1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সিলেট-সুনামগঞ্জ সড়কে অসংখ্য গর্তের কারণে চলা দায় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম:

সিলেট-সুনামগঞ্জ সড়কে অসংখ্য গর্তের কারণে চলা দায়

  • Update Time : বুধবার, ৮ নভেম্বর, ২০১৭
  • ১৯৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে ছোটবড় অসংখ্য গর্তের কারণে যাতায়াতে ভোগান্তি বেড়েছে। ছাতক অংশের গোবিন্দগঞ্জ নতুন সেতু থেকে আবদুল হক স্মৃতি অনার্স ডিগ্রি কলেজ-সংলঘ্ন এলাকা, ট্রাফিক পয়েন্ট থেকে ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের তকিপুর সেতু এলাকা, ধারণবাজার এলাকা ও জাউয়াবাজার থেকে ডিগ্রি কলেজ পর্যন্ত সড়ক খানাখন্দে ভরা।

দীর্ঘদিন ধরে সড়কের সংস্কার না হওয়ায় আঞ্চলিক এই মহাসড়কটি এখন দুর্ভোগের প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে। সুনামগঞ্জ জেলার এই আঞ্চলিক সড়ক দিয়ে জেলার বিভিন্ন উপজেলার লাখ লাখ মানুষ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে।

সড়ক সংস্কার না হওয়ায় এলাকায় তীব্র সমালোচনা চলছে। স্থানীয়রা জানান, সড়ক সংস্কারের নামে ঠিকাদার আর নেতাদের লুটপাট চলছে। কাজের মান খারাপ হওয়ায় অল্প সময়ের মধ্যেই সড়কে গর্তের সৃষ্টি হচ্ছে।

এরই মধ্যে সড়কের এসব অংশে বিটুমিনেরও আস্তর উঠে গিয়ে কাঁচা সড়কে পরিণত হয়েছে। ক্ষতবিক্ষত এ সড়কটিতে ভারী যানবাহন চলাচলে বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে বিশাল গর্তের। ফলে সড়কে চলাচলকারী পথচারী, স্টু্কল-কলেজ, মাদ্রাসা শিক্ষার্থীসহ জনসাধারণ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। এ ছাড়া এ সড়ক দিয়ে যাতায়াতে অসুস্থ রোগীদের বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সড়কে গর্তের কারণে ভারী যানবাহন ধীরগতিতে চলায় যানজটের সৃষ্টি হচ্ছে। এতে প্রায়ই হালকা ও ভারী যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে।

ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী জানান, বিধ্বস্ত এ সড়কের বিষয়ে উপজেলা ও জেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় একাধিকবার আলোচনা হয়েছে। জনসাধারণের দুর্ভোগ কমাতে জরুরিভিত্তিতে সংস্কারকাজ প্রয়োজন।

সুনামগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী নাজমুল ওয়াহেদ চৌধুরী জানান, উল্লিখিত ভাঙাচোরা সড়কের মেরামতের জন্য

সম্প্রতি দু’বার টেন্ডার হয়েছিল। ঠিকাদার কর্তৃক টেন্ডার নিয়ে আদালতে মামলার কারণে আইনি জটিলতায় কাজ আটকে আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com