1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শিশুর আঙুল কর্তনকারী তাহিরপুরের সেই যুবলীগ নেতা গ্রেফতার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

শিশুর আঙুল কর্তনকারী তাহিরপুরের সেই যুবলীগ নেতা গ্রেফতার

  • Update Time : শুক্রবার, ২২ মার্চ, ২০১৯
  • ৪২৬ Time View

তাহিরপুর প্রতিনিধি::
বোরো ফসলরক্ষা বাঁধে উঠার অপরাধে তাহিরপুরের মাদ্রাসার শিক্ষার্থী ইয়ামিন মিয়ার (৭) ডান হাতের চারটি আঙ্গুল কেটে দেয়ার ঘটনায় সেই বিতর্কিত যুবলীগ নেতা অদুদ মিয়া (৩৩) কে আটক করা হয়েছে।
বুধবার দুপুরে শিশু নির্যাতনকারী যুবলীগ নেতা অদুদ মিয়াকে উপজেলার সোলেমানপুর বাজার থেকে আটক করা হয়। এর পর বিকালে আদালতে হাজির করলেও তার জামিন শুনানী না হওয়ায় জেল হাজতে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, গত বছরের ১৭ মার্চ শনিবার বিকালে সুলেমানপুর গ্রামের শাহানুর মিয়ার ছেলে শিশু ইয়ামিন গরুর ঘাস কাটার জন্য এলাকার মহালিয়া হাওরে যায়। বাঁধের উপর দিয়ে হেঁটে যাওয়ার সময় পা পিছলে গড়িয়ে নিচে পড়ে যায় সে। এতে নির্মাণাধীন বাঁধের ড্রেসিং করা কাজের সামান্য ক্ষতি হয়। সেসময় (প্রকল্প বাস্তবায়ন কমিটি) পিআইসির সভাপতি স্থানীয় ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি অদুদ মিয়া বিষয়টি দেখতে পেলে ইয়ামিনের হাতে থাকা কাস্তে কেড়ে নিয়ে তার হাতের ৪ টি আঙ্গুল কেটে দেয়। আহত ইয়ামিন মিয়াকে প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে সুনামগঞ্জ সদর ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করা হয়। সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান তার চিকিৎসার ব্যয়ভার বহন করে।
যুবলীগ নেতা কর্তৃক শিশুর চার আঙ্গুল কেটে দেয়ার ঘটনা নিয়ে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। আহত শিশু ইয়ামিন মিয়ার চিকিৎসাসহ সার্বিক খোঁজ খবর নিয়েছিলেন তৎকালীন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, পুলিশের আইজিপি, সিলেট রেঞ্জের ডিআইজি, সুনামগঞ্জের জেলা প্রশাসক তৎকালীন মো. সাবিরুল ইসলাম ও পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান।
এ ঘটনায় ১৯ মার্চ আহত শিশু ইয়ামিনের বাবা শাহানুর মিয়া বাদী হয়ে ঘটনার মূলহোতা অদুদ মিয়া ও তার ছোট ভাই আলম মিয়াকে আসামি করে তাহিরপুর থানায় মামলা করেন। পুলিশ আলম মিয়াকে আটক করে জেল হাজতে পাঠিয়েছিল। তবে উচ্চ আদালত থেকে জামিন নিয়ে দীর্ঘদিন এলাকা ছাড়া ছিল ঘটনার মূল হোতা যুবলীগ নেতা অদুদ মিয়া। এঘটনায় পুলিশ অদুদ ও তার ভাই আলমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আলম মিয়া আদালত থেকে জামিনে থাকলেও অদুদ মিয়া দীর্ঘদিন পলাতক ছিল। গত বুধবার অদুদ মিয়া এলাকায় গেলে পুলিশ তাকে আটক করে আদালতে সোপর্দ করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা তাহিরপুর থানার এসআই আমির উদ্দিন বলেন,‘ শিশু ইয়ামিনের চার আঙ্গুল কেটে নেয়ার ঘটনার মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়েছে। আসামী অদুদ মিয়া প্রায় এক বছর পলাতক থাকার পর বাড়ি ফিরে আসলে বুধবার দুপুরে সোলেমানপুর বাজার থেকে তাকে আটক করা হয় এবং বিকালে আদালতে সোপর্দ করা হয়। আদালতে তার জামিন হয়নি। তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com