1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুদের টাকা না দেওয়ায় ভিটে লিখে নেন মহাজন, কৃষিশ্রমিকের আত্মহনন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

সুদের টাকা না দেওয়ায় ভিটে লিখে নেন মহাজন, কৃষিশ্রমিকের আত্মহনন

  • Update Time : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯
  • ২০৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

মাগুরা সদর উপজেলার রামদেরগাতি গ্রামে মহাজনের কাছ থেকে ঋণ নিয়ে সুদ দিতে না পারার কারণে বসটভিটা লিখে নেওয়ায় এক কৃষিশ্রমিক আত্মহত্যা করেছেন। তার নাম সুব্রত প্রামানিক (৩৫)। বৃহস্পতিবার বিকেলে কীটনাশক পানের পর স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নেওয়া হলে সন্ধ্যায় তার মৃত্যু হয়। এ ঘটনায় অভিযুক্ত মহাজন নায়েব আলীকে আটক করা হয়েছে।

সুব্রতের স্ত্রী পুর্ণিমা প্রামানিকসহ এলাকার অনেকের সঙ্গে কথা বলে জানা গেছে, কৃষিশ্রমিক ও ক্ষুদ্র ব্যবসায়ী সুব্রত পার্শ্ববর্তী গোয়ালবাথান গ্রামের নায়েব আলীর কাছ থেকে বিভিন্ন সময়ে ৩০ হাজার টাকা ঋণ নেন। এর বিপরীতে প্রতি সপ্তাহে তাকে তিন হাজার টাকা সুদ দিতে হতো। গত কয়েক সপ্তাহে সুদের টাকা শোধ করতে না পারায় সুব্রতের কাছ থেকে বসতভিটা লিখে নেন নায়েব আলী। এছাড়া আরও ৩ লাখ টাকা পাওনা রয়েছে বলে দাবি করেন। এ টাকা আদায়ের জন্য তিনি সুব্রতকে চাপ দিয়ে আসছিলেন। এক পর্যায়ে বৃহস্পতিবার সকালে সুব্রতের কাছে থাকা নগদ কিছু টাকা কেড়ে নেন নায়েব। ওই টাকা নিয়ে স্থানীয় হাটে বিক্রির জন্য মাগুরার পাইকারি বাজারে সবজি কিনতে যাচ্ছিল সুব্রত। শেষ সম্বল কেড়ে নেওয়ার বৃহস্পতিবার বিকেলে দিশেহারা হয়ে কীটনাশক পান করেন তিনি। সন্ধ্যায় স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে তার মৃত্যু হয়।

মাগুরা সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান এনামুল হক রাজাসহ স্থানীয় বাসিন্দারা জানান, নায়েব আলীর সুদের ফাঁদে গত ৫ বছরে সঞ্জয় দাস, সনজিৎ দাস, বাবলু মোল্লা, বাদল মোল্লা, উজ্জ্বল সরদার, শরিফুল ইসলাম, ডাবলু মোল্লাসহ রামাদারগাতি ও গোয়ালবাথান এলাকার অন্তত ২৫ জন বসত বাড়িসহ সর্বস্ব হারিয়ে অন্যত্র চলে গেছে।

সদর থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, এ ঘটনায় অভিযুক্ত নায়েব আলীকে আটক করা হয়েছে। শুক্রবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়। মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

সুত্র- সমকাল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com