1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মরমী সাধক কবি রাধারমণ দত্তের নামে ১০ টাকার ডাক টিকেট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন ইরানে হামলা করবে ইসরায়েল

মরমী সাধক কবি রাধারমণ দত্তের নামে ১০ টাকার ডাক টিকেট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী

  • Update Time : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০১৬
  • ৫৭১ Time View

স্টাফ রিপোর্টার::জগন্নাথপুর পৌর শহরের কেশবপুর গ্রামে জন্মগ্রহণকারী দেশবরেণ্য মরমি কবি লোকসংষ্কৃতিক মহারাজা রাধারমণ দত্তের নামে ১০ টাকার স্মারক ডাকটিকিট অবমুক্ত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে এ ডাকটিকিট অবমুক্ত করা হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদ কক্ষে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানসহ মন্ত্রিসভার সদস্যরা উপস্থিত ছিলেন।
সাধক কবি রাধারমণ ১৮৩৩ সালে জগন্নাথপুরের কেশবপুর জন্মগ্রহণ করেন এবং মারা যান ১৯১৫ সালে। তিনি ছিলেন ধামালি নৃত্যের প্রবর্তক। কবি রাধারমণ দত্ত প্রেম, অনুরাগ, ভক্তিমূলকসহ নানা ধরনের তিন হাজারেরও বেশী গান রচনা করেছেন। মরমী এই সাধকের মৃত্যু শতবার্ষিকী রাস্ট্রীয়ভাবে জগন্নাথপুর,সুনামগঞ্জ,সিলেট রাজধানীতে পালিত হয়।
মন্ত্রিসভায় স্বাধীনতাযুদ্ধের পর থেকে এ পর্যন্ত অবমুক্ত ডাকটিকিট সংবলতি একটি দুর্লভ অ্যালবাম মন্ত্রিসভার সদস্যদের উপহার দেয় বাংলাদেশ ডাক বিভাগ ।

Download Risingbd App

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com