1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জুনের মধ্যে সিলেট সিটি করপোরেশন নির্বাচন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

জুনের মধ্যে সিলেট সিটি করপোরেশন নির্বাচন

  • Update Time : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৭
  • ১৭৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
ঘনিয়ে আসছে সিলেট সিটি করপোরেশন নির্বাচন। আগামী জুন মাসের মধ্যে সিলেট সিটি করপোরেশন নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন। একই সাথে রাজশাহী, খুলনা ও বরিশালেও নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। এছাড়া চলতি বছরের ডিসেম্বরের শেষের দিকে রংপুর ও আগামী বছরের মার্চ-এপ্রিলের মধ্যে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের পরিকল্পনা নিয়েছে নির্বাচন কমিশন।

ইসির কর্মকর্তারা জানিয়েছেন, একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে চলতি বছরের ডিসেম্বর থেকে পরের বছর জুন মাসের মধ্যে তিন ধাপে বা দুই ধাপে ছয়টি সিটি করপোরেশনে ভোট করার লক্ষ্য ধরে এগোচ্ছে নির্বাচন কমিশন। আগামী বছর ৩০ অক্টোবর থেকে ২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে একাদশ সংসদ নির্বাচন হওয়ার কথা। তার আগেই রংপুর, রাজশাহী, বরিশাল, খুলনা, সিলেট ও গাজীপুর সিটিতে নির্বাচন করার প্রস্তুতি শুরু করেছে কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন কমিশন।

দলভিত্তিক এই নির্বাচনে এ বছরের শেষ থেকে শুরু করে আগামী বছরের জুন মাসের মধ্যে ভোটগ্রহণের লক্ষ্য ধরে মাঠপর্যায়ের কর্মকর্তারা ভোটার তালিকা হালনাগাদসহ প্রয়োজনীয় কর্মপরিকল্পনা তৈরি করছে বলে নির্বাচন কমিশনের দায়িত্বশীল একজন কর্মকর্তা জানান।

২০১২ সালের ডিসেম্বর রংপুরে, ২০১৩ সালের জুনে একদিনে রাজশাহী, বরিশাল, খুলনা, সিলেট সিটি করপোরেশন এবং জুলাইয়ে গাজীপুর সিটি করপোরেশনের ভোট হয়েছিল। সিটি করপোরেশনে নির্বাচিত জনপ্রতিনিধিদের কার্যকাল দায়িত্ব নেওয়ার পর প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর। মেয়াদ শেষ হওয়ার আগের ছয় মাসের মধ্যে ভোট করার আইনি বাধ্যবাধকতা রয়েছে।

সে হিসেব অনুযায়ী সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৩ সালের ১৫ জুন। নতুন পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৩ সালের ৯ সেপ্টেম্বর। আইন অনুযায়ী এ সিটি করপোরেশনের বর্তমান পরিষদের মেয়াদ পূর্ণ হবে ২০১৮ সালের ৮ সেপ্টেম্বর। আগামী বছরের ১৩ মার্চ থেকে নির্বাচনের দিন গণনা শুরু হবে। আর আগামী বছরের ৮ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন করতে হবে সিলেট সিটি করপোরেশনের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com