1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জেলা পরিষদ নির্বাচন : প্রার্থীদের প্রচারণা শুরু চেয়ারম্যান ৩, সদস্য ৭২ জন মাঠে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

জেলা পরিষদ নির্বাচন : প্রার্থীদের প্রচারণা শুরু চেয়ারম্যান ৩, সদস্য ৭২ জন মাঠে

  • Update Time : রবিবার, ৬ নভেম্বর, ২০১৬
  • ২৩৬ Time View

বিশেষ প্রতিনিধি :: জেলা পরিষদ নির্বাচনে সুনামগঞ্জে চেয়ারম্যান পদে ৩ এবং সদস্য পদে ১৫ টি ওয়ার্ডে প্রচারণা শুরু করেছেন ৭২ জন প্রার্থী। চেয়ারম্যান পদে সক্রিয় প্রচারণায় ২জন। অন্য ১ জন কেবল শুভেচ্ছা জানানোর পোষ্টার সাঁটিয়ে নিজের প্রার্থীতা জানান দিয়েছেন। ৫ টি নারী আসনে খুবই কম সংখ্যক প্রার্থী প্রচারণায় নেমেছেন। জেলা পরিষদের সম্ভাব্য দুই চেয়ারম্যান প্রার্থীই বিগত ইউপি নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের বিভিন্ন সময়ে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে নিজেদের প্রার্থীতার কথা জানান দিয়ে সহযোগিতা কামনা করেছেন। সদস্য প্রার্থীদের বেশিরভাগই স্থানীয় পত্রিকায় শুভেচ্ছা এবং গেল ঈদ ও পূজায় শুভেচ্ছা জানিয়ে পোস্টার ও ব্যানার সাঁটিয়ে নিজেদের প্রার্থীতা জানান দিচ্ছেন।
সুনামগঞ্জ জেলার ৮৭ ইউনিয়ন, ১১ উপজেলা এবং ৪ পৌরসভায় জেলা পরিষদের ভোটার ১২৬৫ জন। এরাই জেলা পরিষদ চেয়ারম্যান, ১৫ টি ওয়ার্ডের ভোটাররা ১৫ জন সদস্য এবং ৫ জন সংরক্ষিত আসনের (৩ টি ওয়ার্ডে একটি সংরক্ষিত আসন) নারী সদস্য নির্বাচিত করবেন। সরকারি ঘোষণা মোতাবেক আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে জেলা পরিষদ নির্বাচন।
চেয়ারম্যান প্রার্থীরা হলেন বর্তমান জেলা পরিষদ প্রশাসক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক নুরুল হুদা মুক্টু।
নুুরুল হুদা মুকুট শনিবারও শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে সুনামগঞ্জ পৌরসভার আয়োজনে জেলার নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে নিজের প্রার্থীতার কথা জানান দিয়েছেন। ঐ সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানও ছিলেন। এর আগেও কয়েকটি ইউনিয়নে চেয়ারম্যান ও সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে নুরুল হুদা মুকুট জেলা পরিষদের চেয়ারম্যান পদে নিজের প্রার্থীতার কথা জানান। সহযোগিতা করারও অনুরোধ জানান।
নিজের প্রার্থীতা প্রসঙ্গে নুরুল হুদা মুকুট বলেন,‘দলীয় প্রতীকে বা নির্দলীয় যেকোন ভাবেই নির্বাচন হোক আমার বিশ্বাস দলের সমর্থন আমি পাব।’ তিনি দাবি করেন শনিবার জেলা শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের প্রায় ৮০০ জন হাত তুলে তাকে সমর্থন জানিয়েছেন। এর মধ্যে ৫৬ জন ইউপি চেয়ারম্যানই ছিলেন।
ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ইতিপূর্বে জেলার জগন্নাথপুর উপজেলার ৮ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
চেয়ারম্যান পদে নিজের প্রার্থীতা প্রসঙ্গে ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন,‘স্থানীয় সরকারের প্রার্থী মনোনয়ন বিষয়ক কেন্দ্রীয় বোর্ড রয়েছে। দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা ও প্রার্থী মনোনয়ন বোর্ড নিশ্চয়ই জেলার ৫ জন দলীয় সংসদ সদস্যের মতামতকেও গুরুত্ব দেবেন। আমাকে দুইবার দলীয় সভানেত্রী প্রশাসক হিসাবে নিয়োগ দিয়েছেন। আমি স্বচ্ছতা ও সততার সঙ্গে নেত্রীর দেওয়া দায়িত্ব পালন করেছি। এবারও আমি দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় আছি’।
এছাড়া জেলার ছাতকের আসিক আলী নামের আরেক সম্ভাব্য প্রার্থী শহরে কিছু পোস্টার সাঁটিয়েছেন।
সদস্য পদে প্রচারণায় নেমেছেন ৭২ প্রার্থী। এরা হলেন-জেলার শ্রীপুর (উত্তর), বড়দল (দক্ষিণ), বড়দল (উত্তর), বাদাঘাট (উত্তর), তাহিরপুর ও বালিজুরী ইউনিয়ন নিয়ে গঠিত ১ নম্বর ওয়ার্ডে আবুল হোসেন খান, জুনাব আলী, আতিকুর রহমান আতিক, অমল কর, মেহেদী হাসান উজ্জ্বল ও এনামুল হক।
বংশীকু-া (উত্তর), বংশীকু-া (দক্ষিণ) পাইকুরাটি, চামরদানী, মধ্যনগর ও শ্রীপুর (দক্ষিণ) ইউনিয়ন নিয়ে গঠিত ২ নম্বর ওয়ার্ডে আলোচনায় রয়েছেন- প্রভাকর তালুকদার পান্না, মোজাম্মেল হোসেন রুকন ও আব্দুস সালাম।
সেলবরস, ধর্মপাশা, জয়শ্রী, সুখাইড় রাজাপুর (দক্ষিণ), সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন নিয়ে গঠিত ৩ নম্বর ওয়ার্ডে সম্ভাব্য প্রার্থী শামীম আহমদ বিলকিস ও তার শ্যালক মোকারম হোসেন ও শাহ্ আব্দুল বারেক।
জামালগঞ্জ, সাচনাবাজার, বেহেলী, ভীমখালী, মোহনপুর, ভাটিপাড়া ও ফেনারবাঁক ইউনিয়ন নিয়ে গঠিত ৪ নম্বর ওয়ার্ডে সঞ্জু ঘোষ চৌধুরী, নাসিরুল হক আফিন্দি, সায়েম পাঠান, বিন্দু তালুকদার, মিসবাহ উদ্দিনের, গোল আহমদ ও কল্যাণব্রত তালুকদার প্রচারণায় রয়েছেন।
সলুকাবাদ, পলাশ, ধনপুর, বাদাঘাট দক্ষিণ, ফতেপুর ও গৌরারং ইউনিয়ন নিয়ে গঠিত ৫ নম্বর ওয়ার্ডে মুহিবুর রহমান, শামসুজ্জামান শাহ্, সাজ্জাদুর রহমান সাজু, সৈয়দ আহমদ, অ্যাড. আলম নূর হীরা ও মুমিনুল ইসলাম মানিকের নাম আলোচনায় রয়েছে।
সুনামগঞ্জ পৌরসভা, জাহাঙ্গীরনগর, সুরমা, রঙ্গারচর, মোল্লাপাড়া, লক্ষণশ্রী ইউনিয়ন নিয়ে গঠিত ৬ নম্বর ওয়ার্ডে আবু সুফিয়ান, সৈয়দ তারিক হাসান দাউদ, মো. মমিন মিয়া, মাজাহারুল ইসলাম উকিল ও জুবের আহমদ অপু’র নাম প্রচারণায় রয়েছে।
