1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পৌর নির্বাচন জগন্নাথপুর ২নং ওয়ার্ডে লড়াই হবে হাড্ডাহাড্ডি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

পৌর নির্বাচন জগন্নাথপুর ২নং ওয়ার্ডে লড়াই হবে হাড্ডাহাড্ডি

  • Update Time : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০১৫
  • ২৭৮ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর পেীরসভা নির্বাচন আর মাত্র ১২ দিন বাকী। ইতিমধ্যে শুরু হয়ে গেছে প্রতিটি ওয়ার্ডে ভোটযুদ্ধ। জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পাঠকের জন্য ধারাবাহিক ওয়ার্ড ভিত্তিক প্রতিবেদনে কাউন্সিলর প্রাথীদের খবর জানানোর উদ্যোগ নেয়া হয়েছে। আজ প্রকাশিত হল ২ নং ওয়ার্ড। জগন্নাথপুর পৌরসভার ভবেরবাজার সংলগ্ন লুদরপুর গ্রাম নিয়ে গঠিত ওয়ার্ড হচ্ছে ২নং ওয়ার্ড। এ ওয়ার্ডে এবার কাউন্সিলর পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। তারা হলেন, বর্তমান কাউন্সিলর মামুন আহমেদ ,গত নির্বাচনের প্রার্থী নিজামুল করিম। লুদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে মোট ভোটার ১৪৮৩। এই ওয়ার্ডটি ৫টি পাড়া মহল্লায় অর্ন্তভূক্ত। এর মধে মথুরাপুর মৌজায় পুরুষ ভোটার রয়েছেন ১৪৭ ও নারী ভোটার রয়েঠেন ১৩৯ ঐয়ারশাী মৌজায় মহল্লায় পুরুষ ভোটার ৭৬ ও নারী ভোটার ৭৯ ঐয়ারগাই পুরুষ ভোটার ১৪০ ও নারী ভোটার ১২২, পুষ্পরাক্ষ্যপুরে পুরুষ ভোটার১৪৯ ও নারী ভোটার ১৩৫ ও এনায়েতনগরে পুরুষ ভোটার রয়েছেন ২৫৮ ও নারী ভোটার রয়েছেন ২৩৮জন। নির্বাচনী প্রতিদ্বন্ধী ২ প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর প্রার্থী মামুন আহমেদ পেয়েছেন পাঞ্জাবি প্রতীক ও নিজামুল করিম পেয়েছেন উটপাখি । প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থী সমর্থকরা ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি দিচ্ছেন নানা উন্নয়ন প্রতিশ্রুতি। ওয়ার্ডের প্রধান বাজার ভবেরবাজারে গভীর রাত পর্যন্ত চলে নির্বাচনী চায়ের আড্ডা। রির্টানিং অফিসারের কাছে দাখিলকৃত হলফনামা পর্যালোচনায় দেখা যায় কাউন্সিলর প্রার্থী মামুন আহমেদ শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই।
কৃষিখাতে আয় ৪০ হাজার,নগদ টাকা ২০হাজার, ব্যাংকে জমাটাকা আছে ৩০ হাজার টাকা, স্বর্ণালংকার ৫ ভরি ইলেকট্রনিক সামগ্রী আছে ৯০ হাজার টাকার, আসবাপত্র আরো ২ লাখ টাকার রয়েছে। বাড়ির যৌথ মালিকানায় বিল্ডিং রয়েছে। অপরদিকে কাউন্সিলর প্রার্থী নিজামুল করিমের বিরুদ্ধে ফৌজদারী কোন মামলা নেই। পেশা কৃষি ও শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণী । কৃষিখাতে আয় ১ লাখ টাকা। নগদ আছে ৫ হাজার টাকা ,ব্যাংকে জমা ২০ হাজার,
ইলেকট্রনিক সামগ্রী আছে ১টি টিভি, ১টি ফ্রিজ ২ ফ্যান। আসবাপত্র ১টি পালং ১টি সোকেস, ১টি আলনা ২ চেয়ার ১টি টেবিল জায়গা রয়েছে তিন শতক।
নির্বাচনী প্রচারনা প্রসঙ্গে ২ নং ওয়ার্ডের বাসিন্দা তরুণ রাজনৈতিক কর্মী নাসির আহমদ বলেন, এ ওয়ার্ডে লড়াই হবে হাড্ডাহাড্ডি। নির্বাচনের দিন পর্যন্ত ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে। দু’জনই শক্তিশালী প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। সময় যত ঘনিয়ে আসবে ততই উত্তাপ বাড়ছে। নাসিরসহ এলাকার ভোটারদের ধারনা ভোটযুদ্ধে কেউ কাউকে সহজে হারাতে পারবে না। এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, বর্তমান কাউন্সিলর প্রার্থী মামুণ আহমদ এলাকায় ভালো ছেলে হিসেবে পরিচিতি রয়েছে। এছাড়াও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিকআহমদের ভাতিজা হওয়ায় ভোটের মাঠে সুবিধাজনক স্থানে আছেন। অপরদিকে নিজামুল করিম একজন ভালো সংগঠক। স্থানীয় রাজনীতির সাথে জড়িত থাকায় তার সাথ রয়েছে এলাকাবাসীর ভালো সর্ম্পক। পৌর যুবলীগের নের্তৃত্ব দেয়ার পাশাপাশি মিনিবাস মালিক সমিতির সভাপতির দায়িত্ব পালন করছে। নির্বাচন প্রসঙ্গে নিজামুল করিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, ভোটাররা এবার পরিবর্তনের পক্ষে আছেন বলে বুঝা যাচ্ছে। আমি আশা করি ওয়ার্ডবাসী আমাকে নির্বাচিত করে তাদের সেবা করার সুযোগ দিবেন।
অপরদিকে কাউন্সিলর প্রার্থী(বর্তমান কাউন্সিলর) মামুন আহমেদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, কাউন্সিলর থাকাবস্থায় আমি ওয়ার্ডবাসীর উন্নয়নে কাজ করেছি। আশা করছি জনগন আমার কাজের মূল্যায়ন করে অসমাপ্ত কাজ সমাপ্ত করার সুযোগ দিবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com