1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হোমওয়ার্ক হিসেবে ‘সুইসাইড নোট’ লিখে আনতে বলে বিতর্কে ব্রিটেনের একটি স্কুল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনাম:

হোমওয়ার্ক হিসেবে ‘সুইসাইড নোট’ লিখে আনতে বলে বিতর্কে ব্রিটেনের একটি স্কুল

  • Update Time : মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭
  • ৩৩৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সম্প্রতি ব্রিটেনের একটি স্কুলে বাচ্চাদের হোমওয়ার্ক হিসেবে ‘সুইসাইড নোট’ লিখে আনতে বলা হয়েছে। আর এ ঘটনা ফাঁসের পর তুমুল বিতর্কে পড়েছে স্কুলটির কর্তৃপক্ষ।

জানা গেছে, লন্ডনের কিডব্রুকের টমাস ট্যালিস স্কুলে এই ঘটনা ঘটে। সিলেবাসের অংশ হিসেবে শেক্সপিয়ারের ম্যাকবেথ পড়ানো হচ্ছিল সেখানকার শিক্ষার্থীদের। সেদিন নাটকের এক চরিত্র লেডি ম্যাকবেথের আত্মহত্যার অংশটা পড়ানোর পর ওই ক্লাসের ৬০ জন পড়ুয়াকে পরের দিনের হোমওয়ার্কে সুইসাইড নোট লিখে আনতে বলেন শিক্ষিকা। বুঝিয়ে বলেন, কী কারণে আত্মহত্যা, চলে যাওয়ার আগে কাছের মানুষদের জন্য শেষ কথা কী হবে, তাও স্পষ্ট ভাবে উল্লেখ করতে হবে ওই চিঠিতে।

তবে ওই হোমওয়ার্ক বাড়ি পৌঁছতেই বিচলিত হয়ে পড়েন অভিভাবকেরা। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই ক্ষমাপ্রার্থী স্কুল কর্তৃপক্ষ। ওই শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও স্কুলের তরফে জানানো হয়।

এক অভিভাবক জানাচ্ছেন, তার মেয়ে ওই ক্লাসেরই ছাত্রী এবং ওই সুইসাইড নোট লিখতে বলায় প্রচণ্ডভাবে মানসিক চাপে রয়েছে সে। তার কথায়, ‘আত্মহত্যার কারণেই তিন বন্ধুকে হারিয়েছে আমার মেয়ে। আত্মহত্যা বিষয়টিই ওই কাছে ভীষণ ভয়ের। সেখানে এমন কিছু লিখতে বলায় মানসিকভাবে ভেঙে পড়েছে মেয়ে।’

তিনি আরো বলেন, ‘‘আমার মেয়ে না হয় বাড়ি এসে বলেছে, আমি বিশ্বাসী এমন অনেক বাচ্চা রয়েছে যারা বিষয়টি নিয়ে কারো সঙ্গে কথা বলেনি। নিজের মনেই গুমরে মরছে।’ স্কুলের এই পদক্ষেপকে দুর্ভাগ্যজনকও বলেছেন তিনি। তবে তিনি একা নয়। বিষয়টি সামনে আসতে অসন্তোষ প্রকাশ করেছেন বহু অভিভাবকই। অভিযোগ, দু’টি ক্লাসে ইতিমধ্যেই ওই হোমওয়ার্ক করানো হয়ে গিয়েছে। তৃতীয়বারেই বিষয়টি প্রকাশ্যে আসে। টাইমস অব ইন্ডিয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com