1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৫:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
করোনায় জগন্নাথপুরে নতুন করে বাবা ছেলেসহ আক্রান্ত ৫ শেরপুরের নকলায় সুগারক্রপ চাষের আধুনিক প্রযুক্তি শীর্ষক চাষী প্রশিক্ষণ জগন্নাথপুরে এবার হিন্দ্র সম্প্রদায়ের মধ্যে ত্রাণ সহায়তা দিলেন যুক্তরাজ্য আ.লীগ নেতা আপ্তর আলী করোনায় দেশে আরো ৩৫ মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩ শেরপুরের নকলায় বিডি ক্লিন’র ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন জগন্নাথপুরে করোনাযুদ্ধের অগ্রসৈনিক এস.আই আফসার করোনায় আক্রান্ত জগন্নাথপুরে আরো দুইজন করোনায় আক্রান্ত জগন্নাথপুরে বাড়ছে করোনা রোগী, উপেক্ষিত স্বাস্থ্যবিধি শিক্ষকের ছেলে জিহাদ গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে করোনায় দেশে আরও ৩৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫

বিশ্বনাথে কিডনি রোগে শিশুর মৃত্যু, কোয়ারেন্টিনে ৬ পরিবার

  • Update Time : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ১৮০ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

সিলেটের বিশ্বনাথে প্রায় ৭ মাস ধরে কিডনি রোগে আক্রান্ত গালিব শাহরিয়ার (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার ধীতপুর গ্রামের আবদুল আওয়ালের ভাগ্নে ও সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার জলসি গ্রামের নেওয়াজ শরিফের পুত্র। তার মা ফাতেহা বেগম ওমান প্রবাসী। গতকাল বুধবার দিবাগত রাত পৌণে ১২টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশু গালিব।
গালিবের মৃত্যু করোনার কারণে হয়েছে বলে এলাকায় গুঞ্জন শুরু হলে আজ বৃহস্পতিবার সকালে সংগ্রহ করা হয়েছে নমুনা। কোয়ারেন্টিনে রাখা হয়েছে গালিবের মামার পরিবারসহ আশপাশের আরও ৫টি পরিবারের সদস্যদেরকে। সংগ্রহ করা গালিবের নমুনার ফলাফল না আসা পর্যন্ত ওই ৬ পরিবারের সদস্যদেরকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে স্থানীয় প্রশাসন।

আজ বৃহস্পতিবার সকালে নমুনা সংগ্রহের পর দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সজিব আহমদ, থানার এসআই সঞ্জয় চন্দ্র দেব, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক ও স্থানীয় মেম্বার শাহনেওয়াজ চৌধুরী সেলিমের উপস্থিতিতে জানাজার নামাজ শেষে গালিব শাহরিয়ারের লাশ দাফন করা হয়। জানাজার নামাজে ইমামতি করেন উপজেলার জানাইয়া জুম্মা বাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা সিরাজুল ইসলাম। জানাজার নামাজে উপজেলা জামে মসজিদের সহকারী (ছানী) ইমাম মাওলানা লায়েক আহমদ, পূর্ব চান্দশীরকাপন গ্রামস্থ সহজ কোরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষক আবদুল জলিল, মরহুমের মামা আবদুল আওয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় ৭ বছর পূর্বে গালিবের বাবা-মায়ের মধ্যে বিচ্ছেদ হয়। এরপর থেকে ছেলে-মেয়েকে নিয়ে বিশ্বনাথ উপজেলার ধীতপুর গ্রামস্থ বাবার বাড়িতে বসবাস করছেন গালিবের মা। ৭ মাস পূর্বে কিডনি রোগে আক্রান্ত হয় গালিব। অভাব অনটনের সংসারে নিয়মিত না হলেও নিজেদের সামর্থ অনুযায়ী গালিবের চিকিৎসা চালিয়ে যান তার মামা। প্রায় দুই মাস পূর্বে গালিব ও তার বোনকে বাড়িতে রেখে তাদের মা ফাতেহা বেগম ওমান চলে যান। গত মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে গালিবের শরীর ফুলে গেলে ও পায়ে পানি জমাট হলে স্থানীয় ডাক্তারের পরামর্শে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানে চিকিৎসারত অবস্থায় গতকাল বুধবার সে মৃত্যুবরণ করে। এরপর লাশ নিয়ে বাড়িতে চলে আসেন তার মামা। গালিবের লাশ বাড়িতে আনার পর থেকেই এলাকায় গুঞ্জন শুরু হয় ‘করোনায়’ আক্রান্ত হয়ে মারা গেছে গালিব। খবর পেয়ে বুধবার রাত থেকেই স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ও স্থানীয় জনপ্রতিনিধিরা অবস্থান নেন গালিবের মামার বাড়িতে। বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তারা গালিব ও তার মামার নমুনা সংগ্রহের পর দুপুরে বাড়ির পাশ্ববর্তী কবরস্থানে লাশ দাফন করা হয়।
বিষয়টি নিশ্চিত করে বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক জানান, জনমনে থাকা আতংক দূর করতে ও গালিব করোনায় আক্রান্ত ছিল কি না তা নিশ্চিত হওয়ার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে পরিবার সূত্রে জানা গেছে গালিব দীর্ঘদিন ধরে কিডনির রোগে আক্রান্ত ছিল।
গালিবের মামা আবদুল আওয়াল জানান, প্রায় ৭ মাস পূর্বে সে (গালিব) কিডনির রোগে আক্রান্ত হয়। মঙ্গলবার তার শরীর ফুলে গেলে ডাক্তারের পরামর্শে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় সে মারা গেলে লাশ বাড়িতে নিয়ে আসা হয়। গালিবের শরীরে জ্বর বা কাশি ছিল না।
মৃত গালিব ও তার পরিচর্যাকারীর (মামার) নমুনা সংগ্রহ করার সত্যতা স্বীকার করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা বলেন, নমুমা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সজিব আহমদ, পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত গালিবের মামা ও আশপাশের আরও ৫টি পরিবারের সদস্যকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন। সংগ্রহ করা নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com