1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন ইরানে হামলা করবে ইসরায়েল শাওয়াল মাসের ছয় রোজা নিয়ে মহানবী (সা.) যা বলেছেন জগন্নাথপুরে এম এ মান্নান –  বাংলাদেশ কে শেষ করার জন্য একটি গোষ্ঠী এখনো কাজ করছে তাদের প্রতিহত করতে হবে   জগন্নাথপুরে বাংলা নববর্ষ উদযাপিত জলদস্যুর কবল থেকে মুক্ত হয়ে যুদ্ধজাহাজের পাহারায় দুবাইয়ের পথে ২৩ নাবিক

সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

  • Update Time : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৫
  • ৪৪৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: তার নামের সাথে কোন বিশেষণের প্রয়োজন পড়ে না। এক নামেই দেশবাসী তাকে চিনে। বাংলাদেশের ইতিহাসে এক স্বর্ণোজ্জ্বল নাম। একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবিদ তিনি। বাংলাদেশের একজন সফল অর্থ ও পরিকল্পনা মন্ত্রী। সিলেট-১ আসনের সফল সংসদ সদস্য ছিলেন তিনি। তিনি আর কেউ নন, মরহুম এম সাইফুর রহমান। আজ ৫ সেপ্টেম্বর শনিবার তার ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী।

২০০৯ সালের ৫ সেপ্টেম্বর সিলেট সফর শেষে ঢাকায় ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান সিলেটের উন্নয়নের রূপকারখ্যাত এম. সাইফুর রহমান।

এম. সাইফুর রহমান মৌলভীবাজার জেলার বাহারমর্দন গ্রামে ১৯৩২ সালের ৬ অক্টোবর জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মোহাম্মদ আবুল বাছির, মা তালেবুন নেছা। সাইফুর রহমান ছিলেন তিন ভাইয়ের মধ্যে সবার বড়। ভাষা আন্দোলনে অসামান্য অবদান রাখার জন্য ২০০৫ সালে তিনি মর্যাদাপূর্ণ একুশে পদক লাভ করেন।
সাইফুর রহমান ১৯৫৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যারিস্টারি পড়ার জন্য লন্ডনে চলে যান, কিন্তু লন্ডনে পৌঁছার পর তিনি সিদ্ধান্ত পাল্টে চার্টার্ড অ্যাকাউন্টসে পড়ার সিদ্ধান্ত নেন। ১৯৫৩-৫৮ সালে পড়াশোনার পর ১৯৫৯ সালে ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টস ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসের ফেলোশিপ অর্জন করেন। তিনি আর্থিক ও মুদ্রানীতি এবং উন্নয়ন অর্থনীতিতে বিশেষ শিক্ষা অর্জন করেন। সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বিএনপি ও তার বিভিন্ন অঙ্গ-সংগঠন নানান-কর্মসূচি গ্রহণ করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com