1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মেসিকে পেছনে ফেলে যে রেকর্ড কলম্বিয়ার রদ্রিগেজের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

মেসিকে পেছনে ফেলে যে রেকর্ড কলম্বিয়ার রদ্রিগেজের

  • Update Time : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪
  • ২৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
উরুগুয়েকে কাঁদিয়ে দীর্ঘ ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে উঠেছে কলম্বিয়া। প্রথম বিশ্বচ্যাম্পিয়নরা তাদের কাছে হেরেছে ১-০ গোলে। ম্যাচের ৩৯ মিনিটে গোলটি করেন জেফারসন লারমা। যেখানে অ্যাসিস্ট ছিল জেমস রদ্রিগেজের। আর তাতেই আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে পেছনে ফেলে গোল সহায়তার রেকর্ড গড়েন ২০১৪ বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা।

কোপার এক আসরে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড এতদিন ছিল মেসির। ২০২১ আসরে মেসি ৫টি গোলে অ্যাসিস্ট করে সেই রেকর্ড গড়েছিলেন। এবার সেটা ফাইনালের আগেই ভেঙে দিয়েছে রদ্রিগেজ। আগামী সোমবার আজেন্টিনার বিপক্ষেই ফাইনাল খেলতে নামবে কলম্বিয়া। সেই ম্যাচেই রেকর্ড আরও বড় করার হাতছানি রদ্রিগেজের সামনে।

মহাদেশীয় প্রতিযোগিতায় কলম্বিয়ার হয়ে (২০১৫, ২০১৬, ২০১৯ এবং ২০২৪) চারটি আসরে খেলেছেন রদ্রিগেজ। এই আসরে তিনি গ্রুপ পর্ব থেকেই গোলের সুযোগ তৈরি করার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন। গ্রুপ পর্বে প্যারাগুয়ের বিপক্ষে দুটি, কোস্টারিকার বিপক্ষে একটি, কোয়ার্টার ফাইনালে পানামার বিপক্ষে দুটি এবং আজ সেমিফাইনালে উরুগুয়ের বিপক্ষে একটি অ্যাসিস্ট করে রেকর্ডটা নিজের নামে করে নেন তিনি।

সোমবার মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপার মুকুট জিততে লড়াইয়ে নামবেন মেসির আর্জেন্টিনার বিপক্ষে। রদ্রিগেজের অধিনায়কত্বে দারুণ খেলছে আর্জেন্টিনা। যেখানে ২৮ ম্যাচের কোনোটিতেই হারেনি তারা। জিতেছে ২৫ ম্যাচে। সৌজন্যে দেশ রূপান্তর

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com