1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এসএসসির ফরম পূরণ শুরু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

এসএসসির ফরম পূরণ শুরু

  • Update Time : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ৩১৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু হয়েছে। যা চলবে চলবে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত। তবে ২৫ এপ্রিল পর্যন্ত অনলাইনে ফি জমা দিতে পারবেন শিক্ষার্থীরা।

বুধবার (১৩ এপ্রিল) সকালে ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল ১০টা থেকে অনলাইনে ফরম পূরণের কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন আগামী ২৪ এপ্রিল পর্যন্ত। ২৫ এপ্রিল পর্যন্ত ফি জমা দেওয়া যাবে। আগামী ১৯ মে থেকে প্রস্তুতিমূলক পরীক্ষা শুরু হবে

জানা গেছে, ফরম পূরণে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য এক হাজার ৬১৫ টাকা, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য এক হাজার ৪৯৫ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। পরীক্ষার্থীদের বেতন ও সেশনচার্জ হিসেবে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত পরিশোধ করতে হবে।

এছাড়া ২০২২ সালে এসএসসি পরীক্ষায় অংশ নিতে চাওয়া জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ ২০২১ সালে অনুত্তীর্ণদের নিজ প্রতিষ্ঠান প্রধান বরাবর সাদা কাগজে আবেদন করতে হবে।

কোনো শিক্ষার্থীর নবম ও দশম শ্রেণির সর্বমোট ২৪ মাসের বেশি বেতন নেওয়া যাবে না। রেজিস্ট্রেশনের মেয়াদ থাকা সাপেক্ষে জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ আবশ্যিক ও নৈর্বাচনিক বিষয়ের এক থেকে চারটি বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ নিতে পারবেন। এজন্য ব্যবহারিক ছাড়া ৩৫০ টাকা আর ব্যবহারিকসহ ৪০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com