1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় রানার্সআপ জগন্নাথপুরের ইসহাকপুর পাবলিক হাইস্কুল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় রানার্সআপ জগন্নাথপুরের ইসহাকপুর পাবলিক হাইস্কুল

  • Update Time : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪১১ Time View

স্টাফ রিপোর্টার ::নবম জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘বিতর্ক বিকাশ’ এর রানার্সআপ হয়েছে জগন্নাথপুর উপজেলার ইসহাকপুর পাবলিক হাই স্কুল। শুক্রবার সকাল ১০টায় অনুষ্ঠিত ফাইনাল অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলা। এর আগে জাতীয় বিতর্ক সেমিফাইনালে রাজশাহী বিভাগ চ্যাম্পিয়ন মানিক নগর বালিকা উচ্চ বিদ্যালয় কে পরাজিত করে ফাইনালে উত্তীর্ণ হয় জগন্নাথপুর উপজেলার ইসহাকপুর পাবলিক হাই স্কুল।
এবারের বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বরিশালের বাবুগঞ্জের রাশেদ খান মেনন মডেল উচ্চ বিদ্যালয়। ব্র্যাক, এটিএন বাংলা ও ডিবেট ফর ডেমোক্রেসির যৌথ উদ্যোগে সারাদেশ থেকে তিন হাজার সুবিধাবঞ্চিত স্কুলের অংশগ্রহণে ‘বিতর্ক বিকাশ’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
ঢাকার এফডিসি মিলনায়তনে নবম জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘বিতর্ক বিকাশ’ এর গ্র্যান্ড ফাইনালে পুরস্কার বিতরণ করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় সারা দেশে ৫২টি মামলা হয়েছে এবং তাতে ১৫৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, “আমি শিক্ষক, অভিভাবকসহ সবার সহযোগিতা চাইছি, আপনারা আমাদের সহযোগিতা করেন। এইসব কাজে (পরীক্ষা) যারা বাধার সৃষ্টি করে তাদের চিহ্নিত করে আইনের হাতে সোপর্দ করেন।”
ইতোমধ্যে ৫২টি মামলা করে ১৫৩ জনকে গ্রেপ্তার করা হলেও শিক্ষা মন্ত্রণালয় যে এখনও সমস্যার মূলে যেতে পারেনি, তা স্বীকার করেন শিক্ষামন্ত্রী।
তিনি বলেন, “সেটা আমাদের হাতে না, কাজটা করতে হবে আইনশৃঙ্খলা বাহিনীকে। তারাও আমাদের সাথে আছে। সব মিলিয়ে আমরা চেষ্টা করে যাচ্ছি।”
প্রশ্ন ফাঁস রোধে বিভিন্ন প্রস্তাব পাওয়ার কথা জানিয়ে নাহিদ বলেন, প্রতি দিনই নতুন কিছু ব্যবস্থা নেওয়ার চেষ্টা তারা করছেন। তারপরও কোনো না কোনো জায়গা থেকে প্রশ্ন বেরিয়ে যাচ্ছে।
“তবে আমরা চেষ্টা করছি। (আগামী এইচএসসি পরীক্ষায়) অতি অল্প সময়ে বড় পরিবর্তনে যাব না, সেখানেও কিছু ব্যবস্থা নিচ্ছি যেগুলো আগে নিইনি। এতে আশা করছি বেশি কার্যকর হবে। এর পরের পরীক্ষায় বড় ধরনের পরিবর্তন আনব।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com