1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
'তারেক রহমানকে দেশে এসে দলের নেতৃত্ব দিতে হবে' - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

‘তারেক রহমানকে দেশে এসে দলের নেতৃত্ব দিতে হবে’

  • Update Time : রবিবার, ২৭ জানুয়ারী, ২০১৯
  • ৩৭৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:: বিএনপির জ্যেষ্ঠ নেতা লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দলের হাল ধরতে হলে দেশে আসতে হবে। দেশে এসেই তাকে নেতৃত্ব দিতে হবে। দল পরিচালনা করতে হবে।

গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন বিএনপির এই নেতা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গিয়ে বিএনপি ভুল করেছে। বিদেশ থেকে দলের নেতৃত্ব দেয়া সম্ভব নয় বলে মনে করেন এই জ্যেষ্ঠ নেতা।
তিনি আরও বলেন, নির্বাচনে অংশগ্রহণ নিয়ে দলীয় ফোরামে বিভক্তি ছিল। তবে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দুজনই নির্বাচনের বিষয়ে একমত ছিলেন। দলীয় ফোরামে অনেক রকম আলোচনা হয়েছে। তখন আমিও বলেছি, নির্বাচনে গিয়ে লাভ কি? স্থায়ী কমিটির সদস্য হয়েও নির্বাচনে অংশ না নেয়ার ব্যাখ্যায় এই জেষ্ঠ নেতা জানান, বিএনপি থেকে তাকে প্রার্থী হতে বলা হয়েছিল। তিনি রাজি হননি। তার বিশ্বাস ছিল, নির্বাচন সুষ্ঠু হবে না, সে ক্ষেত্রে নির্বাচনে গিয়ে লাভালাভ নিয়ে সন্দিহান ছিলেন তিনি।

নির্বাচনের আগে মনোনয়ন বাণিজ্যের অভিযোগের বিষয়টি উঠে এসেছে তার কথায়। তিনি বলেন, মনোনয়ন-বাণিজ্য হোক বা না হোক, জনগণের মধ্যে সেই ধারণা পোক্ত হয়েছে। জিয়াউর রহমান যে দলটি প্রতিষ্ঠা করেছেন, সেই দলের মনোনয়ন-বাণিজ্যের অভিযোগ ওঠাটা দুর্ভাগ্যের।

দলে গণতন্ত্রচর্চা বাড়ানোর তাগিদ দিয়ে তিনি বলেন, সর্বময় ক্ষমতা একজনের হাতে থাকা উচিত নয়। ভোটাভুটির মাধ্যমে নেতৃত্ব নির্ধারণ দরকার। এছাড়া কেন্দ্রীয় কমিটিতেও সদস্যসংখ্যা কমানো উচিত। দলে সংস্কারে প্রয়োজন বলেও মনে করেন তিনি।

জামায়াতে ইসলামীর সঙ্গে বিএনপির সখ্য নিয়ে প্রশ্ন তোলেন এই মুক্তিযোদ্ধা। তিনি মনে মনে করেন এমন কোনো দলের সঙ্গে বিএনপির জোট করা উচিত নয়, যে দলটির নীতি-আদর্শ সম্পূর্ণ বিপরীত। মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দল স্বাধীনতাবিরোধী জামায়াতের সঙ্গে ঐক্য করতে পারে না বলে মনে করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com