1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ডাকাত আতংকে সিলেটবাসীর রাত জেগে পাহাড়া - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

ডাকাত আতংকে সিলেটবাসীর রাত জেগে পাহাড়া

  • Update Time : শুক্রবার, ৬ মে, ২০১৬
  • ২৪৮ Time View

স্টাফ রিপোর্টার:; সিলেট জুড়ে ডাকাত আতংক। নির্ঘুম রাতে ভয়ার্ত মানুষের চোখ। উদ্বেগ-উৎকন্ঠা সবার মাঝে। পাড়া-মহল্লায় লাঠি হাতে বৃদ্ধ-কিশোর-যুবা। মধ্যরাতে ঘুম থেকে জেগে উঠে শিশুরাও। ডাকাত পাহারা দিতে রাস্তায় নামেন নগরবাসী।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর মানুষের আস্থা শেষ তলানিতে। নাগরিকের জীবনে স্বস্তি নাই। তাই মানুষ বলছে- জান-মালের হেফাজত নিজেদেরই করতে হবে। তা না হলে পুলিশের কাছে তথ্য থাকলেও কীভাবে শহরে ডাকাত ঢুকে।

জানা গেছে- শাহপরান থানা পুলিশের কাছে খবর ছিলো- ছয় সদস্যের এক দল ডাকাত ঢাকা থেকে সিলেট এসেছে ডাকাতি করতে। বুধবার রাত শাহপরান থানা এলাকায় এই ডাকাতরা হানা দিতে পারে এমন খবরও ছিলো তাদের কাছে।

এই খবর শাহপরান থানার পুলিশ কর্মকর্তারা জানিয়ে দেন নিজেদের স্থানীয় সোর্স ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে। এ ব্যাপারে সতর্ক থাকতে ও ডাকাতের সন্ধান পেলে থানায় জানাতেও অনুরোধ করেন পুলিশ কর্মকর্তারা।

এর পর এক জনের কাছ থেকে অন্যজন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়ে। আতঙ্কিত হয়ে পড়ে মানুষ। শাহপরান এলাকার প্রায় সকল মসজিদ থেকে ঘোষণা দেওয়া হতে থাকে ‘পাশের এলাকায় ডাকাত পড়েছে, নিজেরা সতর্ক হোন, ডাকাত প্রতিরোধ করুন’। এমন ঘোষণায় মধ্যরাতে দলে দলে লোকজন নেমে আসেন রাস্তায়। লাঠি হাতে খুঁজতে থাকেন ডাকাত। পুরো নগরজুড়ে শুরু হয় আতঙ্ক।

এক পর্যায়ে নগরীর শিবগঞ্জ, টিলাগড়, উত্তর বালুচর, খাদিমপাড়া, বালুচর, মীরাবাজার, দক্ষিণ সুরমার আলমপুর, কুশিঘাট, মিরাপড়া, চৌকিদিঘিসহ বিভিন্ন এলাকায় ডাকাত আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসব এলাকাগুলোতেও ডাকাত হামলা চালাতে পারে- এমন সংবাদে মসজিদে মসজিদে মাইকিং করে ডাকাত প্রতিরোধে সজাগ হওয়ার আহ্বান জানানো হয়।

প্রতিদিন শহর ও শহরের বাইরে চুরি-ছিনতাই হচ্ছে, ডাকাতি হচ্ছে, খুন হচ্ছে। কোনভাবেই প্রতিরোধ করতে পারছে না পুলিশ। প্রতিকার পাচ্ছে না মানুষ।
এতোদিন বিচ্ছিন্নভাবে সিলেটের বিভিন্ন উপজেলায় ডাকাতির ঘটনা ঘটলেও এবার সিলেটের ভেতর ডাকাত দলের হানা ভাবিয়ে তুলছে নগরবাসীকে।
এ আতঙ্কে গত রাতেও ঘুমুতে পারেনি মানুষ। শান্তিতে যে আগামী রাতে ঘুমুতে পারবে এর নিশ্চয়তা কে দেবে ? উত্তর জানা নেই।

বিষয়টি গুজব হতে পারতো। তবে, বুধবার শেষ রাতে স্থানীয়দের সহযোগিতায় নগরীর চৌকিদিঘি এলাকার লাক্কাতুরা চা বাগান থেকে তিন ডাকাতকে আটক করে পুলিশ। ডাকাত আটকের ঘটনাটি আতঙ্কিত করছে নগরবাসীকে।

এইসব অপরাধীরা কোন গায়েবী মানুষ নয়। ঢাকা থেকে আসুক আর সিলেটেরই হোক তাদের ধরতে না পারার ব্যর্থতা শুধু আইনশৃ্খংলা রক্ষাকারী বাহিনীর-জনগণের নয়।
এ ব্যাপারে শাহপারান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজালাল মুন্সি জানান, পুরো শাহপরান থানায় ডাকাত দলের সদস্যরা হানা দেয়ার চেষ্টা চালিয়ে ছিল। স্থানীয় জনতা ও পুলিশের প্রতিরোধে ডাকাতারা পালিয়েছে। তবে ডাকাতদের গ্রেফতার করতে শাহপরান থানার বিভিন্ন এলাকায় পুলিশ অবস্থানে রয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) রহমতউল্লাহ বলেন, মানুষ আতঙ্কিত হয়ে পুরো নগরীজুড়েই ডাকাতের হামলার গুজব ছড়িয়ে দিয়েছিলো। এতে আতঙ্কিত হওয়া কিছু নেই। মসজিদের ইমামদের নিয়ে পরামর্শ সভা করবেন বলে তিনি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com