1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছয় মুসলিম দেশ থেকে মার্কিন ভিসা পাওয়ার নতুন শর্ত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

ছয় মুসলিম দেশ থেকে মার্কিন ভিসা পাওয়ার নতুন শর্ত

  • Update Time : বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭
  • ৩১৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ছয়টি মুসলিম দেশ থেকে যুক্তরাষ্ট্রের ভিসা পাওয়ার নতুন শর্ত যোগ করেছে দেশটির প্রশাসন। পাশাপাশি, সকল শরণার্থীও এই শর্তাধীন থাকবেন। ইরান, লিবিয়া, সিরিয়া, সোমালিয়া, সুদান ও ইয়েমেন থেকে যুক্তরাষ্ট্রের ভিসা পেতে হলে যুক্তরাষ্ট্রে আবেদনকারীর ‘ঘনিষ্ঠ’ পারিবারিক বা ব্যবসায়িক সম্পর্ক থাকতে হবে। এ খবর দিয়েছে বিবিসি।
খবরে বলা হয়, প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিতর্কিত ভ্রমণ নিষেধাজ্ঞার অংশবিশেষ সুপ্রিম কোর্ট সাময়িকভাবে পুনঃকার্যকর করার পর নতুন এই গাইডলাইন জারি করেছে প্রশাসন। তবে যাদের ইতিমধ্যে বৈধ ভিসা রয়েছে তারা এই গাইডলাইনের আওতায় পড়বেন না। বৃহস্পতিবার রাতের পর থেকে নতুন আবেদনকারীরা এই শর্তাধীন হবেন। উল্লেখ্য, ট্রাম্পের এই ভ্রমণ নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের বহু আদালতে মুসলিমদের বিরুদ্ধে বৈষম্যসূচক হিসেবে বাতিল করে দেওয়া হয়েছে। একে অনেকেই মুসলিম-বিরোধী নিষেধাজ্ঞা বলে বিবেচনা করছেন। তবে সুপ্রিম কোর্ট নতুন রায় দেওয়ার আগ পর্যন্ত আংশিকভাবে এই নিষেধাজ্ঞা বহাল রেখেছে।
নতুন গাইডলাইনে ঘনিষ্ঠ পারিবারিক সম্পর্কের বেলায় পিতামাতা, স্বামী-স্ত্রী, সন্তান, মেয়েজামাই বা ছেলের বৌ ও ভাই-বোনকে চিহ্নিত করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com