1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর পৌর নির্বাচনে তিন লন্ডনী মেয়র প্রার্থীর ‘লন্ডনী প্রতিশ্রুতি’ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

জগন্নাথপুর পৌর নির্বাচনে তিন লন্ডনী মেয়র প্রার্থীর ‘লন্ডনী প্রতিশ্রুতি’

  • Update Time : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫
  • ২৬৭ Time View

অমিত দেব:: শেষ মুহূর্তে এসে সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর পৌর নির্বাচনে প্রার্থীদের প্রচার-প্রচারণা জমে উঠেছে। প্রার্থীদের সমর্থকেরা নানা আশ্বাস ও প্রতিশ্রুতি দিয়ে পৌরবাসীর সমর্থন আদায়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। পাড়া-মহলা, হাট-বাজার, চায়ের দোকান সহ সর্বত্র নির্বাচনী আমেজ বিরাজ করছে। প্রার্থীদের সমর্থকরা দল বেঁধে ভোট প্রার্থনা করছেন।

নির্বাচনে মেয়র পদে এবার এবার তিন জন প্রাথী , সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা প্রত্যেকেই ভোটারদের সমর্থন আদায়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। মেয়র পদে তিন প্রার্থীর মধ্যে তিনজনই যুক্তরাজ্য প্রবাসী। স্থানীয়ভাবে তাদেরকে বলা হয় ‘লন্ডনী’। তাঁরা সবাই লন্ডনের মতো উন্নত নাগরিক-সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন বলে ভোটাররা জানিয়েছেন।

স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী শাহ নুরুল করিম বলেন, ‘আমি লন্ডনের মতো উন্নত রাষ্ট্রে বসবাস করে উপভোগ করেছি সেখানকার উন্নত নাগরিক-সুবিধা। তাই নিজ দেশে এ রকম নাগরিক-সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি ব্যক্ত করে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছি।’তিনি বলেন, দেশেও আমি আমার বাড়িকে যেভাবে বিলাসী জীবনযাত্রায় সাজিয়েছি। নির্বাচিত হলে আমার বাড়ির মতো পুরো পৌরবাসীকে সাজাব। তিনি প্রতিশ্রুতি দিয়ে বলেন, নির্বাচিত হলে তার বাড়ির মতো প্রতিটি বাড়ি হবে। লন্ডনের মতো সুন্দর, পরিচ্ছন্ন নগর হিসেবে নিজের পৌরসভাকে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে রাজু আহমদ বলেন, নির্বাচিত হলে সবাইকে নিয়ে কাজ করব। আব্দুল মনাফ বলেন নাগরিকদের কাছে জবাবদিহি নিশ্চিত করার প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশি আধুনিক ও মডেল পৌরসভা গঠনের কথা বলছেন। তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাঁকে নির্বাচিত করা হলে জগন্নাথপুর পৌরসভায় গ্যাস সরবরাহ আনার প্রচেষ্ঠা চালানো সহ নাগরিক চাহিদাগুলো পূরণ করবেন বলে প্রতিশ্রুতি দিচ্ছেন।

পৌর এলাকার ভোটার সায়মন হোসেন বলেন, ‘নির্বাচন এলেই প্রার্থীদের কাছ থেকে নানা প্রতিশ্রুতি শোনা যায়। পরে তাঁদের প্রতিশ্রুতির কথা মনে থাকে না। অতীতেও আমরা এ রকম অনেক প্রতিশ্রুতি শুনেছি।’ উপজেলা নাগরিক ফোরামের নুরুল হক বলেন, যাঁরা প্রতিশ্রুতি রক্ষা করতে পারেন, জনগণ তাঁদের মূল্যায়ন করে থাকে। আর যাঁরা প্রতিশ্রুতি দিয়ে তা রাখতে পারেন না, জনগণ তাঁদের বিশ্বাস করে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com