1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
যাত্রীকে ঝুকিপূর্ন রেখে আড়াই ঘন্টা ঘুমালেন পাইলট - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন

যাত্রীকে ঝুকিপূর্ন রেখে আড়াই ঘন্টা ঘুমালেন পাইলট

  • Update Time : রবিবার, ৭ মে, ২০১৭
  • ৩৬৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ৩০৫ যাত্রীকে ঝুঁকিপূর্ণ অবস্থায় রেখে উড়ন্ত বিমানের বিজনেস ক্লাসে আড়াই ঘণ্টা চুটিয়ে ঘুমিয়ে নিলেন এক পাইলট।

এমন কাণ্ড ঘটিয়েছেন পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) ইসলামাবাদ-লন্ডন রুটে চলাচল করা এক বিমানের জ্যেষ্ঠ পাইলট। ওই পাইলটের নাম আমির আখতার হাশমি।

পাইলটের ঘুমানোর বিষয়ে সময় এক যাত্রী বিমানটিতে কর্তব্যরত সিনিয়র ক্রু’র কাছে অভিযোগও জানান। ঘুমানোর সেই দৃশ্য সংবলিত একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

রোববার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এমন খবর জানায়।

এ সংক্রান্ত এক প্রতিবেদনে অভিযোগ উঠেছে, পাইলট আমির আখতার হাশমি এক শিক্ষানবিশ পাইলটের কাছে বিমান চলাচলের দায়িত্ব দিয়ে তিনি বিজনেস ক্লাসের কেবিন সিটে আড়াই ঘণ্টা ঘুমিয়ে পড়েনে।

পিআইএ এর মুখপাত্র ড্যানিয়াল গিলানি বলেন, হাশমিকে বিমান চালনার দায়িত্ব থেকে সরানো হয়েছে এবং এ বিষয়ে তদন্ত প্রক্রিয়াধীন।

এদিকে, পাকিস্তানি সংবাদমাধ্যম ডন বলছে, গত ২৬ এপ্রিল হাশমি লন্ডনের ওই ফ্লাইটে দায়িত্বপ্রাপ্ত ছিলেন। তার সঙ্গে ফার্স্ট অফিসার আলী হাসান ইয়াজদানি ছিলেন। এছাড়া ফার্স্ট অফিসার মোহাম্মদ আসাদ প্রশিক্ষণাধীন অবস্থায় ওইদিন ককপিটেই ছিলেন।

পাইলট ও প্রশিক্ষক আমির আখতার হাশমি পাইলটদের প্রশিক্ষণের জন্য প্রতিমাসে ১ লাখ রূপি পান। প্রশিক্ষণার্থী আসাদ আলীকে প্রশিক্ষণের জন্য সেদিন কর্তব্যরত ছিলেন হাশমি। সেই গুরু দায়িত্ব অবহেলা করে দিব্যি ঘুমিয়ে পড়েন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com