1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর পৌরসভা নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের দলীয় প্রতীক পেতে দৌঁড়ঝাঁপ শুরু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

জগন্নাথপুর পৌরসভা নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের দলীয় প্রতীক পেতে দৌঁড়ঝাঁপ শুরু

  • Update Time : শনিবার, ১৪ নভেম্বর, ২০১৫
  • ৪৫৬ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর পৌরসভা নিবার্চনে মেয়র পদে দলীয়ভাবে মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা মাঠে চষে বেড়াচ্ছেন। নির্বাচনকে ঘিরে প্রার্থীরা প্রচার -প্রচারনা চালিয়ে যাচ্ছে। যে যার মতো কৌশলে ভোটারদের মন জয় করতে ব্যস্ততার পাশাপাশি দলীয় প্রতীক পেতে মরিয়া হয়ে উঠেছেন। বিশেষ করে আওয়ামীলীগের দলীয় প্রতীক পেতে ৬ জন প্রাথী মাঠে জোর তৎপরতা চালাচ্ছেন। অপরদিকে বিএনপির দলীয় মনোনয়ন পেতে ৩ জন প্রাথী জোর তৎপরতা চালাচ্ছেন। আওয়ামীলীগ থেকে এবার দলীয় মনোনয়ন পেতে চেষ্ঠা করছেন সাবেক পৌর মেয়র আব্দুল মনাফ, সাবেক পৌর চেয়ারম্যান মিজানুর রশীদ ভূঁইয়া, সাবেক পৌর কাউন্সিলর লুৎফুর রহমান ও যুক্তরাজ্য প্রবাসী শাহ নুরুল করিম, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল হান্নান ও ব্যবসায়ী মিন্টু রঞ্জন ধর। অপরদিকে বিএনপি থেকে বর্তমান পৌর চেয়ারম্যান আক্তার হোসেন নির্বাচনে অংশ না নিলেও যুক্তরাজ্য প্রবাসী সাবেক ছাত্রনেতা রাজু আহমদ,বিএনপি সমর্থক আবিবুল বারী আয়হান, ছাত্রদল নেতা আলফুজ্জামান বকুল প্রচারনায় নেমেছেন।এসব সম্ভাব্য প্রাথীরা দলীয় ও সামাজিক অনুষ্ঠান বাদ দিচ্ছেন না কোনটিই। প্রতিটি অনুষ্ঠানেই নিয়মিত অংশ নিয়ে চালাছেন গণসংযোগ। দিচ্ছেন নানা উন্নয়নের প্রতিশ্রতি।এতে করে চাঙ্গা হয়ে উঠেছে পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী ও তাদের সমথকরা। আগামী সপ্তাহে তফসিল ঘোষনা হতে পারে এমন আভাস পাওয়ার পর থেকে প্রাথীদের তৎপরতা বেড়ে গেছে। বর্তমানে জগন্নাথপুরের চায়ের দোকান থেকে অফিস ও পাবলিক প্রেসে বইছে নির্বাচনী হাওয়া। কে পাচ্ছেন নৌকা প্রতীক এনিয়ে চলছে আলোচনা। অপরদিকে বিএনপির শক্তিশালী প্রাথী না থাকলেও কে পাবেন দলের প্রতীক তা নিয়ে রয়েছে সরব আলোচনা। আওয়ামীলীগের দলীয় প্রতীক পেতে প্রতিদিন সম্ভাব্য বিভিন্ন প্রাথীরা দলের প্রবীণ নেতা এ উপজেলার আওয়ামীলীগ রাজনীতির অভিভাবক সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি সিদ্দিক আহমদ এর কাছে ছুটে যাচ্ছেন। অপরদিকে বিএনপির দলীয় সমর্থন পেতে দলের নেতাকমীদের পাশাপাশি জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সাংসদ নাছির উদ্দিন চৌধুরীর কাছে দৌঁড়ঝাঁপ শুরু করেছেন।
