1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নবীগঞ্জে পৌর নির্বাচন: প্রার্থীদের দৌড়ঝাপ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

নবীগঞ্জে পৌর নির্বাচন: প্রার্থীদের দৌড়ঝাপ

  • Update Time : বুধবার, ১৪ অক্টোবর, ২০১৫
  • ৩৬৭ Time View

রাকিল হোসেন :নবীগঞ্জ পৌরসভায় নির্বাচনকে গিরে জমে উঠেছে উৎসবের আমেজ। পোস্টার-বিলবোর্ডে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা। পৌর এলাকার সর্বত্র পোস্টার টাঙিয়ে ঈদ ও পূজার শুভেচ্ছা জানিয়েছেন সম্ভাব্য পৌর মেয়র, কাউন্সিলর প্রার্থীরা। আগামী ডিসেম্বর মাসে মেয়াদ উর্ত্তীণ পৌরসভা নির্বাচনের পরিকল্পনা করেছে নির্বাচন কমিশন এমন সংবাদে নবীগঞ্জের সর্বত্র এখন নির্বাচন উৎসবের আমেজ বিরাজ করছে। বিশেষ করে নবীগঞ্জ পৌর শহরে ও শহরতলীর বিভিন্ন ওয়ার্ডে বর্তমান ও সম্ভাব্য মেয়র, কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীরা গেল দু’ মাস ধরে শুরু করেছেন তাদের প্রচার-প্রচারনা। পাড়া, মহল¬াসহ শহরের নানা স্থানে শুভা পাচ্ছে রঙ-বেরঙের ব্যানার, ফেষ্টুন, পোষ্টার ও দেয়াল লিখন। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে মতবিনিময় এবং নিজেদের পক্ষে সমর্থন আদায়ের প্রাণপন চেষ্টা অব্যাহত রয়েছে। স্থানীয় সরকারের এ নির্বাচন দলগতভাবে অংশ নেয়ায় দলের মনোনয়ন বাগিয়ে আনতে চলছে জোর চেষ্টা ও লবিং। এক্ষেত্রে দেশের প্রধান বিরোধীয় দল বিএনপি রয়েছে সুবিধাজনক অবস্থানে। তবে বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে বিএনপি স্থানীয় সরকারের ওই নির্বাচনে অংশ নিবে কি না সিদ্ধান্ত না নিলেও নবীগঞ্জে বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থীর প্রচারনা তুঙ্গে। এ পর্যন্ত তাদের দলীয় প্রার্থীর তালিকায় পৌর বিএনপির সভাপতি ও পৌরসভার কাউন্সিলর আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী একক প্রার্থী হিসেবে রয়েছে। তবে আওয়ামীলীগে বতর্মান মেয়রসহ একাধিক প্রার্থী রয়েছেন মনোনয়ন প্রত্যাশায়। দল কাকে মনোনয়ন দিবে সিদ্ধান্তহীনতায় ভোগছেন। দলীয় মনোনয়ন প্রত্যাশার মধ্যে রয়েছেন বর্তমান তৃতীয় বারের মতো নির্বাচিত মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু ও যুবলীগের যুগ্ম আহ্বায়ক গোলাম রসুল চৌধুরী রাহেল।
এছাড়া আসন্ন পৌর নির্বাচনে স্বন্তন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন সাবেক ছাত্রদলের সাধারণ সম্পাদক লন্ডন প্রবাসী বিশিষ্ট গীতিকার জাহাঙ্গীর আলম রানা।
এদিকে ভোটারদের মাঝেও আগাম নির্বাচনী হিসাব নিকাশ ও চিন্তা ভাবনা শুরু হয়েছে। প্রার্থীদের অতীত ও বর্তমান অবস্থা নিয়ে চলছে নানা আলোচনা।
এছাড়া নির্বাচনে প্রার্থীতা আলোচনায় রয়েছেন নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি সুখেন্দু রায় বাবুল, পৌর বিএনপি নেতা আব্দুল আলীম ইয়াসিনী, বাসদ নেতা চৌধুরী ফয়সল সোয়েব।
মেয়র প্রার্থীদের পাশাপাশি বিভিন্ন পৌর সভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরাও প্রচারনা চালিয়ে যাচ্ছেন সমানতালে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com