1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে যানচলাচলের আগেই ধসে গেছে সেতু ও সংযোগ সড়ক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন
শিরোনাম:
ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

জগন্নাথপুরে যানচলাচলের আগেই ধসে গেছে সেতু ও সংযোগ সড়ক

  • Update Time : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০১৫
  • ৩১০ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-স্বজনশ্রী সড়কের একটি সেতুর দেয়াল ধসে গেছে। সেই সাথে সেতুর সংযোগ সড়কও ভেঙ্গে যাওয়ায় বিচ্ছিন্ন হয়ে গেছেন সেতু এলাকার বাসিন্দারা। এছাড়াও সেতুর কয়েকটি স্থানে ফাটল দেখা দিয়েছে। এলাকাবাসীর দাবি দ্রুত সেতুর সংস্কার কাজ না করা হলে পুরো সেতুটি ভেঙ্গে যাবে। জানা গেছে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর থেকে ২০১৩-২০১৪ অর্থ বছরে তিনটি সেতুর টেন্ডার আহ্বান করা হলে ২০ লাখ টাকা বরাদ্দে চিলাউড়া- স্বজনশ্রী সড়কের ‘গোলাপাড়া পুঞ্জি বাইশখালি সেতু’ নির্মাণের কাজ পান স্থানীয় এক ঠিকাদার। যথাসময়ে তিনি কাজ শেষ করেন। সেতুটি যানচলাচলের জন্য উদ্বোধন করা হয়। স্থানীয় সংসদ সদস্য হিসেবে এম এ মান্নান সেতুটির উদ্বোধন করেন। কিন্তুু হঠাৎ করে মঙ্গলবার সেতুটির উহিং দেয়াল ও সেতুর সংযোগ সড়ক ভেঙ্গে সেতু এলাকার চলাচল বন্ধ হয়ে যায়। স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য ও চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বাবুল মাহমুদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম জানান, সেতুটির কাজের মান অত্যন্ত নিম্মমানের হওয়ায় এক বছর হতে না হতেই সেতুটি ভেঙ্গে পড়ছে। তিনি বলেন, নির্মাণ কাজ চলাকালে ঠিকাদারকে ভালো করে কাজ করতে বললে ঠিকাদার সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে যোগসাজসে অতিরিক্ত মুনাফা লাভের আশায় রড,সিমেন্ট,বালু সঠিকভাবে না দিয়ে কাজ শেষ করেন। যে কারণে আজ সেতুটি ধ্বংসেরমুখে পড়েছে। বাবুল মাহমুদ বলেন, সেতু এলাকার পুরো সড়কের কাজ শেষ না হওয়ায় এখন পর্যন্ত সেতু দিয়ে বড় ধরনের কোন যানবাহন চলাচল করেনি। শুধুমাত্র আমাদের এলাকার কয়েকশত মানুষ পাঁয়ে হেঁটে চলাচলও ছোটখাটো কয়েকটি যানবাহন রিক্স্রা কিংবা অটোরিক্্রা চলাচল করছে। এঅবস্থায় সেতুটি ধসে যাওয়ায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
চিলাউড়া-হলদিপুর ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম জানান, সেতু ও সেতুর সংযোগ সড়ক ধসে যাওয়ার ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে অবহিত করেছি। তাদেরকে দ্রুত কাজ না করলে পুরো সেতুটি ভেঙ্গে যাবে বলে জানিয়েছি।
জগন্নাথপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহিদুজ্জামান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, সেতুটির কাজ বাস্তবায়নকালে আমি এ উপজেলার দায়িত্বে ছিলাম না। তাই এবিষয়ে বিস্তারিত বলতে পারছি না। তিনি বলেন, আমার অফিসের সহকারীর অকাল মৃত্যুর খবর শুনে তার বাসায় সমবেদনা জানাতে এসেছিলাম। অফিসে ফিরে কারা সেতুটির কাজ বাস্তবায়ন করেছে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নিব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com