1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পৌর নির্বাচন জগন্নাথপুর- কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে লড়াই হবে ত্রিমুখি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫২ অপরাহ্ন

পৌর নির্বাচন জগন্নাথপুর- কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে লড়াই হবে ত্রিমুখি

  • Update Time : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০১৫
  • ৩৩৪ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর পেীরসভা নির্বাচন আর মাত্র ১৩ দিন বাকী। ইতিমধ্যে শুরু হয়ে গেছে প্রতিটি ওয়ার্ডে ভোটযুদ্ধ। জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পাঠকের জন্য ধারাবাহিক ওয়ার্ড ভিত্তিক প্রতিবেদনে কাউন্সিলর প্রাথীদের খবর জানানোর উদ্যোগ নেয়া হয়েছে। আজ প্রকাশিত হল ১ নং ওয়ার্ড।
জগন্নাথপুর পৌরসভার শেষ সীমানার ওয়ার্ড হচ্ছে ১নং ওয়ার্ড। এ ওয়ার্ডে এবার কাউন্সিলর পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। তারা হলেন, বর্তমান কাউন্সিলর খলিলুর রহমান,গত নির্বাচনের প্রার্থী আব্দুল ওয়াহাব ও যুবদল নেতা শাহীনুর রহমান। ইসাহকপুর পাবলিক উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে মোট ভোটার ২১১০। এই ওয়ার্ডটিকে চারটি পাড়ায় বিভক্ত। এর মধ্যে ইসাকপুর গ্রামে পুরুষ ভোটার রয়েছেন ২৬৫ ও নারী ভোটার রয়েছেন ১৯৯ ভবানীপুর মহল্লায় পুরুষ ভোটার ১৭৭ ও নারী ভোটার ১৮৮ দুর্গাপুরে পুরুষ ভোটার ৩১২ ও নারী ভোটার ৩১৯ ও ভাগ্যনারায়নপুরে পুরুষ ভোটার রয়েছেন ৩২৬ ও নারী ভোটার রয়েছেন ৩২৪জন। নির্বাচনী প্রতিদ্বন্ধী তিন প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর প্রার্থী খলিলুর রহমান পেয়েছেন পানির বোতল প্রতীক ও শাহীনুর রহমান পেয়েছেন উটপাখি ও আব্দুল ওয়াব পেয়েছেন পাঞ্জাবি। প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থী সমর্থকরা ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ওয়ার্ডের প্রধান বাজার ভবেরবাজারে গভীর রাত পর্যন্ত চলে নির্বাচনী আড্ডা। রির্টানিং অফিসারের কাছে দাখিলকৃত হলফনামা পর্যালোচনায় দেখা যায় কাউন্সিলর প্রার্থী আব্দুল ওয়াহাব এর শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণী তাঁর বিরুদ্ধে মামলা আছে ৫টি খালাস পেয়েছেন সাতটি মামলা থেকে। কৃষিখাতে আয় ৫০ হাজার,নগদ টাকা ১০টাকা, ব্যাংকে জমাটাকা আছে ৪০ হাজার টাকা,ইলেকট্রনিক সামগ্রী আছে ৫০ হাজার টাকার, আসবাপত্র আরো ৫০ হাজার,বাড়ির ৪ শতক। অপরদিকে বর্তমান কাউন্সিলর খলিলুর রহমানের ফৌজদারী মামলায় অভিযুক্ত না হলেও বর্তমানে মামলা আছে দুটি। পেশা গৃহস্থ ও শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত। কৃষিখাতে আয় ৩০ হাজার,ব্যবসায় ১০ হাজার,নগদ আছে ২০ হাজার,ব্যাংকে জমা ১০ হাজার,ইলেকট্রনিক ১৬ ইঞ্চি টিভি,স্বর্ণালংকার ৫ ভরি,আসবাপত্র নেই। আধাপাকা টিনসেড ঘর আছে একটি। শাহীনুর রহমানের মামলা আছে একটি, তিনিনিজে স্বশিক্ষিত। তাঁর কৃষিখাতে আয় ১ লাখ,নাগদ ১০ হাজার,জমা ৩০ হাজার,১টিভি ২ ফ্যান,সোকেস২টি চেয়ার ১২টি জায়গা রয়েছে তিন শতক।
নির্বাচন প্রসঙ্গে ১ নং ওয়ার্ডের বাসিন্দা সায়েক খান বলেন, আমরা একজন সৎ যোগ্য ব্যক্তি দেখে ভোট দেব। যিনি ওয়ার্ডবাসীর উন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে পারেন। তবে এখন পর্যন্ত নির্বাচনী মাঠে লড়াই চলছে ত্রিমুখী। সায়েকসহ এলাকার তরুণদের মতে দিন যত ঘনিয়ে আসছে ততই জমে উঠছে নির্বাচন। কে বিজয়ী হবেন তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com