1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
প্রসঙ্গ জগদল হাসপাতাল উদ্বোধন- উন্নয়ন নিয়ে নোংড়া রাজনীতি- শামস শামীম - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি, অস্ত্রসহ দুই ডাকাত আটক ধীরেন্দ্র কুমার সেন একজন সংগ্রামী, সফল ও ভাগ্যবান মানুষ জগন্নাথপুরের শ্যামহাট আশ্রম উন্নয়ন কমিটির সভাপতি ধীরেন্দ্র কুমার সেন আর নেই বিভিন্ন মহলের শোক টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের ভারতে ধূলিঝড়ে উপড়ে গেল ‘দৈত্যাকার’ বিলবোর্ড, নিহত ১২ সুনামগঞ্জে আচারণ বিধি ভঙ্গের দায়ে আ.লীগ নেতাকে জরিমানা কোরআনে মানুষের যেসব স্বভাব পরিহারের নির্দেশনা রবীন্দ্র সঙ্গীতে বিভাগীয় পর্যায়ে প্রথম জগন্নাথপুরের পূর্বা দে জগন্নাথপুরে ‘খোয়া’ যাওয়া লাখ টাকা ফিরিয়ে দিল পুলিশ ধর্ম নিয়ে কটূক্তি, জবি শিক্ষার্থী তিথি সরকারের কারাদণ্ড

প্রসঙ্গ জগদল হাসপাতাল উদ্বোধন- উন্নয়ন নিয়ে নোংড়া রাজনীতি- শামস শামীম

  • Update Time : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৪১ Time View

বিএনপি জমানার শেষ দিকে এলাকার বিএনপি সমর্থিত আমলা মিজানুর রহমানের চেষ্টায় প্রত্যন্ত এলাকা দিরাইয়ের জগদলে ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মাণকাজ শুরু হয়। কাজ শেষ করে আওয়ামী লীগ সরকার। হাসপাতালটির নির্মাণকাজ শুরুর পরই আনন্দে উদ্বেলিত ছিলেন স্বাস্থ্যসেবা বঞ্চিত দিরাই পূর্বাঞ্চলের ৪টি দুর্গম ইউনিয়নের হাজার হাজার মানুষ। ২০১৩ সনের অক্টোবরে শেষ সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাস্থ্য উপদেষ্টাকে নিয়ে নির্মাণকাজ সম্পন্নের পর সেটি উদ্বোধন করেন সুরঞ্জিত সেনগুপ্ত। এটি চালু হলে ক্রেডিট চলে যাবে জাতীয়তাবাদী আমলার পকেটে, এই ভাবনায় তিনি সেবার দ্বারোদঘাটনে নীরব ছিলেন। সেই পথে হাঁটেন তাঁর স্ত্রী বর্তমান সংসদ সদস্য ড. জয়াসেনগুপ্তাও। যার ফলে আওয়ামী লীগ সরকারের টাকায় শেষ করা কাজটি অবহেলায় পড়ে আছে। মানুষের উপকারে আসছেনা।
বিষয়টি সম্প্রতি পরিকল্পনামন্ত্রী ও উন্নয়ন অন্তপ্রাণ মানুষ এমএ মান্নানের কানে যায়। হাওরের মানুষের উন্নয়ন ও সেবার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনাপ্রাপ্ত এমএ মান্নান হাসপাতালে সেবার দ্বার উন্মোচন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। এই খবরে উৎসাহিত হন সাধারণ মানুষজন। কাজও শুরু হয়ে যায়। এই আনন্দে এলাকাবাসী অনুষ্ঠানের আয়োজন করেছে আগামী ২০ ফেব্রুয়ারি।
কিন্তু স্থানীয় রাজনীতিকে নোংড়া ভিলেজ পলিটিক্সে রূপ দিয়ে আওয়ামী লীগকে শক্তিহীন করার ষড়যন্ত্রে বিভোর ভিলেজ পলিটিশিয়ানরা বেকে বসে। তারা পলাতক খাম্বা তারেকের সঙ্গে এক জাতীয়তাবাদী আমলার ছবিকে সামনে এনে প্রচারণা চালাচ্ছে এটি বিএনপির অনুষ্ঠান! অথচ ওই আমলার সঙ্গে প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্ত ও সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ভাইয়ের সঙ্গেও একাধিক অনুষ্ঠানের ছবি রয়েছে। সুরঞ্জিতের উদ্বোধন করা হাসপাতালের সেবা চালু কার্যক্রম উদ্বোধনের বিরোধীতা করছেন তারই সমর্থকরা। সেলুকাস!
জনগণের সেবার জন্য সরকারি টাকায় নির্মিত হাসপাতালে সেবার দ্বারোদঘাটন হোক। আর সুনামগঞ্জের নোংড়া ভিলেজ পলিটিক্স কতদূর যায় আমরা দেখার অপেক্ষায়।

 

 

 

(লেখক – শামস শামীম দৈনিক কালের কন্ঠ একাত্তর টিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি। লেখকের ফেসবুক থেকে সংগৃহীত)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com