পূর্বপাগলা, পশ্চিমপাগলা, জয়কলস, শিমুলবাক, পাথারিয়া ও কাঠইর ইউনিয়ন নিয়ে গঠিত ৭ নম্বর ওয়ার্ডে তেরাব আলী, শাহাব উদ্দিন ও আব্দুল্লা মিয়া’র নাম বলছেন রাজনৈতিক কর্মীরা।
দিরাই পৌরসভা, দিরাই-সরমঙ্গল, চরনারচর, রাজানগর, জগদল, করিমপুর ও রফিনগর ইউনিয়ন নিয়ে গঠিত ৮ নম্বর ওয়ার্ডে অ্যাড. সোহেল আহমদ, অ্যাড. আজাদুল ইসলাম রতন, নাজমুল ইসলাম, মঈনুদ্দিন চৌধুরী মাসুক ও আব্দুস সাত্তার সম্ভাব্য প্রার্থী।
শাল্লা, বাহাড়া, হবিবপুর, আটগাঁও, তাড়ল ও কুলঞ্জ ইউনিয়ন নিয়ে গঠিত ৯ নম্বর ওয়ার্ডে সুবির নন্দি, পিসি দাশ পীযুষ, বাদল চন্দ্র দাস, আবু আব্দুল্লা চৌধুরী মাসুদ, নুরুল হক ও আবুল লেইছ চৌধুরী’র নাম আলোচনায় রয়েছে।
জগন্নাথপুর পৌরসভা, কলকলিয়া, দরগাপাশা, পূর্ব বীরগাঁও ও পশ্চিমবীরগাঁও ইউনিয়ন নিয়ে গঠিত ১০ নম্বর ওয়ার্ডে আব্দুস শহীদ, আবুল কালাম রাজু, আব্দুল জব্বার ও সোহেল আমিনের নাম আলোচনায় রয়েছে।
পাইলগাঁও, রানীগঞ্জ, চিলাউড়া-হলদিপুর, আশারকান্দি, পাটলী, মীরপুর, সৈয়দপুর-শাহাড়পাড়া নিয়ে গঠিত ১১ নম্বর ওয়ার্ডে আবুল হাসান, শাজাহান সিরাজী, আব্দুল আহাদ মদরিছ, সৈয়দ সাব্বির আহমদ, আবুল হোসেন লালন ও নজরুল ইসলামের নাম আলোচনায় রয়েছে।
মান্নারগাঁও, পা-ারগাঁও, দোহালিয়া, চরমহল্লা, জাউয়াবাজার ও কোরবাননগর ইউনিয়ন নিয়ে গঠিত ১২ নম্বর ওয়ার্ডে অ্যাড. আবুল আজাদ রুমান, ইউনুস আলী, আব্দুল ওয়াহিদ, মাসুক মিয়ার নাম রয়েছে আলোচনায়।
বাংলাবাজার, লক্ষীপুর, নরসিংপুর, দোয়ারাবাজার, বোগলাবাজার ও সুরমা ইউনিয়ন নিয়ে গঠিত ১৩ নম্বর ওয়ার্ডে আব্দুল খালেক, নুরুল ইসলাম, শাজাহান মাস্টার ও মিলন খাঁনের নাম প্রচারণায় রয়েছে।
ছাতক, ছাতক পৌরসভা, ইসলামপুর, নোয়ারাই, কালারুকা ও খুরমা (উত্তর) ইউনিয়ন নিয়ে গঠিত ১৪ নম্বর ওয়ার্ডে আবরু মিয়া তালুকদার, অ্যাড. ছায়াদুর রহমান ছায়াদ, শাহীন চৌধুরী, আজমল হোসেন সজল ও আপ্তাব উদ্দিনের প্রচার রয়েছে।
সিংচাপইড়, খুরমা (দক্ষিণ), দোলারবাজার, গোবিন্দগঞ্জ, সৈদেরগাঁও, ছৈলা আফজলাবাদ ও ভাতগাঁও ইউনিয়ন নিয়ে গঠিত ১৫ নম্বর ওয়ার্ডে ছানাউর রহমান তালুকদার ছানা, গিয়াস মিয়া, আলী আহমদ, এম এ রশিদ, মুক্তিযোদ্ধা তোতা মিয়া সম্ভাব্য প্রার্থী বলে প্রচারণা রয়েছে।
সংরক্ষিত নারী আসনে প্রার্থী হবার জন্য খুবই সংখ্যক নারী মুখ খুলেছেন।
তবে ৫ টি সংরক্ষিত নারী ওয়ার্ডে স্মৃতি রানী দে, তাহমিনা বেগম, সাদিয়া বখত সুরুভি ও বাহারজান বেগমের নাম আলোচনায় রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com