1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আগামী সংসদ নির্বাচনে জেলার ৩টি আসনে কৌশলে লড়তে চায় জামায়াত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

আগামী সংসদ নির্বাচনে জেলার ৩টি আসনে কৌশলে লড়তে চায় জামায়াত

  • Update Time : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭
  • ২৬০ Time View

বিশেষ প্রতিনিধি
নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত না হলেও সাংগঠনিকভাবে শক্তিশালী এমন নির্বাচনী আসনগুলোতে স্বতন্ত্র নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছে জামায়াত। সুনামগঞ্জের ৩ টি আসনে তারা স্বতন্ত্র নির্বাচন করার লক্ষে কাজ করছে বলেও দলটি’র একটি সূত্রে জানা গেছে। নানা কৌশলে দলের সাংগঠনিক কাজ চালানো হচ্ছে বলেও ঐ সূত্র জানায়।
জানা গেছে, সুনামগঞ্জ-৫ (ছাতক – দোয়ারা) আসনে নির্বাচন করবেই জামায়াত। এই লক্ষে ঐ আসনে তাদের সংগঠনের ৪ নেতাকে কাজ করতে নির্দেশনা দেওয়া হয়েছে। এরা ধর্মভিত্তিক সকল কর্মসূচীতে উপস্থিত থাকছেন। দলীয় কার্যক্রম নানা কৌশলে চালাচ্ছেন। অপেক্ষাকৃত দুর্গম বা প্রত্যন্ত এলাকায় ঘরোয়া বৈঠকসহ নানা কার্যক্রমের মাধ্যমে নির্বাচনী প্রস্তুতি নেওয়া শুরু করেছেন। ঘরোয়া বৈঠক বা পরামর্শ সভা বেশিরভাগ ক্ষেত্রেই ফজরের নামাজের পর ভোরে করা হচ্ছে বলেও দলের একজন নেতা জানিয়েছেন।
ছাতক- দোয়ারায় জামায়াতের হাই কমান্ড থেকে দলের চার নেতাকে নির্বাচনে অংশগ্রহণের লক্ষে কার্যক্রম চালাতে নির্দেশ দেওয়া হয়েছে। এরা হলেন জামায়েতের সিলেট মহানগরের কর্ম পরিষদ ও সুরা সদস্য অধ্যক্ষ আব্দুস সালাম আল মাদানী, দোয়ারাবাজারের সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জেলা কর্মপরিষদ ও সুরা সদস্য ডা. আব্দুল কদ্দুছ, ছাতক উপজেলা আমীর অ্যাড. রেজাউল করিম ও ছাতক পৌরসভা আমীর সাবেক ইউপি চেয়ারম্যান সুফি আলম সুহেল।
সুনামগঞ্জ-৪ (সদর উত্তর- বিশ্বম্ভরপুর) আসনে জেলা জামায়াতের সেক্রেটারী মমতাজুল হাসান আবেদ, অ্যাড. আবু হানিফ নোমান ও
অ্যাড. আবুল বাশারকে নির্বাচনে অংশ গ্রহণের লক্ষ্য নিয়ে কাজ করার জন্য দলীয়ভাবে নির্দেশ দেওয়া হয়েছে।
সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ-ধর্মপাশা-তাহিরপুর) আসনে তোফায়েল আহমদ খানকে নির্বাচন করার লক্ষ্যে কাজ করার জন্য দলীয় হাইকমান্ড থেকে নির্দেশ দেওয়া হয়েছে।
সুনামগঞ্জ জেলা জামায়াতের সেক্রেটারী মমতাজুল হাসান আবেদ এই প্রসঙ্গে বলেন,‘দোয়ারাবাজারে আমাদের দলের উপজেলা পরিষদ চেয়ারম্যান ছিলেন। বিগত নির্বাচনে তিনি-ই প্রধান প্রতিদ্বন্দ্বি ছিলেন। ছাতক উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াত প্রার্থী অ্যাড. রেজাউল করিম প্রধান প্রতিদ্বন্দ্বি ছিলেন। এই জন্য এ আসনে আমরা নির্বাচন করার প্রস্তুতি নিয়েছি। দলীয় প্রতীক না পেলে স্বতন্ত্র নির্বাচন করারও প্রস্তুতি নিতে বলা হয়েছে। সুনামগঞ্জ-১ ও ৪ আসনে একই ভাবে প্রস্তুতি নিতে বলা হয়েছে। আমরা সেভাবেই এগুচ্ছি। জোটগত নির্বাচন হলে কী হবে ? এমন প্রশ্নের জবাবে এই নেতা বলেন, জোট হলে জোটের কথা, আমরা আমাদের মতো করে প্রস্তুতি নিচ্ছি।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com