1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ডিসেম্বর মাসে শুরু হবে জগন্নাথপুরে এলজিইডির সেই তিন সড়কের সংস্কার কাজ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন

ডিসেম্বর মাসে শুরু হবে জগন্নাথপুরে এলজিইডির সেই তিন সড়কের সংস্কার কাজ

  • Update Time : সোমবার, ৭ নভেম্বর, ২০১৬
  • ২০৪ Time View

বিশেষ প্রতিনিধি:: স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) আওতাধীন জগন্নাথপুর উপজেলার গুরুত্বপূর্ণ তিনটি সড়কের বেহাল দশার জনদুর্ভোগ থেকে জনসাধারণকে মুক্ত করতে সড়কগুলোকে সংষ্কার ও পুনঃ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। ডিসেম্বর মাসে সড়কগুলোর কাজ শুরু হবে বলে জানিয়েছেন স্থানীয় এলজিইডি কর্তৃপক্ষ।
জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কের জগন্নাথপুর-কেউনবাড়ি অংশ, ভবেরবাজার গোয়ালাবাজার সড়ক ও জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে।
স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এর নির্দেশে জগন্নাথপুর উপজেলার গুরুত্বপূর্ণ ওই তিন সড়কের সংষ্কার কাজের উদ্যোগ নেয় এলজিইডি কর্তৃপক্ষ। উপজেলাবাসীর যাতায়াতের গুরুত্বপূর্ণ তিনটি সড়কই যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
পাইলগাঁও ইউনিয়নের কাতিয়া গ্রামের বাসিন্দা সেলিম খান জানান, রবিবার কুশিয়ারা নদীর ভাঙ্গনের কবলে পড়ে শিবগঞ্জ-বেগমপুর সড়কটি যানচলাচলের অনুপযোগী হয়ে পড়ে।
স্থানীয় সরকার উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, জগন্নাথপুর-বিশ্বনাথ-সিলেট সড়কের জগন্নাথপুর-কেউনবাড়ি পর্যন্ত ১৩ কিলোমিটার, জগন্নাথপুর-বেগমপুর-পাইলগাঁও ১৫ কিলোমিটার ও জগন্নাথপুর-ভবের বাজার-সৈয়দপুর-গোয়ালা বাজার ১২ কিলোমিটার সড়কের বেহাল দশা বিরাজ করছে। তন্মধ্যে জগন্নাথপুর ভবের বাজার-গোয়ালাবাজার সড়কের সংস্কার কাজ শুরু হয় গত বছর। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান সময়মতো কাজ না করায় এলজিইডি কর্তৃপক্ষ কার্যাদেশ বাতিল করে পুনরায় দরপত্রের উদ্যোগ নেয়। জগন্নাথপুর বেগমপুর পাইলগাঁও ১৫ কিলোমিটার সড়কটি পুন:নির্মাণের জন্য নয় কোটি টাকার টেন্ডার আহ্বান করা হয়েছে। একই ভাবে জগন্নাথপুর-বিশ্বনাথ কেউনবাড়ি সড়কের জগন্নাথপুর অংশের ১৩ কিলোমিটার সড়কে প্রায় তিন কোটি টাকা দরপত্র প্রক্রিয়াধীন রয়েছে।
জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জগন্নাথপুরের উল্লেখযোগ্য তিনটি সড়কের বেহাল দশায় জনপ্রতিনিধি হিসেবে আমরা বিব্রতকর অবস্থায় ছিলাম। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে বার বার যোগাযোগ করেছি। আশা করছি আগামি মাস থেকে সড়কগুলোর কাজ শুরু হবে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জগন্নাথপুর-বিশ্বনাথ-কেউনবাড়ি,ভবেরবাজার-গোয়ালাবাজর ও শিবগঞ্জ-বেগমপুর রাস্তার কাজ দ্রুত শুরু করতে সার্বক্ষণিক যোগাযোগ করছি। তিনটি সড়কেই ডিসেম্বর মাস থেকে কাজ শুরু হবে।
জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,‘জগন্নাথপুর-কেউনবাড়ি সড়কে দুই কোটি ৮০ লাখ টাকা বরাদ্দ হয়েছে চলতি মাসের ১৬ নভেম্বর টেন্ডার হবে। ভবেরবাজার গোয়ালাবাজার সড়কে ঠিকাদারের গাফিলাতির কারণে কার্যাদেশ বাতিল করে পুনরায় টেন্ডার করা হয়েছে। অপরদিকে শিবগঞ্জ বেগমপুর সড়কে ১০ কোটি টাকা বরাদ্দে টেন্ডার হয়েছে। ঠিকাদার কাজ না করায় পুনটেন্ডার করা হচ্ছে। তিনি আশা প্রকাশ করে বলেন, তিনটি সড়কের কাজই আগামী মাস থেকে শুরু হবে।
উল্লেখ্য জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম এ ওই তিন সড়ক নিয়ে ধারাবাহিকভাবে সচিত্র প্রতিবেদন প্রকাশ করে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com