1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নিউ ইয়র্কে কনসুলেটের সামনে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

নিউ ইয়র্কে কনসুলেটের সামনে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশ

  • Update Time : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪১৩ Time View

জগন্নাথপুর ২৪ ডেস্ক :: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের সাজার প্রতিবাদে বাংলাদেশে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে স্থানীয় সময় শুক্রবার বাংলাদেশ কনসুলেট জেনারেল কার্যালয়ের সামনে এক বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। একই সঙ্গে বিএনপির অরাজকতা ও হামলা ঠেকাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরাও পাল্টা মানববন্ধন কর্মসূচি পালন করে। তবে উভয় পক্ষের উত্তেজনা ঠেকাতে পুলিশ প্রহরারও ব্যবস্থা ছিল।

শুক্রবার বিকালে নিউ ইয়র্কের ৩৪-১৮ নর্দান ব্লুভার্ড, লং আইল্যান্ড সিটির বাংলাদেশ কনসুলেট জেনারেল কার্যালয়ের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা একত্রিত হয়ে সাজানো জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানকে অন্যায়ভাবে কারাদণ্ডের প্রতিবাদসহ বিক্ষোভ প্রদর্শন করেন।

বিএনপির নেতারা বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অপদস্থ করার জন্যই সরকার একটি সাজানো মামলায় নীল নকশা অনুযায়ী এ ধরনের বিতর্কিত রায় দিয়েছেন। বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুশি করার জন্য এ রায় দেওয়া হয়েছে। বাংলাদেশের মানুষ এ রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। গণবিরোধী এ রায় ন্যায় বিচারের ধারায় হয়নি। ন্যায় বিচার এখানে প্রতিষ্ঠিত হয়নি। জাতীয়তাবাদে বিশ্বাসী সকল প্রবাসীদের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র বিএনপি এ রায়ের প্রতি ঘৃণা ও ধিক্কার জানাচ্ছে।

অপর দিকে যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশ হাইকমিশন ভবন ভাঙচুরের মতো অপ্রীতিকর ঘটনা এড়াতে আওয়ামী লীগের নেতাকর্মীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন। নেতারা মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সভায় লন্ডন দূতাবাসে হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। আওয়ামী লীগের এ সমাবেশ থেকে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপিকর্মীদের হামলার ঘটনার নিন্দা, প্রতিবাদ ও দায়ীদের শাস্তির দাবি জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com