প্রার্থীদের ছবি সম্বলিত প্রচারপত্র ভোটারদের নির্বাচনী আমেজ দিচ্ছে। প্রার্থীদের যোগ্যতা ও অভিজ্ঞতা নিয়ে জগন্নাথপুর পৌর এলাকার চায়ের দোকান, হোটেল, রেস্তুরায় আর জনসমাগম স্থলগুলোতেও চলছে সরগরম আলোচনা। প্রার্থীরা কে কোন মতও পথের কে মেয়র হলে কি করবেন আলোচনা উঠে আসছে এসকল বিষয়।
প্রার্থীরা ভোটারদের মন জয় করতে এখন থেকেই তাদের প্রার্থীতার খবর জানিয়ে দিচ্ছেন। নিচ্ছেন আগাম দোয়া ও আশীর্বাদ। তাদের সমর্থক ও শুভাকাংক্ষীদের মাধ্যমে চালাচ্ছেন তাদের ভোট জরিপও। ভোটারদের সমর্থন আদায়ে করছেন ঘরোয়া বৈঠক। সেখানে থাকছেন তাদের আত্মীয়স্বজন, সমর্থক ও কর্মীরা। তাদের মতামত নিয়ে ঠিক করা হচ্ছে ভোটের পরিকল্পনা। প্রার্থীরা পাড়া মহল্লার ছোট-বড় অনুষ্ঠানে উপস্থিত হয়ে সবার সহযোগিতা ও দোয়া চাইছেন। নিজেদের প্রচারনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে চালাচ্ছেন। রুটিন করে প্রার্থীরা একেক পাড়া ও মহল্লার মসজিদে একেক দিন জুমার নামাজ আদায় করে ভোটাদের সঙ্গে কুশল বিনিময় করছেন। আর সেখানে নিজেদের প্রার্থীতার বিষয়টি জানিয়ে তাদের দোয়া নিচ্ছেন। দলের সমর্থন পেতে দলের সিনিয়র নেতা,মন্ত্রীর সমর্থন পেতে তাদের মন জয় করতে চালাচ্ছেন নানা তদবির। তাদের আস্থাভাজন হওয়ারও জন্য চেষ্টা চালাচ্ছেন নানাকৌশলে। নিজ দলের নিবেদিত কর্মীদের কাছে টানতে খাতির যত্নের কমতি নেই। আলোচনায় যাদের নাম ও দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে মাঠে চষে বেড়াচ্ছেন, এরা হচ্ছেন ,সাবেক পৌর চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মিজানুর রশীদ, সাবেক মেয়র আওয়ামীলীগ নেতা আব্দুল মনাফ সাবেক কাউন্সিলর আওয়ামীলীগ নেতা লুৎফুর রহমান, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামীলীগ নেতা নুরুল করিম, আওয়ামীলীগ নেতা আব্দুল হান্নান, ব্যবসায়ী আওয়ামীলীগ নেতা মিন্টু রঞ্জন ধর,বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেতে সাবেক ছাত্রনেতা যুক্তরাজ্য প্রবাসী রাজু আহমদ,বিএনপি নেতা আবিবুল বারী আয়হান, ছাত্রদল নেতা আলফুজ্জামান বকুল প্রচারনায় এগিয়ে রয়েছেন। এছাড়াও জাতীয়পাটি ও জামায়াত থেকে কোন প্রাথীর নাম শোনা যায়নি। দলীয়ভাবে নির্বাচন ঘোষনার পর থেকে প্রতিটি ওয়ার্ড এলাকায় কাউন্সিলর প্রাথীদের নিয়ে চলছে সরব আলোচনা। এবার ছাত্রলীগ ছাত্রদল ও যুব সংগঠনগুলোর নেতাদের নাম শোনা যাচ্ছে। ৯টি ওয়ার্ডে রয়েছে তরুণ প্রাথীদের ভীড়।দলীয় প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিতে ছাত্রলীগ, যুবলীগ ও ছাত্রদল, যুবদলের নেতারা এগিয়ে রয়েছেন।এছাড়াও গত নির্বাচনে বিজয়ী সকল কাউন্সিলর প্রাথী মাঠে রয়েছেন। দলীয় প্রতীক পেতে সবাই মরিয়া হয়ে তৎপরতা চালাচ্ছেন। এ দৌঁড়ে পিছিয়ে নেই সংরক্ষিত নারী কাউন্সিলর প্রাথীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com