1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুরঞ্জিত সেন গুপ্তের মৃত্যুতে জগন্নাথপুরে শোকের ছায়া - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
শিরোনাম:

সুরঞ্জিত সেন গুপ্তের মৃত্যুতে জগন্নাথপুরে শোকের ছায়া

  • Update Time : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৩৭২ Time View

স্টাফ রিপোর্টার: সুনামগঞ্জের কৃতি সন্তান বর্ষিয়ান রাজনীতিবীদ মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্তের মৃত্যুতে জগন্নাথপুর উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। জগন্নাথপুর-দক্ষিন সুনামগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান শোক প্রকাশ করে বলেন, তিনি ছিলেন ভাটি বাংলার বিচক্ষন ও অবিসংবাদিত নেতা। তাঁর মৃত্যুতে বাংলাদেশের মানুষ একজন অভিজ্ঞ পার্লামেন্টারীকে হারিয়েছেন আর সুনামগঞ্জবাসী হারিয়েছেন তাদের প্রিয় নেতাকে।
সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি সিদ্দিক আহমদ স্মৃতিচারন করে বলেন,বৃহত্তর সিলেটর যে কয়েকজন নেতা জাতীয় রাজনীতিতে অবদান রেখেছেন তাদের মধ্যে সুরঞ্জিত সেন গুপ্ত অন্যতম। তাঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।
জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি নুরুল ইসলাম বলেন, প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের মৃত্যুর পর সুরঞ্জিত সেন গুপ্তই ছিলেন সিলেট অঞ্চলের জাতীয় নেতা। আজ তাঁর মৃত্যুতে সিলেট জাতীয় নের্তৃত্বে একজন বিচক্ষন রাজনীতিবীদকে হারাল। জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সভাপতি আকমল হোসেন শোক প্রতিক্রিয়ায় বলেন, সুরঞ্জিত সেন গুপ্ত ছিলেন সুনামগঞ্জ জেলার অভিভাবক। সুখে দুঃখে মানুষ তাঁর কাছে যেত। তাঁর মৃত্যুতে সুনামগঞ্জবাসীর অপূরনীয় ক্ষতি হল। জগন্নাথপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা মুক্তাদীর আহমদ মুক্তা বলেন, উপমহাদেশের প্রখ্যাত পালামেন্টারী সুরঞ্জিত সেন গুপ্ত ছিলেন অসহায় মানুষের বন্ধু। দিরাই-শাল্লা থেকে সাত বার নির্বাচিত হয়ে তিনি গণমানুষের হৃদয়ের মনিকোঠায় স্থান করে নিয়েছিলেন। তিনি বলেন, সুরঞ্জিত সেন গুপ্ত সারাজীবন অসম্প্রদায়িক চেতনা,মুক্তিযোদ্ধের মুলমন্ত্রকে প্রতিষ্ঠা করার লড়াই করে গেছেন। তাঁরমতো ক্ষনজন্মা রাজনীতিবীদের মৃত্যু হয় না তিনি কর্মের মধ্যে বেঁচে থাকবেন।

জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফ বলেন, সুরঞ্জিত সেন গুপ্তের অবদান জাতি চিরদিন মনে রাখবে।
আওয়ামীলীগ নেতা কলকলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, তিনি ছিলেন একজন প্রজ্ঞাবান ক্ষনজন্মা রাজনীতিবীদ। আমাদের সংবিধানের অন্যতম রচয়িতা। বাংলাদেশ যতদিন থাকবে সুরঞ্জিত ততদিন সংবিধানের মাধ্যমেই বেঁচে থাকবেন।
চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের বাসিন্দা আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম বকুল, দিরাই উপজেলার সীমান্তবর্তী উপজেলার বাসিন্দা হিসেবে তিনি আমাদেরকে আপন করে নিয়েছিলেন। সুখ দুঃখে তাকে পাশে পেতাম। তাঁর মৃত্যুতে অভিভাবক হারালাম।

জগন্নাথপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান মিজানুর রশীদ ভূঁইয়া বলেন, সুরঞ্জিতের মৃত্যু নেই। তিনি তাঁর আর্দশ ও রাজনৈতিক
উপজেলা বিএনপি সভাপতি আবু হোরায়রা ছাদ মাষ্টার বলেন,সুরঞ্জিত সেন ছিলেন সিলেট প্রেমী নেতা। তার মৃত্যু সিলেটবাসীর জন্য অপূরনীয় ক্ষতি। সাবেক পৌর মেয়র বিএনপি নেতা আক্তার হোসেন বলেন, সুরঞ্জিত সেন গুপ্ত ছিলেন একজন উদার মনের নেতা। দলমত নির্বিশেষে তিনি সবাইকে সহজে আপন করে নিতেন।
সাবেক ইউপি সদস্য জগন্নাথপুর গ্রামের প্রবীণ মুরব্বী মোঃ ছুরত মিয়া তাঁর শোক প্রতিক্রিয়ায় বলেন,জগন্নাথপুর বাজরের জায়গা সংক্রান্ত মামলায় তিনি আমাদের আইনজীবি ছিলেন। সেই সুবাদে তাঁর সাথে আমার ঘনিষ্ট সর্ম্পক তৈরী হয়। উনি সত্যিকার অর্থে মানুষকে ভালোবাসতেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তাঁর কথা সুনামগঞ্জবাসী কখনো ভূলবে না। বর্ষিয়ান এ নেতার মৃত্যুতে পৌর আওয়ামীলীগ সভাপতি ডাঃ আব্দুল আহাদ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ভূঁইয়া,উপজেলা বিএনপি সভাপতি আবু হোরায়রা ছাদ মাষ্টার,সাবেক পৌর মেয়র বিএনপি নেতা আক্তার হোসেন, জগন্নাথপুর প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। শোক প্রকাশকারীরা হলেন জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, সহ-সভাপতি তাজ উদ্দিন আহমদ সাধারণ সম্পাদক সানোয়ার হাসান সুনু,যুগ্ম সাধারণ সম্পাদক অমিত দেব, সদস্য আলী আহমদ ,মাছুম আহমদ,সাংবাদিক গোবিন্দ দে, আজহারুল হক ভূঁইয়া শিশু.আজিজুর রহমান,সুহেল হাসান প্রমুখ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com