1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পাকিস্তানে ভারি বৃষ্টিতে ২২ জনের মৃত্যু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

পাকিস্তানে ভারি বৃষ্টিতে ২২ জনের মৃত্যু

  • Update Time : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ৪২ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটাসহ অনেকগুলো জেলায় ভারি বৃষ্টি, বজ্রঝড় ও শিলাবৃষ্টি অব্যাহত আছে, এ সময় বিভিন্ন ঘটনায় অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে।

শনিবার কোয়েটা উপত্যকায় সারাদিন ধরে স্বল্প বিরতি দিয়ে দিয়ে ভারি বৃষ্টি, বজ্রঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। এতে কোয়েটা নগরীর প্রধান সড়ক ও রাস্তাগুলো পানিতে তলিয়ে যায়। হড়কা বানে বহু ঘরবাড়ি ভেসে যায়।

ইরান থেকে তরলীকৃত পেট্রলিয়াম গ্যাস (এলপিজি) নিয়ে আসা বড় ধরনের একটি ট্যাঙ্কার নোশকি জেলায় কোয়েটা-তাফতান মহাসড়কে হড়কা বানের তোড়ে উল্টে পাশের নালায় পড়ে যায়। হড়কা বানের ধাক্কায় ট্যাঙ্কারটি মহাসড়ক থেকে সরে যেতে থাকলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন, এক পর্যায়ে যানটি স্রোতের সঙ্গে ভেসে যায়।

তবে ট্যাঙ্কারটির চালক ও এতে থাকা অন্যরা নিরাপদে সরে যেতে সক্ষম হন বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম ডন অনলাইন।

স্থানীয় বোলান নদী, নারি গাজ-মুলা নদী ও অন্যান্য অস্থায়ী স্রোতস্বিনীগুলো বন্যার পানিতে উপচে পড়ছে। এসব নদীর অববাহিকা অঞ্চলে প্রচুর বৃষ্টি হচ্ছে।

একটানা বৃষ্টির কারণে বেলুচিস্তানের উত্তরাঞ্চলের বেশ কয়েকটি জেলায় তাপমাত্রা হ্রাস পেয়েছে। এতে ঘরবাড়ি গরম রাখতে স্থানীয় বাসিন্দারা গ্যাস হিটার ব্যবহার করতে ও গরম কাপড় পড়তে বাধ্য হচ্ছেন।

চলতি মাসে এর আগেও দুইবার বেলুচিস্তানে টানা ভারি বৃষ্টি হয়েছে। তখনও প্রদেশটির রাজধানী শহর কোয়েটার বহু এলাকা তলিয়ে গিয়েছিল। এবারও নগরীর বহু এলাকা তলিয়ে যায়। এতে নগরীর নিচু এলাকাগুলো শুধু না মূল এলাকাগুলো ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। নগরীর মূল এলাকার প্রায় সব রাস্তা ও বাজার হাঁটু সমান পানিতে ডুবে যায়।

পাকিস্তানের আবহাওয়া বিভাগ বেলুচিস্তানের বিভিন্ন এলাকায় বজ্রঝড়সহ আরও বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com