার জন্য আবেদন করব।

যুক্তরাজ্য আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ আবুল কাশেম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, আকস্মিক নির্বাচনী তফসিল ঘোষনায় অনেকটা বেকায়দায় রয়েছি। শ্রীঘ্রই দেশে এসে দলীয় নেতাকর্মীদের নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেব।
যুক্তরাজ্য বিএনপি নেতা এম এ কাদির জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, মনে হয়েছিল নতুন নির্বাচন কমিশনার নিয়োগের পর নির্বাচন হবে। হঠাৎ করে তফসিল দেয়ায় তাড়াহুড়া করে দেশে আসছি। তিনি বিএনপি নির্বাচনে অংশ নিলে দলীয় প্রতীকে নির্বাচন করার আশাবাদ ব্যক্ত করেন।
জগন্নাথপুর পৌর এলাকার যাত্রাপাশা গ্রামের বাসিন্দা নিলেন্দু গোপ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন. দীর্ঘ আট বছর পর নির্বাচনী তফসিল ঘোষনায় একজন সাধারণ ভোটার হিসেবে আমরা বেজায় খুশি। তিনি বলেন,২০১৪ সালে সারাদেশের ন্যায় এ উপজেলার নির্বাচন হওয়ার কথা থাকলেও আইনি জটিলতায় নির্বাচন না হওয়ায় উপজেলাবাসীকে হতাশ হতে হয়। এখন নির্বাচনী তফসিল ঘোষনা হওয়ায় আমরা খুশি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com