1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মনাফ- রাজু দলীয় প্রতীক পেলেও এখনও নেতাদের পাশে পাচ্ছেন না ! - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

মনাফ- রাজু দলীয় প্রতীক পেলেও এখনও নেতাদের পাশে পাচ্ছেন না !

  • Update Time : রবিবার, ৬ ডিসেম্বর, ২০১৫
  • ৬৩২ Time View

স্টাফ রিপোর্টার: প্রথমবারের মতো দলীয় প্রতীকে পৌর নির্বাচনকে কেন্দ্র করে প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীরা দলীয় প্রতীক পেয়েও বেকাদায় রয়েছেন। দলীয় প্রতীক পেলেও প্রধান দুই দলের প্রধান দুই প্রার্থী তাদের দলের সর্বস্তরের নেতাকর্মীদের এখনও দলের প্রার্থীর পক্ষে প্রচারনায় পাওয়া যাচ্ছেনা। জানা গেছে, দীর্ঘদিন পর দলীয় প্রতীক নিয়ে স্থানীয় নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীণ দল আওয়ামীলীগ ও অন্যতম বিরোধীদল বিএনপির সমর্থকদের মধ্যে অন্যরকম উচ্চ¦াস দেখা দিলেও রাজনৈতিক কোন্দল গ্রুপিং ও নানা মেরুকরনে প্রধান দুই দলের সমর্থকরা তাদের প্রার্থীর পক্ষে জোরেশোরে এখন পর্যন্ত মাঠে নামতে পারছেন না। দলীয় নেতাকর্মীরা জানান, পৌর নির্বাচনকে সামনে রেখে জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকা পেতে শুরু থেকে ৫জন আওয়ামীলীগ নেতা প্রার্থী দৌড়ে থাকলেও জগন্নাথপুর পৌর ও উপজেলা আওয়ামীলীগের মতামতের প্রেক্ষিতে জগন্নাথপুর পৌরসভার সাবেক পৌর চেয়ারম্যান মিজানুর রশীদ ভূঁইয়াকে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে কেন্দ্রে প্রস্তাব পাঠানো হয়। কিন্তু কেন্দ্র থেকে সাবেক পৌর মেয়র আওয়ামীলীগ নেতা আব্দুল মনাফ কে দলীয় প্রতীকের প্রার্থী ঘোষনা দেয়া হয়। এতে করে আওয়ামীলীগের মুল বলয়ের নেতাকর্মীরা বিক্ষুব্দ হয়ে উঠেন। এঅবস্থায় উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয় গতকাল শনিবার। উপজেলা আওয়ামীলীগ সভাপতি আকমল হোসেনের সভাপতিত্বে সভায় দলীয় নেতাকর্মীরা নৌকার প্রার্থীর পক্ষে অবস্থান নেয়ার কথা তুলে ধরে পক্ষে বিপক্ষে বক্তব্য দিলেও চুড়ান্ত সিদ্ধান্ত না হওয়ায় দলীয় নেতাকর্মী ও দলীয় প্রার্থী বেকাদায় রয়েছেন। অপরদিকে বিএনপির দলীয় প্রতীকের জন্য শুরু থেকে ৩ প্রার্থীর নাম শুনা গেলেও বিএনপি আক্তার হোসেন গ্রুপের নেতাকর্মীদের পছন্দের প্রার্থী হিসেবে আবিবুল বারী আয়াহান কে প্রস্তাব করা হলে বিএনপির কর্নেল অবঃ সৈয়দ আলী আহমদ ও কবির আহমদ গ্রুপের প্রার্থী সাবেক ছাত্রদল নেতা রাজু আহমদকে প্রার্থী হিসেবে কেন্দ্র থেকে ঘোষনা করা হয়। মনোনয়ণপত্র দাখিলের দিনে রাজু আহমদ স্থানীয় কয়েকজন নেতাদের নিয়ে মনোনয়নপত্র জমা দিলেও বিএনপির উপজেলা শাখার দায়িত্বশীল কাউকে দেখা যায়নি।

বিএনপি প্রার্থী রাজু আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, বিএনপিতে কোন কোন্দল গ্রুপিং নেই। আমি কোন পক্ষের প্রার্থী নই। বিএনপির প্রার্থী হিসেবে আমি বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের সাথে যোগাযোগ করছি। আশা করছি বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা মাঠে ধানের শীষের পক্ষে কাজ করবে।

আওয়ামীলীগ প্রার্থী আব্দুল মনাফ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, দলের সর্বস্তরের নেতাকর্মীরা নৌকার পক্ষে কাজ করবেন এমন প্রত্যয় শনিবারের কর্মীসভায় কর্মীরা করেছেন। আমি আশা করছি যারা দলের সাথে সম্পৃক্ত তারা সবাই নৌকার বিজয় নিশ্চিত করতে মাঠে নামবেন।

এ প্রসঙ্গে উপজেলা বিএনপি নেতা মির্জা আবুল কাশেম স্বপন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, এখন পর্যন্ত দলীয় প্রার্থীর পক্ষে মাঠে নামার মতো পুরোপুরি পরিবেশ তৈরী হয়নি। দলের সকল নেতাকর্মীদের নিয়ে বৈঠক করে দলীয় প্রার্থীর পক্ষে মাঠে নামব। তিনি বলেন প্রার্থী বড় কথা নয় দলীয় প্রতীকের পক্ষে আমরা কাজ করব এমন নির্দেশনা জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী আমাদেরকে দিয়েছেন।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেনজগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, আমরা উপজেলা ও পৌর আওয়ামীলীগ পক্ষ থেকে তৃণমুলের প্রার্থী হিসেবে নাম পাঠিয়েছিলাম। কিন্তুু তৃণমুলের প্রার্থী পরিবর্তণ হওয়ায় নেতাকর্মীরা ক্ষুব্দ হয়েছেন। তাই শনিবার সবাইকে নিয়ে সভা করেছি। আশা করছি ক্ষোভের পশমন ঘটিয়ে দলীয় নেতাকর্মীদের নিয়ে ঐক্যবদ্ধভাবে দলীয় প্রতীকের পক্ষে নেতাকর্মীরা মাঠে কাজ করতে পারবে। তিনি বলেন, আওয়ামীলীগ একটি বড় রাজনৈতিক সংগঠন। এখানে মতানৈক্য থাকতে পারে কিন্তু দলীয় সিদ্ধান্ত ও আর্দশের বাহিরে যাওয়ার সুযোগ নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com