1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ফেসবুকে নিউজ শেয়ার করায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

ফেসবুকে নিউজ শেয়ার করায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা

  • Update Time : শনিবার, ৮ জুলাই, ২০১৭
  • ২৪৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজীর বিরুদ্ধে প্রকাশিত সংবাদ ফেসবুকে শেয়ার দেয়ায় দৈনিক সকালের খবর পত্রিকার সিনিয়র রিপোর্টার আজমল হক হেলালের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার রাতে তথ্য প্রযুক্তি আইনে ওই মামলাটি করেন ডা. রুস্তম আলী ফরাজী কলেজের প্রভাষক মো. ফারুক হোসেন।

আজমল হক হেলাল মঠবাড়িয়া উপজেলার ছোট মাছুয়া গ্রামের আব্দুল লতিফ ফরাজীর পুত্র। তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সহ-সভাপতি।

মামলায় স্থানীয় পূর্ব সাপলেজা গ্রামের আফজাল হোসেনের পুত্র নুরুল আমীন রাসেলকেও আসামি করা হয়েছে।

মামলার বাদী ফারুক হোসেন বলেন, রুস্তম আলী ফরাজী একজন সৎ মানুষ। আজমল হক হেলাল তার ফেসবুকে ফরাজীর বিরুদ্ধে মনগড়া স্ট্যাটাস দিয়েছেন। এ কারণে তিনি আজমল হক হেলালের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে বৃহস্পতিবার রাতে মঠবাড়িয়া থানায় মামলা দায়ের করেছেন।

তিনি আরও বলেন, ফরাজী তাকে মামলা করতে আম মোক্তারনামা দিয়েছেন।

ফরাজী কেন আপনাকে আম মোক্তারনামা দিলেন? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ডা. রস্তুম আলী ফরাজী একজন সংসদ সদস্য। তিনি সরাসরি মামলা করতে পারেন না বিধায় আমাকে (ফারুক হোসেন) বাদী করে মামলা করিয়েছেন। ফারুক হোসেন নিজেকে রুস্তম আলী ফরাজীর একজন অনুসারী বলে দাবি করেন।

মামলা সম্পর্কে ঢাকায় কর্মরত দৈনিক সকালের খবরের সিনিয়র রিপোর্টার আজমল হক হেলাল বলেন, ‘৩০ কোটি টাকার কাজ না করে বিল উত্তোলনের অভিযোগে প্রকাশিত অনলাইন নিউজ আমি ফেসবুকে শেয়ার করেছি। এমপি’র বিরুদ্ধে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দেয়ার ফেসবুক স্ট্যাটাসে কমেন্টস্ করেছি। এজন্য ৫৭ ধারায় মামলা দিয়ে তো আমার কথা বলার অধিকারও ক্ষুণ্ণ করা হলো। আমি এ ধারা বাতিলসহ আমার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।’

মামলার তদন্তকারী কর্মকর্তা মঠবাড়িয়া থানার এসআই বিকাশ চন্দ্র দে জানান, ফেসবুক আইডি ব্যবহার করে মিথ্যা, উস্কানিমূলক তথ্য প্রচারের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (সংশোধন-২০১৩) এর ৫৭ ধারায় মামলা হয়েছে।

মামলায় যাদের ফেসবুক আইডি থেকে এসব ছড়ানো হয়েছে সেই ব্যক্তিগণ সঠিক কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে আসামিদের গ্রেফতার করা হবে বলে জানান তিনি।

এদিকে আজমল হক হেলালের বিরুদ্ধে মামলা দায়ের করায় মঠবাড়িয়ার সকল সাংবাদিকবৃন্দ নিন্দা জানিয়ে দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com