1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নেতৃত্বহীন বিএনপির নেতারা এখন নতুন দলের সন্ধানে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন

নেতৃত্বহীন বিএনপির নেতারা এখন নতুন দলের সন্ধানে

  • Update Time : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৫৮ Time View

অনলাইন ডেস্ক:; রাজনৈতিক বিশ্লেষক হতে শুরু করে দেশের প্রাক্তন এবং বর্তমান অনেক রাজনীতিবিদ বেশ কিছু দিন যাবৎ মত পোষণ করে আসছেন বিএনপি দলের অন্তর্বর্তী কোন্দলের ফলাফল নিয়ে l বেশির ভাগ রাজনৈতিক ব্যাক্তিত্ব খালেদা জিয়ার দুর্নীতি মামলার ৮ই ফেব্রুয়ারী রায়ের প্রতিক্রিয়ায় বিএনপির ভিন্নমতের একাধিক সংবাদ সম্মেলন দেখে সন্দেহ প্রকাশ করেন বিএনপির রাজনৈতিক একতা নিয়ে l

গত শুক্রবারের বিএনপির বিক্ষোভ মিছিল থেকে হঠাৎ সটকে পড়েন দলের সিনিয়র নেতাগণ lএই খবর গণমাধ্যমে আসার পর বিএনপি দলে ভাঙ্গনের সূত্রপাত হয়েছে বলে ধরে নিয়েছে দলের তৃণমূলের নেতাকর্মীরও এই ব্যাপারে বিভিন্ন রকমের মতামত উঠে আসে জনমনে বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা বলেছেন , গত ১০ টা বছর কাটিয়ে দিলাম দল দল করে l অথচ দল কী দিলো ? কিছুই না ! অন্যদিকে , ম্যাডাম বন্দী অথচ দল থেকে নেই কোনো সুদূর প্রসারী সিদ্ধান্ত। আমাদের কেন্দ্রীয় নেতারা কেমন জানি গা ছাড়া ভাব নিয়ে বসে আছেন ।

ফখরুল সাহেব বলেছেন অপেক্ষা করতে দলীয় সিদ্ধান্তের জন্য আর রিজভী সাহেব বলেছেন মাঠে নেমে আসতে অথচ কাজের কাজ কিছুই হচ্ছে না। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারপারসন থেকেও নেই কোন সিদ্ধান্ত ।

তৃণমূলের বিএনপি কর্মীরা ভুগছেন নেতৃত্বহীনতায়, আতঙ্কে আছেন কখন কোন নেতা দল ত্যাগের ঘোষণা দেন । কারণ , রাজনৈতিক মহলে আলোচিত হচ্ছে গয়েশ্বর চন্দ্র রায় সরকারের সাথে আঁতাত করে ইচ্ছে করে কারাবরণ করে বসে আছেন l জয়নাল আবেদীন ফারুক , মির্জা আব্বাস , আমির খসরু সহ বেশ কিছু কেন্দ্রীয় নেতা নীরব ভূমিকা পালন করছেন বিএনপির এই ক্রান্তিকালেরl আব্দুল আউয়াল মিন্টু, সালাউদ্দিন টুকুর মতো নেতা আজ আলোচনার বাহির । যে দুইজন কেন্দ্রীয় নেতা কথা বলেছেন কিন্তু তাদের একের সাথে অন্যের কথার কোন মিল পাওয়া যায় না পক্ষান্তরে , সরকারি দলের অনেক নেতাকর্মী সৎ আওয়ামী রাজনৈতিক ধারায় হেটে জোশ , খ্যাতি , সুনামের সাথে অর্জন করে নিয়েছেন দেশ ও দলের গুরুত্বপূর্ণ দায়িত্বl আর বিএনপির একের পর এক ভুল সিদ্ধান্তের দলের নেতাকর্মীদের নিয়ে যাচ্ছে রসাতলে । দল থেকে তো কিছুই পেলোই না উল্টো নিজের ব্যাক্তিগত ব্যবসা বাণিজ্য ও ক্ষতিগ্রস্ত মানুষ সহজাত গুনের জন্যই নিজেদের ভবিষ্যতের সুচিন্তায় কেন্দ্রীয় নেতা থেকে তৃণমূলের কর্মীদের অনেকেই দল ছাড়তে বাধ্য হচ্ছেl কেউ কেউ যোগ দিচ্ছেন বিভিন্ন মতবাদের দলে আবার অনেকে চিন্তা ভাবনা করছেন নতুন দল গঠনের । দেশের রাজনৈতিক বিশ্লেষকগণ মনে করছেন, নিশ্চিহ্ন হতে যাচ্ছে জিয়াউর রহমানের হাতে গড়ে ওঠা জাতীয়তাবাদী দল বিএনপি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com