1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
খালেদার মামলার নথি হাইকোর্টে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

খালেদার মামলার নথি হাইকোর্টে

  • Update Time : রবিবার, ১১ মার্চ, ২০১৮
  • ২৭৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক :: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার নথি নিম্ন আদালত থেকে হাইকোর্টে পৌঁছেছে।

ঢাকার পঞ্চম বিশেষ আদালত থেকে পুলিশ প্রহরায় রোববার বেলা ১২টা ৫৫ মিনিটে মামলার নথি হাইকোর্টের ডেসপাচ (আদান-প্রদান) শাখায় আসে। নথি গ্রহণ করেন হাইকোর্টের ডেসপাচ শাখার কর্মকর্তা কে এম ফারুখ হোসেন।

তিনি জানান, ঢাকার পঞ্চম বিশেষ আদালতের বেঞ্চ সহকারী মোকাররম হোসেন ৫ হাজার ৩৭৩ পৃষ্ঠার নথি নিয়ে হাইকোর্টের ডেসপাচ শাখায় জমা দিয়েছেন। ডেসপাচ শাখা থেকে মামলার নথি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় যাবে।

এই নথি না আসার কারণে এর আগে রোববার সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের দিন পিছিয়ে সোমবার ধার্য করেন আদালত।

বিদেশ থেকে আসা এতিমদের টাকা আত্মসাতের মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ আদালত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। ওই দিনই খালেদা জিয়াকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। রায়ে খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া রায়ে আসামিদের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা জরিমানা করা হয়।

নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া হাইকোর্টে আবেদন করলে গত ২২ ফেব্রুয়ারি হাইকোর্ট আবেদনটি শুনানির জন্য গ্রহণ করেন এবং জরিমানা স্থগিত করেন। এরপর খালেদা জিয়ার পক্ষ থেকে জামিন চেয়ে আবেদন করা হলে ২৫ ফেব্রুয়ারি হাইকোর্ট ১৫ দিনের মধ্যে বিচারিক আদালতের মামলার যাবতীয় নথি তলব করেন। হাইকোর্টের বেধে দেওয়া ১৫ দিনের সময়সীমার শেষ দিন রোববারেই নথি হাইকোর্টে জমা দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com