1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইউরোপের সবচেয়ে দামি ফুটবলার নেইমার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

ইউরোপের সবচেয়ে দামি ফুটবলার নেইমার

  • Update Time : মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১৭
  • ৩৯১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ইউরোপের সবচেয়ে দামি ফুটবলারের একটি তালিকা প্রকাশ করেছে সুইজারল্যান্ডের সিআইইএস ফুটবল অবজারভেটোরি নামের একটি প্রতিষ্ঠান। তালিকায় মেসি-রোনালদোকে পেছনে ফেলে সবচেয়ে দামি ফুটবলারের শীর্ষস্থানটি দখল করে নিয়েছেন বার্সেলোনার ব্রাজিলিয়ান ফুটবল সেনসেশন নেইমার।

ফুবলারদের বর্তমান ট্রান্সফার মূল্য অনুযায়ী এ তালিকা তৈরি করেছে সিআইইএস। সম্প্রতি ইউরোপে ১০০ মিলিয়ন ইউরোর বেশি আয় করা ১০ ফুটবলারকে নিয়ে একটি গবেষণা করা হয়। সেখান থেকেই তৈরি করা হয় এই তালিকা।

ইউরোপের সবচেয়ে দামি ফুটবলার হিসেবে নেইমারের বাজার মূল্য ধরা হয়েছে ২৪৬.৮ মিলিয়ন ইউরো। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন নেইমারের বার্সা সতীর্থ আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তবে সেরা পাঁচে নেই ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের পর্তুগিজ এই তারকা আছেন তালিকার সাত নম্বরে।

দ্বিতীয় স্থানে থাকা মেসির বাজার মূল্য ১৭০.৫ মিলিয়ন ইউরো। আর এ বছর ব্যালন ডি অর জয়ী ফিফার বর্ষসেরা তারকা রোনালদোর মূল্য ১২৬.৫ মিলিয়ন ইউরো। তালিকায় তিন নম্বরে থাকা ওল্ড ট্রাফোর্ডের ফুটবলার পল পগবার বাজার মূল্য ১৫৫.৩ মিলিয়ন ইউরো। চার নম্বরে আছেন অ্যাতলেতিকো মাদ্রিদের ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যান (১৫০.৪ মিলিয়ন ইউরো), পাঁচে বার্সার উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ (১৪৫.২ মিলিয়ন ইউরো) ও ছয়ে টটেনহামের হ্যারি কেন (১৩৯.২ মিলিয়ন ইউরো)।

সাতে থাকা রোনালদোর পর আট নম্বরে আছেন জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা (১১৩.৮ মিলিয়ন ইউরো), নয় নম্বরে টটেনহামের ডেল আলি (১১০.৫ মিলিয়ন ইউরো) এবং দশে চেলসির এডেন হ্যাজার্ড (১০১.৫ মিলিয়ন ইউরো)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com