1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সারা দেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৬০ হাজার ৬৯৮ জন শিক্ষকের পদ শূন্য - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
শিরোনাম:

সারা দেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৬০ হাজার ৬৯৮ জন শিক্ষকের পদ শূন্য

  • Update Time : সোমবার, ২৭ জুন, ২০১৬
  • ৪২১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:;বর্তমানে সারা দেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৬০ হাজার ৬৯৮ জন শিক্ষকের পদ শূন্য রয়েছে। এর মধ্যে ১৬ হাজার ৬০৩টি প্রধান শিক্ষকের পদ। প্রধান শিক্ষক পদে পদোন্নতির লক্ষ্যে পিএসসি সংশ্লিষ্ট পদবিন্যাস ছক ও চেক লিস্ট অনুযায়ী সারা দেশে ৬৪ জেলায় শিক্ষকের গ্রেডেশন তালিকা প্রস্তুতের কাজ চলছে।

আজ সোমবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে এসব তথ্য জানান প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান।

সরকারি দলের সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “পিএসসির মাধ্যমে ৫০ শতাংশ প্রধান শিক্ষকের সরাসরি নিয়োগের জন্য সভা হয়েছে। বিষয়টির কার্যক্রম চলমান রয়েছে।” তিনি বলেন, “বিদ্যালয়বিহীন এলাকায় দেড় হাজার বিদ্যালয় স্থাপন প্রকল্পের আওতায় ৬৬৭টি বিদ্যালয়ে প্রতিটিতে একজন করে প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকের চারটি করে দুই হাজার ৬৬৮টি পদ সৃজন করা হয়েছে। কিন্তু এসব পদে নিয়োগ প্রক্রিয়া আদালতের আদেশে স্থগিত রাখা হয়েছে। আবার প্রাক প্রাথমিক শিক্ষক নিয়োগ তিন ধাপ সম্পন্ন হয়েছে।”

মোস্তাফিজুর রহমান বলেন, “তিন ধাপে মোট ৩৫ হাজার ৪৩৭ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। তবে যে সব শূন্য পদ রয়েছে সেগুলো মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। যদি এ কোটায় প্রার্থী না পাওয়া যায় তবে পদগুলো শূন্য থাকবে। এসব পদে শুধুমাত্র মুক্তিযোদ্ধা কোটায় প্রাপ্য প্রার্থীরা অনলাইনে আগামী ৩০ জুনের মধ্যে আবেদন করতে পারেন।” এ ছাড়া রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে শূন্য পদে নিয়োগের কার্যত্রম চলমান রয়েছে বলে জানান মন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com