1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বৈষ্ণব রায়ের অন্তর্ধান মহোৎসব আজ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন

বৈষ্ণব রায়ের অন্তর্ধান মহোৎসব আজ

  • Update Time : রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৮৪ Time View

বিশ্বনাথ প্রতিনিধি: জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলার সীমান্তে অবস্হিত বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের মিয়ারবাজারের নিকটস্থ বিষ্ণুপুর ধামের সিদ্ধ বকুলতলায় শ্রীশ্রী ঠাকুর বৈষ্ণব রায়ের অন্তর্ধান মহোৎসব শনিবার (৪ ফেব্রæয়ারী) থেকে শুরু হয়েছে। শত শত বছর পূর্ব থেকে প্রতি বছরের মাঘী পূূর্ণিমা তিথিতে ওই মহোৎসব পালন হয়ে আসছে। দেশের প্রত্যান্ত অঞ্চলের গন্ডি পেরিয়ে প্রতি বছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে সনাতন ধর্মালম্বীরা এসে ওই মহোৎসবে যোগদান করেন। আজ রোববার উৎসবের প্রধান দিন হিসেবে হাজার হাজার ভক্ত সমাগম হবে।

চৌষট্টি মোহান্তের অন্যতম শ্রীল নারায়ল বাচস্পতির পুত্র শ্রীশ্রী ঠাকুর বৈষ্ণব রায় প্রায় ৫শত বছর পূর্বে গৌরভ‚মি শ্রীহট্টে আসিয়া বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে শ্রীপাট স্থাপন করে শ্রীভ‚মির তাপিত মানুষকে শ্রীচৈতন্যের নাম ও প্রেমের পথে সঞ্জীবিত করিয়া মাঘী পূর্ণিমা তিথিতে সিদ্ধ বকুলবৃক্ষে মিলীত হন।

শনিবার (৪ ফেব্রæয়ারী) সকাল ৯টায় শ্রীশ্রী কালাচাঁদের অর্চ্চনার মাধ্যমে মহোৎসব শুরু হয়ে সোমবার (৬ ফেব্রæয়ারী) সকাল ৮টায় শ্রীশ্রী নাম ও লীলা সংকীর্ত্তন সমর্পন (পুর্ণা)’র মাধ্যমে শেষ হবে। রোববার (৫ ফেব্রæয়ারী) ব্রাক্ষমুহুর্ত থেকে শ্রীশ্রী নাম ও লীলা সংকীর্ত্তন পরিবেশন এবং দুপুর ১টায় মহাপ্রসাদ বিতরণ শুরু হবে। শ্রীশ্রী নাম ও লীলা সংকীর্ত্তন পরিবেশন করবেন দক্ষিণ সুনামগঞ্জের পাগলা শ্রী কৃষ্ণ চৈতন্য সংঘের নিরঞ্জন দাস, সিলেটের দাড়িয়াপাড়ার নিশিকান্ত তালুকদার, মৌলভীবাজারের কুলাউড়া ব্রজবালক সম্প্রদায়ের বিদ্যুৎ দাস, সুনামগঞ্জের শাল্লার বেদান্ত সম্প্রদায়ের সমর চন্দ্র দাশ।

শ্রীশ্রী ঠাকুর বৈষ্ণব রায়ের অন্তর্ধান মহোৎসব সুষ্ট, সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে বৈষ্ণব রায় ধাম সংরক্ষণ ও উন্নয়ন কমিটির সভাপতি অ্যাডভোকেট প্রহলাদ চন্দ্র দেব ও সাধারণ সম্পাদক শংকর দাস শংকু সমাজের সর্বমহলের সার্বিক সহযোগীতা ও উপস্থিতি কামনা করেছেন।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com