1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত আসনে প্রচারনায় নারী প্রার্থীরা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত আসনে প্রচারনায় নারী প্রার্থীরা

  • Update Time : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০১৬
  • ২৭৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ৫টি সংরক্ষিত আসনে সম্ভাব্য প্রার্থী হিসাবে প্রচার-প্রচারণায় নেমেছেন ১৩ নারী নেত্রী। ইতোমধ্যে মাঠে নিয়মিত প্রচারণায় রয়েছেন সকল প্রার্থী। সাধারণ আসনের সদস্যদের তুলনায় সংরক্ষিত আসনের প্রার্থী অনেক কম বলে জানা গেছে।
স্থানীয়ভাবে খোঁজ নিয়ে যায়, তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর, শ্রীপুর দক্ষিণ, বড়দল উত্তর, বড়দল দক্ষিণ, বাদাঘাট তাহিরপুর, তাহিরপুর সদর, বালিজুরী, ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানার মধ্যনগর সদর, চামরদানী, বংশীকুন্ডা উত্তর, বংশীকুন্ডা দক্ষিণ, ধর্মপাশা সদর, জয়শ্রী, সেলবরষ, সুখাইড় রাজাপুর উত্তর, সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়ন নিয়ে গঠিত সংরক্ষিত আসন ১-এ দুইজন নারী নেত্রী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তারা হলেন তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের প্রাক্তন ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীনের মেয়ে জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহবায়ক সেলিনা আবেদীন ও ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বৌলাম গ্রামের নারী নেত্রী ইয়াসমিন আক্তার।
তবে সংরক্ষিত ১ আসনে জামালগঞ্জ উপজেলার দুই রাজনৈতিক পরিবার ইউসুফ আল আজাদ ও রেজাউল করিম শামীমের পরিবার থেকে দুইজন নারী নেত্রী নির্বাচনে অংশগ্রহণ করবেন শুনা যাচ্ছেন। দুই সম্ভাব্য প্রার্থী হলেন ইউসুফ আল আজাদের ছোট ভাই আসাদ আল আজাদের স্ত্রী স্বপ্না আজাদ ও রেজাউল করিমের ছোট ভাই এহসানুল করিম পারভেজের স্ত্রী রুহেনা আক্তার কেয়া।
সংরক্ষিত আসন -২ এর জামালগঞ্জ উপজেলার সদর, ফেনারবাঁক, বেহেলী, ভীমখালী ও সাচনাবাজার, সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং, মোহনপুর, কাঠইর, বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ, পলাশ, ধনপুর, বাদাঘাট দক্ষিণ ও ফতেপুর, সুনামগঞ্জ পৌরসভা, সদর উপজেলার কুরবাননগর, জাহাঙ্গীরনগর, সুরমা, রঙ্গারচর, মোল্লাপাড়া ও লক্ষণশ্রী ইউনিয়নের নিয়ে গঠিত আসনে তিনজন নারী নেত্রী প্রচারণায় রয়েছেন। তিনি নারী নেত্রী হলেন, সুনামগঞ্জ সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌসী সিদ্দিকা, বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুলেমান তালুকদারের স্ত্রী মোছা.তাহমিনা সুলেমান, একই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বিএনপি নেত্রী মদিনা আক্তার ও জেলা যুব মহিলা মহিলা লীগের আহবায়ক দিনা ডায়না।
সংরক্ষিত-৩ নং আসনে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা, পশ্চিম পাগলা, জয়কলস, শিমুলবাঁক ও পাথারিয়া, দিরাই উপজেলার পৌরসভা, সরমঙ্গল, চরনারচর, রাজানগর, রফিনগর, জগদল, করিমপুর, তাড়ল, কুলঞ্জ, ভাটিপাড়া, শাল্লা উপজেলার শাল্লা, বাহাড়া, হবিবপুর ও আটগাঁও ইউনিয়ন নিয়ে গঠিত ওয়ার্ডে চার নারী নেত্রীর নাম শুনা যাচ্ছেন। নারী নেত্রীরা হলেন, দক্ষিণ সুনামগঞ্জের শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু মিয়ার স্ত্রী আইনের শিক্ষার্থী ফারহানা ইয়াসমিন সীমা, দিরাইয়ের কুলঞ্জ ইউপির সাবেক ইউপি সদস্যা রাজরানী চক্রবর্তী, করিমপুর ইউপির সাবেক ইউপি সদস্যা সালিকা বেগম ও দিরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষিকা রাজিয়া বেগম। দিরাই, শাল্লা ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নিয়ে এই আসন গঠিত হলেও শাল্লা ও দক্ষিণ সুনামগঞ্জের কোন নারী প্রার্থীকে এই আসনে প্রচার-প্রচারণায় নামতে শুনা যায়নি।
সংরক্ষিত-৪ নং আসনের জগন্নাথপুর উপজেলার পৌরসভা, কলকলিয়া, দক্ষিণ সুনামগঞ্জের দরগাপাশা, পূর্ব বীরগাঁও, পশ্চিম বীরগাঁও, জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও, রাণীগঞ্জ, আশারকান্দি, পাটলী, মীরপুর, সৈয়দপুর-শাহারপাড়া ও চিলাউড়া হলদিপুর, ছাতক উপজেলার চরমহল্লা, জাউয়াবাজার, দোয়ারবাজার উপজেলার মান্নারগাঁও, পান্ডারগাঁও ও দোহালীয়া ইউনিয়ন নিয়ে গঠিত ওয়ার্ডে সম্ভাব্য প্রার্থী হিসাবে নাম শুনা যাচ্ছেন দুই জন প্রাথীর। দুই প্রার্থী হলেন, জেলা আওয়ামী লীগ নেতা সাবেক পিপি অ্যাড. শফিকুল আলমের স্ত্রী জগন্নাথপুর কেজি স্কুলের সাবেক অধ্যক্ষ মীর্জা মাহবুবা সুলতানা দিপালী, দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দোহালীয়া ইউনিয়নের দোহালীয়া গ্রামের বাসিন্দা ঝর্না রানী দাসের নাম শুনা যাচ্ছে।
সংরক্ষিত -৫ নং আসনে দোয়ারাবাজার উপজেলার সদর, বাংলাবাজার, নরসিংপুর, লক্ষীপুর, বোগলাবাার ও সুরমা, ছাতক উপজেলার পৌরসভা, সদর, ইসলামপুর, নোয়ারাই, কালারুকা, খুরমা উত্তর, খুরমা দক্ষিণ, সিংচাপইড়, দোলারবাজার, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও, ছৈলা-আফজলাবাদ ও ভাতগাঁও ইউনিয়ন গঠিত ওয়ার্ডে হেভিওয়েট দুই প্রার্থীর নাম শুনা যাচ্ছে।
দুই প্রার্থীর একজন হলেন, ছাতক-দোয়ারার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের একমাত্র বোন ও ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুলের সহধর্মিনী মুজিবুর রহমান একাডেমী, মেসার্স ফউর ব্রাদার্স লিমিটেড ও যুক্তরাজ্যের লন্ডন আরডেন স্টার লিমিটেডের পরিচালক পরিচালক শিক্ষিকা নুরুন্নাহার চৌধুরী চিনু।
অন্যজন হলেন, ছাতক পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র রজনু আহমদের সহধর্মিনী ও সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলনের স্বজন সাবেক ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চেয়ারম্যানের কন্যা উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রাশিদা আহমদ ন্যান্সি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com