1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বিশ্ব রেকর্ড গড়লো বাংলাদেশ বিজ্ঞানের সবচেয়ে বড় ক্লাস নিলেন জাফর ইকবাল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

বিশ্ব রেকর্ড গড়লো বাংলাদেশ বিজ্ঞানের সবচেয়ে বড় ক্লাস নিলেন জাফর ইকবাল

  • Update Time : বুধবার, ১১ জানুয়ারী, ২০১৭
  • ৪২১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক

বিশ্বের সবচেয়ে বড় বিজ্ঞান ক্লাস নিলেন জনপ্রিয় লেখক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার থানার মাঠে বুধবার (১১ জানুয়ারি) বেলা ১১টায় শুরু হয়ে স্কুল পর্যায়ের ছাত্রছাত্রীদের জন্য বিজ্ঞান ও আইসিটি বিষয়ক বিশ্বের সবচেয়ে বড় ব্যবহারিক ক্লাসটি শেষ হয় দুপুর সোয়া একটায়।

কুলিয়ারচর উপজেলা প্রশাসনের আয়োজনে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে সবচেয়ে বড় বিজ্ঞান ক্লাস হিসেবে নাম লেখাতে সেখানে জড়ো হয় ৩ হাজার ২শ’ জন শিক্ষার্থী। আন্তর্জাতিক মানের সুবিধা সম্পন্ন শ্রেণীকক্ষে অনুষ্ঠিত হয় এই বিশাল পরিসরের পাঠদান।

এই বৃহৎ ব্যবহারিক ক্লাসের মাধ্যমে বাংলাদেশ বিশ্ব রেকর্ড করে গিনেজ বুকে নাম লেখাতে যাচ্ছে। এর আগে সর্বশেষ সবচেয়ে বড় ক্লাসে শিক্ষার্থীর সংখ্যা ছিলো ২৯০০ জন। গত বছর ১৬ আগষ্ট অস্ট্রেলিয়ার ব্রিসবেনে কুইন্সল্যান্ড স্কুল ২৯০০ শিক্ষার্থীর অংশগ্রহণে বিজ্ঞান বিষয়ক পাঠদান করে গিনেজ বুকে নিজেদের নাম লিখিয়েছিলো। আজ বাংলাদেশ ৩২০০ এর অধিক শিক্ষার্থীর অংশগ্রহণে বিজ্ঞান এবং তথ্য প্রযুক্তি বিষয়ক পাঠদান করে ভেঙে দিলো অস্ট্রেলিয়ার সেই রেকর্ড।

আয়োজকরা জানান, এ আয়োজন যেমন বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে, তেমনিই দেশের আগামী প্রজন্মের একটি বড় অংশকে বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তিতে উৎসাহিত করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com