1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এমপি কেয়া চৌধুরী, দেশের প্রতিটি অর্জনে যুক্তরাজ্য প্রবাসীদের ভূমিকা রয়েছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:১২ অপরাহ্ন

জগন্নাথপুরে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এমপি কেয়া চৌধুরী, দেশের প্রতিটি অর্জনে যুক্তরাজ্য প্রবাসীদের ভূমিকা রয়েছে

  • Update Time : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০১৫
  • ২২৪ Time View

স্টাফ রির্পোটার :: এ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি বলেছেন- বাংলাদেশের প্রতিটি আন্দোলন-সংগ্রাম ও সবধরণের অর্জনে যুক্তরাজ্য প্রবাসীদের ভূমিকা রয়েছে। তিনি বলেন- প্রবাসে থেকেও তারা আমাদের ভূলতে পারেনি, তাই এই শীতে আমাদের জন্য কষ্টের টাকা দিয়ে শীতবস্ত্র পাঠিয়েছে। এটা অত্যান্ত গৌরব ও আনন্দের বিষয় যে, তারা দেশের বাহিরে থেকেও দেশ ও মানুষের কথা ভূলেনি। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় জগন্নাথপুর উপজেলার ১নং কলকলিয়া ইউনিয়নের যুক্তরাজ্য প্রবাসীদের উদ্যোগে স্থানীয় জগদীশপুর হাই স্কুলের দক্ষিণে মরহুম হাজী ইসকন্দর আলীর বাড়ির মাঠে প্রায় দু‘হাজার গরীব-দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
কেয়া চৌধুরী বলেন- এখন চলছে আমাদের বিজয়ের মাস ডিসেম্বর। এ মাসকে ঘিরে আমাদের রয়েছে অনেক ইতিহাস ও ঐতিহ্য। বাংলাদেশই প্রথম যে, দেশের স্বাধীনতায় সহযোগিতার জন্য অন্য দেশ ও দেশের ব্যাক্তিদের সম্মানিত করেছে। আর সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে সম্ভব হয়েছে। তিনি বলেন- দেশের অর্থনীতিতে প্রবাসীদের ভূমিকা অপরিসিম। প্রবাসীরা দেশের সকল উন্নয়নের ভূমিকা রাখছেন। যারা দেশের উন্নয়নে, চেতনায় ভূমিকা রাখে তাদেরকে সম্মান জানানো উচিত। এলাবাসী বিদ্যুৎ সংযোগে দেওয়ার দাবির পরিপ্রেক্ষিতে তিনি বলেন- আমি এ ব্যাপারে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপির সাথে আলাপ করব। এ সরকারের আমলে জগন্নাথপুরের গ্রামীণ অবকাঠাকামুর উন্নয়ন দেখে আমি আনন্দিত।
এ সময় উপস্থিত নারীদের উৎসাহ দিয়ে তিনি বলেন- জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আপনাদের উন্নয়নে কাজ করছে। আপনারা তাকে দোয়া ও সহযোগিতা করবেন এবং কোনো ধরণের গুজব থেকে শর্তক থাকবেন। তিনি বলেন- যুগ যুগ ধরে নারীরা অবহেলিত, বর্তমান সরকার ক্ষমতায় আসায় পর থেকে নারীদের ক্ষমতায়ন সুদৃঢ় করেছে। সকলের সহযোগিতায় সেটা অব্যাহত থাকবে।
কলকলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আলহাজ্ব আবদুল হাশিম‘র সভাপতিত্বে ও সাংবাদিক তালুকদার আনোয়ারুল ইসলাম পারভেজ, উপজেলা আওয়ামী লীগ নেতা আবুল কাশেম , আমিরুল ইসলাম দিলশাদ‘র যৌথ পরিচালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক উত্তরপূর্ব‘র প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম বলেন- দেশের সবধরনের অর্জনে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে, সুখ-দুঃখে দেশবাসীর পাশের থাকছে। এরা আমাদের সম্পদ, আমরা সম্পদের মূল্যায়ন করতে হবে।
যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি হরমুজ আলী বলেন- আমরা প্রবাসে থেকেও সব সময় দেশ ও দেশের মানুষের কথা ভাবি। যুক্তরাজ্যে তাকলেও দেশে থাকে আমাদের প্রাণ। যুক্তরাজ্যে থেকেও আমরা সবসময় দেশের মানুষের পাশে থাকার চেষ্টা করছি।
দৈনিক সমকাল‘র স্টাফ রিপোর্টার মুকিত রহমানী বলেন- যারা প্রবাসে থেকে আমাদের কথা সবসময় স্বরণ রাখে তারা দেশের আসলে আমাদেরও তাদের প্রতি সম্মান ও শ্রদ্ধা প্রর্দশন করা উচিত। আমাদের দেশের প্রতিহিংসার রাজনীতি থেকে অন্তত তাদেরকে ধুরে রাখা আমাদের প্রয়োজন। কারণ, এরা আমাদের দেশের অর্থনৈতিক প্রাণ। প্রতিহিংসার রাজনীতির মাধ্যমে এই অর্থনৈতিক প্রাণকে ধ্বংস করলে, আমাদের বাচাঁর আর পথ থাকবেনা।
শুরুতেই স্বাগত বক্তব্যে অনুষ্টানের সভাপতি আলহাজ্ব আবদুল হাশিম বলেন- অতিতেও আপনাদের পাশে ছিলাম, আগামীতেও থাকব ইনশা আল্লাহ। আমি গরীব দুঃখি মানুষের কল্যাণে কাজ করছি, যতই বাধা-বিপত্তি আসুক কলকলিয়া ইউনিয়নের জনগণের কল্যাণে আমি কাজ করে যাব। আজ যে শীতবস্ত্র (কম্বল) বিতরণ শুধু আমার একা নয়, এতে ইউনিয়নের ১২টি গ্রামের ৭৮জন যুক্তরাজ্য প্রবাসী শরিক রয়েছেন। আগামীতেও গরীব-দুঃখি মানুষের জন্য আমরা ঘরের টিনসহ বিভিন্ন ধরণের সহযোগিতা করব। শীতবস্ত্র বিতরণ অনুষ্টানের শুরুতেই প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তালুকদার আনোয়ারুল পারভেজ, দিলশাদ ও স্থানীয় বিশিষ্টজনরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- যুক্তরাজ্য প্রবাসী আবদুল তাহিদ, এলাকার বিশিষ্ট মুরুব্বী হাজী অবদুল হান্নান, আবদুস ছুবহান, র্সাজুল মিয়া, সুহেল তালুকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল মালিক, আওয়ামী লীগ নেতা জসিম মিয়া, ইউনুছ মিয়া, নাহিদ, সাবেক মেম্বার আসদুল হক, লোকমান হোসেন, ইলিয়াছ মিয়া, আঙ্গুর মিয়া, মাস্টার জিল্লুর রহমান, আবদুন নূর, জিলু মেম্বার প্রমুখ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com